Connect with us

বিবিধ

জঙ্গি অর্থায়নের অভিযোগে ৩ আইনজীবী আটক

Published

on

3 ainjibi

জঙ্গিদের অর্থ সহায়তা দেওয়ার অভিযোগে সুপ্রিম কোর্টের তিন আইনজীবীকে আটক করেছে র‍্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‍্যাব)-৭ এর একটি দল। গতকাল মঙ্গলবার রাত ১১টার দিকে রাজধানীর ধানমন্ডি থেকে তাঁদের আটক করা হয়।

আটককৃতরা হলেন- সুপ্রিম কোর্টে কর্মরত ওয়াহিদুল আলমের মেয়ে ব্যারিস্টার শাকিলা ফারজানা, অ্যাডভোকেট লিটন এবং অ্যাডভোকেট বাপন। র‍্যাবের পাঠানো খুদে বার্তায় আজ বুধবার এ তথ্য জানানো হয়েছে।

র‌্যাবের চট্টগ্রাম জোনের পরিচালক লে.কর্ণেল মিফতাহ উদ্দিন আহমেদ বলেন, তিন আইনজীবী শহীদ হামজা ব্রিগেডকে অর্থায়ন করেন। তারা এক কোটি আট লক্ষ টাকা শহীদ হামজা ব্রিগেডকে দিয়েছেন। পর্যাপ্ত তথ্যপ্রমাণ আমরা পেয়েছি। এর ভিত্তিতে তাদের গ্রেপ্তার করা হয়েছে। ব্যারিস্টার শাকিলা ফারজানা বাংলাদেশ জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের যুগ্ম সাধারণ সম্পাদক।

মিফতাহ উদ্দিন আহমেদ জানান, প্রথম দফায় চলতি বছরের ২১ ফেব্রুয়ারি চট্টগ্রামের বাঁশখালী উপজেলার লটমনি নামক একটি দুর্গম পাহাড়ে শহীদ হামজা ব্রিগেডের জঙ্গি প্রশিক্ষণ কেন্দ্রের সন্ধান পায় র‌্যাব। সেখান থেকে বিপুল পরিমাণ অস্ত্র ও সামরিক প্রশিক্ষণ সরঞ্জামসহ বেশ কয়েকজন জঙ্গি সদস্যকে গ্রেফতার করা হয়। পরে গত ১৩ এপ্রিল এক অভিযানে চট্টগ্রাম নগরীর তিনটি পৃথক এলাকা থেকে ওই সংগঠনের চার জঙ্গিকে গ্রেফতার করা হয়।

এসব অভিযানের ধারাবাহিকতায় সবশেষ বুধবার ভোররাতের দিকে জঙ্গি ওই সংগঠনটিকে অর্থায়নের অভিযোগে ঢাকা থেকে আটক করা হয় তিন আইনজীবীকে।

Continue Reading
Click to comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *