Connect with us

খেলাধুলা

খুলনা-রংপুরের অস্তিত্বের লড়াই আজ

Published

on

খুলনা টাইটান্স ও রংপুর রাইডার্সের আসল পরীক্ষা আজ। দিনের প্রথম ম্যাচে, দুপুর ২টায় এবারের বিপিএল এলিমিনেটরে মুখোমুখি হবে খুলনা ও রংপুর। এখানে দ্বিতীয় সুযোগ বলে কিছু নেই। এই ম্যাচ হারলেই বাদ পড়ে যেতে হবে। উল্টো দিকে জিতলেও রেহাই নেই। ফাইনালে যেতে হলে তখন আরেকটা পরীক্ষা দিতে হবে। এই ম্যাচের জয়ী দলকে ফাইনালে ওঠার শেষ লড়াইয়ে লড়তে হবে আজকের কোয়ালিফায়ারে পরাজিত দলের বিপক্ষে।

দুই দলই সেরা খেলা দেখাতে প্রস্তুত। কিন্তু সমস্যা হলো সেরা খেলা দেখানোর মতো উইকেট পাওয়া যাবে কি না। রংপুরের নাম প্রকাশে অনিচ্ছুক এক ক্রিকেটার বলছিলেন, ‘উইকেটটা তো একটা রহস্য। মিরপুরে উইকেট কেমন আচরণ করবে, সেটা বলা মুশকিল। উইকেট ভালো না হলে ভালো ক্রিকেট খেলাও কঠিন হয়ে যায়। এখন এই গুরুত্বপূর্ণ ম্যাচে উইকেট ভালো না হলে খেলোয়াড়রাও বিপাকে পড়বে, দর্শকও হতাশ হবে।’

রংপুরের কাছ থেকে অবশ্য দর্শকের এখনও অনেক পাওনা আছে। বিশ্বের সবচেয়ে ধ্বংসাত্মক উদ্বোধনী জুটিকে দলে ভিড়িয়েছে তারা। কিন্তু ক্রিস গেইল বা ব্রেন্ডন ম্যাককালামের কাছ থেকে সেভাবে কিছু পায়নি রংপুর বা দর্শকরা। দলটি মূলত নির্ভরশীল হয়ে আছে ব্যাটিংয়ে রবি বোপারা ও মোহাম্মদ মিঠুনের ওপর। বোলিংয়ে বলা চলে অধিনায়ক মাশরাফি একাই টানছেন। বাকিরা সমর্থন দিলেও শেষের দিকের ওভারে রান আটকানো বা ব্রেক থ্রু দেওয়া; দুই ভূমিকাতেই একা লড়তে হচ্ছে মাশরাফিকে। এইরকম গুরুত্বপূর্ণ ম্যাচে দলের বাকিরাও জ্বলে না উঠলে রংপুরের জন্য কাজটা কঠিন হবে।

খুলনার অবশ্য এই সমস্যা নেই। তারা এবার অন্তত দারুণ একটা দল হয়েই খেলছে। গত মৌসুমে এই দলটিকে একা টেনে এই পর্যন্ত এনেছিলেন অধিনায়ক মাহমুদউল্লাহ। এবার তিনি আশপাশে পেয়েছেন অনেক পারফরমার। মাহমুদউল্লাহ নিজে ব্যাট হাতে লিগের অন্যতম সেরা পারফরমার। সাথে নিয়মিত রান পাচ্ছেন ওয়েস্ট ইন্ডিয়ান কার্লোস ব্রাথওয়েট। বল হাতে আবু জায়েদ রাহি দারুণ ভূমিকা রাখছেন। পাশাপাশি আরিফুল হকের মতো তরুণ শেষ দিকে এসে প্রায়ই ম্যাচের চিত্র বদলে দিচ্ছেন। এরকম অবস্থায় টিম হয়ে ওঠা খুলনার বিপক্ষে জিততে আজ বাড়তি কিছু করতে হবে রংপুরকে।

Continue Reading
Click to comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *