Connect with us

ঢাকা বিভাগ

জনগনের রক্ষার দায়িত্ব পুলিশের …….ডিআইজি

Published

on

saltha dig pic (1)সালথা (ফরিদপুর) সংবাদদাতা-
বাংলাদেশ পুলিশের ঢাকা রেঞ্জের ডিআইজি এস এম মাহফুজুল হক নুরুজ্জামান বিপিএম-পিপিএম বলেছেন, জনগনের রক্ষার দায়িত্ব পুলিশের। পুলিশের প্রতি মানুষের ভুল ধারনা থাকবে কেন ? এটা অন্যায়। পুর্ব-পুরুষ থেকে মানুষ এই ধারণা পোষণ করে আসছে। তাই পুলিশের প্রতি খারাপ ধারণা থেকে বেরিয়ে আসতে হবে। আমি নিজেও এক সময় এ রকম ধারণা করতাম। যখন পুলিশে কর্মরত হলাম, তখন বুঝতে পারলাম কত বড় মহৎ পেশা এটি। সঠিক ভাবে এ পেশায় থেকে দায়িত্ব পালন করতে পারলে, সমাজের জন্য কল্যান বয়ে আসবে।

গতকাল রবিবার দুপুরে ফরিদপুরের সালথা উপজেলার যদুনন্দী ইউনিয়নে অবস্থিত নবকাম পল্লী বিশ্ববিদ্যালয় কলেজের অফিস কক্ষে কমিউনিটি পুলিশিং ও আইন শৃঙ্খলা সংক্রান্ত এক মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। এ সময় তিনি আরো বলেন, রাসূল (সাঃ) এর জামানায় যারা মানুষ হত্যা করেছে, আজ তাদের অনুসারীরা এ দেশ ধ্বংস করার জন্য চক্রান্ত করছে। বিদেশ তোষণ ও জঙ্গীবাদের মদদদাতাদেরকে কঠোর হস্তে দমন করার জন্য আপনারা পুলিশকে সহযোগিতা করবেন।

ফরিদপুর জেলা পুলিশ সুপার জামিল হাসানের সভাপতিত্বে সভায় আরো বক্তব্য রাখেন, রাজবাড়ী জেলা পুলিশ সুপার জিহাদুল কবির, গোপালগঞ্জ জেলার ভারপ্রাপ্ত পুলিশ সুপার জাহিদ হাসান, সালথা উপজেলা নির্বাহী কর্মকর্তা বিশ্বাস রাসেল হোসেন, সালথা উপজেলা চেয়ারম্যান মো. ওয়াহিদুজ্জামান, বোয়ালমারী উপজেলা চেয়ারম্যান এস এম মোশারফ হোসেন, সালথা উপজেলা কমিউনিটি পুলিশিংয়ের সভাপতি ফারুজ্জামান ফকির মিয়া, ভাঙ্গা উপজেলা সভাপতি হেদায়েত উল্লাহ সাকলাইন, আলভাডাঙ্গা উপজেলা সভাপতি মনিরুল ইসলাম সিকদার প্রমুখ। এসময় সহকারী পুলিশ সুপার (ভাঙ্গা সার্কেল) সামচুল হক পিপিএম, সালথা থানার ওসি ডি এম বেলায়েত হোসেনসহ ৭ থানার ওসি উপস্থিত ছিলেন।

Continue Reading
Click to comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *