Connect with us

রাজনীতি

গণতন্ত্রকে ঠিকমতো চলতে দিলে জঙ্গিবাদ থাকবে না: মির্জা ফখরুল

Published

on

গণতন্ত্রকে ঠিকমতো চলতে দিলে দেশে জঙ্গিবাদ থাকবে না বলে মন্তব্য করেছেন বিএনপি ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। তিনি বলেন, গণতন্ত্রকে যদি ঠিক মতো চলতে দেওয়া হয়, সরকার যদি জঙ্গিবাদকে রাজনৈতিক ফায়দা লোটার হাতিয়ার হিসেবে ব্যবহার না করে, তাহলে জঙ্গিবাদ মাথাচাড়া দিয়ে উঠতে পারবে না। এমনিতেই জঙ্গিবাদ নির্মূল হয়ে যাবে।

রবিবার মহান স্বাধীনতা দিবস উপলক্ষে বিএনপি আয়োজিত র‌্যালির আগে তিনি এসব কথা বলেন। নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে থেকে এ র‌্যালি বের হয়ে মালিবাগ মোড়ে গিয়ে শেষ হয়।

র‌্যালির উদ্বোধনকালে মির্জা ফখরুল আরও বলেন, দেশের বিরুদ্ধে ষড়যন্ত্র হচ্ছে। মাথাচাড়া দিয়ে উঠেছে জঙ্গিবাদ। সমগ্র দেশের মানুষ আজ এই জঙ্গিবাদ নিয়ে ভিত সন্ত্রস্ত। সুতরাং এই ভয়াবহ অবস্থা থেকে মুক্তি পেতে হলে সবাইকে সোচ্চার হতে হবে।

তিনি বলেন, আমরা সরকারকে অনুরোধ করবো, এখনই আলোচনার মাধ্যমে এমন একটি অবস্থা সৃষ্টি করুন, যেখানে সব দলের অংশগ্রহণে অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন করা সম্ভব হয়।

বিএনপি মহাসচিব আরও বলেন, যে স্বপ্ন নিয়ে স্বাধীনতা অর্জন করেছিলাম, গণতন্ত্রহীনতার কারণেই সেই স্বপ্ন আজ ম্লান হয়ে গেছে। এই অবস্থা থেকে মুক্তি পেতে হলে আমাদেরকে জেগে উঠতে হবে। সংগ্রাম করতে হবে, লড়াই করতে হবে। এর কোনো বিকল্প নেই।

স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন বলেন, জঙ্গিবাদ আজ বড় একটা ইস্যু। এই জঙ্গিবাদ রুখতে হলে গণতন্ত্রকে সঠিক পথে হাঁটতে দিতে হবে। গণতন্ত্রহীন সমাজে নানা অশুভ শক্তি মাথাচাড়া দিয়ে ওঠে।

তিনি বলেন, যারা বিএনপিকে দুর্বল দল মনে করে টিপ্পনী কাটেন, তারা এসে দেখে যান, কোনো প্রচার-প্রচারণা ছাড়াই লাখ লাখ লোক আজকের র‌্যালিতে অংশ নিয়েছে। সুতরাং আমরা নির্দ্বিধায় বলতে পারি, জনপ্রিয়তার দিক থেকে বিএনপি এখনো বাংলাদেশের এক নম্বর দল।

ঢাকা মহানগর বিএনপির আহ্বায়ক মির্জা আব্বাসের সভাপতিত্বে আয়োজিত র‌্যালিতে মির্জা ফখরুল ইসলাম আলমগীর, ড. খন্দকার মোশাররফ হোসেন ছাড়াও অংশ নেন বিএনপির ভাইস চেয়ারম্যান আব্দুল আউয়াল মিন্টু, নিতাই রায় চৌধুরী, সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী, বিএনপি নেতা সালাহউদ্দিন আহমেদ প্রমুখ।

এদিকে, ছুটির দিন থাকা সত্বেও র‌্যালির কারণে ফকিরাপুল, বিজয়নগর, কাকারাইল, শান্তিনগর, মালিবাগ, মৌচাক ও রাজারবাগ এলাকায় যানজটের সৃষ্টি হয়। বিশৃঙ্খলা ঠেকাতে বিপুল সংখ্যক পুলিশ মোতায়েন ছিলো।

Continue Reading
Click to comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *