Connect with us

বিনোদন

চলচ্চিত্র: শপথ নিলেন নতুন সভাপতি-মহাসচিবসহ সবাই

Published

on

বাংলাদেশ চলচ্চিত্র পরিচালক সমিতির ২০১৭-২০১৮ মেয়াদের নির্বাচন গত ৩০ ডিসেম্বর অনুষ্ঠিত হয়। ৫ জানুয়ারি অনুষ্ঠিত হলো নবনির্বাচিত সদস্যদের শপথগ্রহণ। চলচ্চিত্রের পুরনো গৌরব ফিরিয়ে আনার দৃঢ় প্রত্যয়ে শপথ নিলেন বাংলাদেশ চলচ্চিত্র পরিচালক সমিতির নতুন কমিটির সদস্যরা।

বৃহস্পতিবার বেলা ১২টা ৩০ মিনিটে এফডিসির ভিআইপি প্রজেকশন হলে শপথ গ্রহণ অনুষ্ঠান হয়। অনুষ্ঠানে নবনির্বাচিত কমিটির পাশাপাশি উপস্থিত ছিলেন সমিতির সাধারণ সদস্যরা।

শুরুতে অনুষ্ঠান সঞ্চালনা করে সমিতির নির্বাচন কমিটির চেয়ারম্যান হারুন উর রশিদ। তিনি প্রথমে নবনির্বাচিত সভাপতি মুশফিকুর রহমান গুলজারকে শপথবাক্য পাঠ করান। এরপর গুলজার বাকিদের শপথবাক্য পাঠ করান।

শপথবাক্য পাঠ শেষে পূর্ব কমিটির সভাপতি দেলোয়ার জাহান ঝন্টু নতুন সভাপতি মুশফিকুর রহমান গুলজারের কাছে ক্ষমতা হস্তান্তর করেন। এরপর আগের মেয়াদের মহাসচিব মুশফিকুর রহমান গুলজার নতুন মহাসচিব বদিউল আলম খোকনের কাছে ক্ষমতা হস্তান্তর করেন।

নতুন সভাপতি গুলজার বলেন, ‘আমি পরপর দুবার সমিতির মহাসচিব হিসেবে দায়িত্ব পালন করেছি। এবার প্রথমবার সভাপতি হলাম। সবার কাছে কৃতজ্ঞ আমাকে নির্বাচিত করার জন্য। আমাদের নতুন কমিটির সবার চোখে একটাই স্বপ্ন, আমরা চলচ্চিত্রের আগের অবস্থান ফিরিয়ে আনবো’।

নতুন মহাসচিব খোকন বলেন, ‘ নির্বাচিত করার জন্য আমি সকল সদস্যদের প্রতি চিরকৃতজ্ঞ। শেষ রক্তবিন্দু থাকা পর্যন্ত চলচ্চিত্রের ও সমিতির উন্নয়নে কাজ করে যাবো’।

নবনির্বাচিত কমিটির অন্যা সদস্যরা হলেন, মনতাজুর রহমান আকবর (সহ-সভাপতি), শাহিন সুমন (যুগ্ম-মহাসচিব), আহমেদ ইলিয়াস ভূঁইয়া (অর্থ সম্পাদক), বজলুর রাশেদ চৌধুরী (সাংগঠনিক সম্পাদক), শাহীন কবির টুটুল (আন্তর্জাতিক বিষয়ক ও সাংস্কৃতিক সম্পাদক), মো. সালাহ্উদ্দিন (প্রচার প্রকাশনা ও দপ্তর সম্পাদক)।

কার্যনির্বাহী পরিষদের সদস্যরা হলেন, কবীরুল ইসলাম রানা, নজমুল হুদা মিন্টু, এম.এ আউয়াল, আহম্মেদ আলী মণ্ডল, শাহ আলম কিরণ, ছটকু আহমেদ, গাজী মাহবুব, কমল সরকার ও নূর মোহাম্মদ মনি।

শপথ গ্রহণ শেষে নবনির্বাচিত কমিটিকে টেলিভিশন ডিরেক্টরদের সংগঠন ডিরেক্টরস গিল্ডের পক্ষ থেকে ফুলের শুভেচ্ছা জানানো হয়। এছাড়াও চলচ্চিত্র সংশ্লিষ্ট বেশ কয়েকটি সংগঠন থেকে শুভেচ্ছা প্রদান করে।

Continue Reading
Click to comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *