Connect with us

দেশজুড়ে

বগুড়ার গ্রামে হঠাৎ হনুমানের আগমন!

Published

on

Honumanইমরান হোসেন, বগুড়া: বগুড়ায় একটি গ্রামে হঠাৎ হুনুমানকে দেখে অনেকেই অবাক হয়ে গেছেন। হুনুমানকে দেখতে শত শত মানুষের ভীড় জমে যায়। সরোজমিনে গিয়ে দেখা যায়, সোমবার একটার দিকে বগুড়ার কাহালু উপজেলার মাগুড়া গ্রামের ভিতরে শাহিন নামের এক লোক ঐ হুনুমানকে ইন্দাজুলের বাড়ির ছাউনির উপরে দেখতে পায়। ঘটনাটি জানাজানির পর স্থানীয় লোকজন এক নজর মুক্ত অবস্থায় হুনুমানকে দেখতে ভীর জমান মগুড়া গ্রামের বাসিন্দারা। দেখতে আসা মোরশেদুল কবিরাজ, আলিম, সাহেব আলী, রহমান, আকাশ রহমান জানান, আমরা এভাবে হুনুমান কে কখনই দেখিনি। বেশ ভাল লাগছে, এটি কারো কোন ক্ষতি করছেনা। অনেকের বাড়ির ভিতরে গিয়ে মানুষের আশে পাশেই অবস্থান করছে আবার বাহিরে কোন গাছে অবস্থান করছে। কেউ ধরে আটকে রাখতে চাইছেন কেউবা আদর করে কলা শসা রুটি খাওয়াচ্ছেন।
অনেকের বাড়ির ভীতরে গিয়ে মানুষের আশেপাশেই অবস্থান করছে আবার বাহিড়ে কোন গাছে অবস্থান করছেন। কেউ ধরে আটকে রাখতে চাইছেন কেউবা আদর করে কলা, শসা, রুটি খাওয়াচ্ছেন। বিষয়টি ঘটনাস্থল থেকে সরাসরি বাংলাদেশেরপত্র ডটকমের প্রতিনিধি মো. ইমরান হোসেন কাহালু উপজেলা নির্বাহী অফিসার মোছা. তছলিমা খাতুনকে মুঠো ফোনের মাধ্যমে হুনুমানের বিষয়টি অবহিত করলে তিনি বলেন, এটি বন্য প্রাণী, কেউ যেন এর ক্ষতি না করে। এর পরেই বন বিভাগের কয়েক জন কর্মকর্তা ঘটনাস্থলে ছুটে আসেন।
তারা জানান, এটি একটি পুরুষ হুনুমান। এটিকে না ধরে ওকে ওর মতন থাকতে দেওয়াটাই ভাল হবে। পরে দুজন বনবিভাগের কর্মকর্তা এবং দুজন গ্রাম পুলিশ হুনুমাটির সঙ্গেই থাকেন। যেন কেউ তার ক্ষতি করতে না পাড়ে। মাইকের মাধ্যমে প্রাণীটির যেন কেউ ক্ষতি না করে সে বিষয়ে জনসাধারণ কে জানিয়ে দেওয়া হয় ।
এর পরপরেই বিষয়টি দেখার জন্য উপজেলার বিভিন্ন গ্রাম থেকে বিভিন শ্রেনী-পেশার শত শত নারী-পুরুষ, স্কুলের শিক্ষাথীরা হুনুমানকে এক নজর দেখার জন্য ভীড় জমান। শেষ খবর পাওয়া পর্যন্ত প্রাণীটি উপজেলার নারকেলি থেকে সাবানপুর এলাকার মাঝে অবস্থান করছেন। সবাই এটিকে আনন্দের সঙ্গে উপভোগ করছেন।

Continue Reading
Click to comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *