Connect with us

চট্রগ্রাম

চট্টগ্রাম ইপিজেডে কোরিয়ান কারখানায় কোটি টাকার দূর্ধষ চুরি

Published

on

চট্রগ্রাম প্রতিনিধি : চট্টগ্রাম রপ্তানি প্রক্রিয়াকরণ অঞ্চলের (সিইপিজেড) একটি বিদেশি কোরিয়ান তাঁবু কারখানায় শ্রমিকদের বেতনের এক কোটি ২১ লাখ টাকা চুরি যাওয়ার অভিযোগ পাওয়া গেছে। বৃহস্পতিবার ভোররাতে সিইপিজেডের ৮ নম্বর সেক্টরের ৫ নম্বর সড়কের কোরিয়ান মালিকানাধীন এইচকেডি লিমিটেড নামের একটি তাঁবু কারখানার চতুর্থ তলায় এ দূর্ধষ চুরির ঘটনাটি ঘটে।

এইচকেডি লিমিটেডের কর্তৃপক্ষ রাইসুল ইসলাম জানিয়েছেন, অামরা সকালে জানতে পারি যে, ভোরে জানালার গ্রিল কেটে ভল্ট ভেঙে এক কোটি ৩০ লাখ টাকার মধ্যে এক কোটি ২১ লক্ষ টাকা চুরি করেছে দুর্বৃত্তরা। ভল্টে কারখানায় শ্রমিকদের বেতন ছিল। ভবনের চতুর্থ তলার জানালার গ্রিল ও ভল্ট কাটা অবস্থায় পাওয়া গেছে এবং সাথে সাথে থানায় জানানো হয়। এ ব্যাপারে তিনি বাদী হয়ে একটি মামলা দায়ের করাছেন বলেও জানান।

তিনি আরও জানান, মূলত এইচকেডি ইন্টারন্যাশনাল সমুদ্র সৈকতে ব্যবহৃত তাবু উৎপাদন ও রপ্তানী করে থাকে। যার প্রধান ক্রেতা যুক্তরাস্ট্র।

নগরীর ইপিজেড থানার ওসি আবুল কালাম জানিয়েছেন, সকালে কারখানাটির কর্তৃপক্ষ ও কর্মকর্তারা এসে তাদের অফিস থেকে শ্রমিকদের বেতনের ১ কোটি ২১ লাখ টাকা চুরি কথা থানায় জানায়। এরপর পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করে ৪’তলা কারখানা ভবনের চতুর্থ তলার জানালার গ্রিল ও ভল্ট কাটা অবস্থায় দেখতে পায়। তবে সকালে কারখানার কর্মকর্তারা কারখানার নিচের তলায় ৯ লাখ টাকা পান বলে থানায় জানান। বাকী এক কোটি ২১ লক্ষ টাকা চুরি হয়েছে।

ওসি আরও জানান, এঘটনায় কারখানার কর্মকর্তা রাইসুল ইসলাম বাদী হয়ে একটি মামলা দায়ের করেছেন। আমরা কারখানার সিসিটিভি ফুটেজ সংগ্রহ করেছি। ভল্টের দায়িত্বরত লোকজন এবং নিরাপত্তাকর্মীদের সঙ্গে কথা বলে ঘটনাটি খতিয়ে দেখছি। এখনো কাউকে গ্রেপ্তার করা সম্ভব হয়নি তবে ওই কারখানার ৩ জন নিরাপত্তা রক্ষীকে জিজ্ঞাসাবাদের জন্য প্রাথমিকভাবে আটক করা হয়েছে।

বাংলাদেশেরপত্র/এডি/এ

Continue Reading
Click to comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *