Connect with us

জাতীয়

জনগণের দোরগোড়ায় স্বাস্থ্যসেবা পৌঁছে দিতে হবে: প্রধানমন্ত্রী

Published

on

shekh-hডেস্ক রিপোর্ট: প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, স্বাস্থ্যসেবায় নেয়া আওয়ামী লীগের বিভিন্ন প্রকল্প বন্ধ করে দিয়েছিল বিএনপি-জামায়াত জোট। জনগণের দোরগোড়ায় স্বাস্থ্যসেবা পৌঁছে দিতে কমিউনিটি ক্লিনিক তৈরি করে দিয়েছি আমরা। ১৯৯৬ সালে আমরা এগুলো তৈরি করেছিলাম। কিন্তু বিএনপি-জামায়াত এগুলো বন্ধ করে দিয়েছিল।

আজ বুধবার সকালে রাজধানীর কৃষিবিদ ইনস্টিটিউশনে বাংলাদেশ কলেজ অব ফিজিশিয়ানস অ্যান্ড সার্জনসের (বিসিপিএস) ১৩তম সমাবর্তন অনুষ্ঠানে এসব কথা বলেন তিনি।

তিনি বলেন, ইতিমধ্যে আমরা কমিউনিটি ক্লিনিক, উপজেলা স্বাস্থ্যকেন্দ্র তৈরি করে দিয়েছি। স্থানীয় পর্যায়ে যাতে মানুষ সেবা পেতে পারে আমরা সেই কাজ করেছি। এখন বিনা মূল্যে অনেক ওষুধ দেওয়া হচ্ছে। দেশের মানুষ এখন মোবাইল ফোনের মাধ্যমে চিকিৎসাসেবা পাচ্ছে।

শেখ হাসিনা বলেন, সারা দেশে আমরা সার্ভে করে হাসপাতালগুলোতে শয্যাসংখ্যা বৃদ্ধি করেছিলাম। আমরা উল্লেখযোগ্য হারে ডাক্তার, নার্স নিয়োগ দিয়েছি। থাইল্যান্ডসহ বিভিন্ন দেশ থেকে নার্সদের প্রশিক্ষণ দিয়ে নিয়ে আসা হচ্ছে। আমরা সরকারি কর্মকর্তা, পুলিশদের জন্য আলাদা হাসপাতাল করে দিয়েছি।

প্রধানমন্ত্রী বলেন, মানুষের গড় আয়ু বেড়েছে। এখন দেশের মানুষের গড় আয়ু ৭১ বছর হয়েছে। দেশে শিশুমৃত্যু হার, মাতৃমৃত্যু হার কমিয়েছি। আমাদের লক্ষ্য এসডিজি বাস্তবায়ন করা। বিশ্বের সঙ্গে তাল মিলিয়ে এগিয়ে যাওয়া। বিডিপত্র/আমিরুল

Continue Reading
Click to comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *