Connect with us

জাতীয়

গুজবে কান দেবেন না, আইন-শৃঙ্খলা পরিস্থিতি নিবিড় পর্যবেক্ষণ করা হচ্ছে: আইজিপি

Published

on

জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় খালেদা জিয়ার রায়কে কেন্দ্র করে (আজ বৃহস্পতিবার) যেকোনো ধরনের অস্থিতিশীল পরিস্থিতি সৃষ্টি হলে তা মোকাবেলার লক্ষ্যে গতকাল থেকেই রাজধানীতে সকল ধরণের মিছিল, সমাবেশ নিষিদ্ধ ও নিরাপত্তা জোরদার করেছে ঢাকা মেট্রোপলিটন পুলিশ । গতকাল বুধবার বিকাল পৌনে পাঁচটায় পুলিশ সদর দফতরের মিডিয়া সেন্টারে এক জরুরি সংবাদ সম্মেলনে পুলিশ মহাপরিদর্শক (আইজিপি) ড. মোহাম্মদ জাবেদ পাটোয়ারী বলেন, ভীত হবেন না, গুজবে কান দেবেন না, আশ্বস্ত করছি, কিছু হবে না। আইন-শৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণে থাকবে। ঢাকা মহানগরীসহ সকল বিভাগ, জেলা, উপজেলায় নিরাপত্তা জোরদার করা হয়েছে।

আইজিপি আরো বলেন, আশা করছি, আগামীকাল (আজ বৃহস্পতিবার ) সবাই আইনের প্রতি শ্রদ্ধাশীল থাকবেন। এরপরও যদি কোনো ব্যক্তি কিংবা গোষ্ঠী জননিরাপত্তা ও জনশৃঙ্খলার অবনতির অপচেষ্টা করে, তবে তা আইনগতভাবে মোকাবিলা করা হবে। নৈরাজ্যকর পরিস্থিতি সৃষ্টির যে কোনো অপচেষ্টা পুলিশ কঠোরভাবে পেশাদারিত্বের সঙ্গে মোকাবিলা করবে।

এসএসসি পরীক্ষা নিয়ে অভিভাবক ও শিক্ষার্থীদের মধ্যে উদ্বেগ-উত্কণ্ঠা বিরাজ করছে। যান চলাচল ও পরীক্ষায় কোনো সমস্যা হবে কিনা সাংবাদিকদের এমন প্রশ্নের জবাবে আইজিপি বলেন, আইন-শৃঙ্খলা পরিস্থিতি নিবিড় পর্যবেক্ষণ করা হচ্ছে। গুজবে কান দেবেন না। আগামীকাল ( আজ) কিছু হবে না। জাবেদ পাটোয়ারী বলেন, বিশৃঙ্খলা সৃষ্টির কোনো তথ্য পেলে কিংবা কোনো ধরনের সন্দেহজনক কিছু হলে পুলিশকে অথবা ৯৯৯-এ ফোন করে জানান।

সংবাদ সম্মেলনে আরো উপস্থিত ছিলেন পুলিশ সদর দফতরের অতিরিক্ত আইজিপি (প্রশাসন) মোখলেসুর রহমান, স্পেশাল ব্রাঞ্চের অতিরিক্ত আইজিপি মীর শহীদুল ইসলাম, ঢাকা রেঞ্জের ডিআইজি চৌধুরী আব্দুল্লাহ আল মামুন, ডিআইজি (মিডিয়া) আব্দুল আলিম মাহমুদ ও পুলিশ সদর দফতরের অতিরিক্ত ডিআইজি (গোপনীয়) মো. মনিরুজ্জামানসহ ঊর্ধ্বতন পুলিশ কর্মকর্তারা।

Continue Reading
Click to comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *