Connect with us

রাজনীতি

জাতীয় পার্টির কাউন্সিল আগামী ১৪ মে

Published

on

japa

বাংলাদেশেরপত্র ডেক্স্: জাতীয় পার্টির ত্রি-বার্ষিক কাউন্সিল ১৬ এপ্রিলের পরিবর্তে ১৪ মে অনুষ্ঠিত হবে বলে জানিয়েছেন দলটির মহাসচিব এ বি এম রুহুল আমিন হাওলাদার। ওই দিন রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইন্সটিটিউশনে কাউন্সিল হবে। আজ সোমবার দুপুরে জাতীয় পার্টির চেয়ারম্যানের বনানীর কার্যালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে তিনি এ কথা জানান। তিনি বলেন, দুই পর্বের এ কাউন্সিলের প্রথম পর্ব অনুষ্ঠিত হবে সকাল ১০টা থেকে ২টা পর্যন্ত। এ পর্বে থাকবেন আমন্ত্রিত অতিথি ও ডেলিগেটরা। আর দ্বিতীয় পর্ব শুরু হবে বিকাল ৩টায়। এ পর্বে শুধু কাউন্সিলররা অংশগ্রহণ করবেন। তারাই আগামী দিনের জাতীয় পার্টির নেতৃত্ব নির্বাচন করবেন।

কাউন্সিল পেছান প্রসঙ্গে তিনি বলেন, প্রথমত দেশে ইউনিয়ন পরিষদ নির্বাচন চলছে, এতে আমরা অংশ নিয়েছি। এ কারণে অনেক জেলার কাউন্সিলরদের আসতে সমস্যা হবে। এ ছাড়া এখনো আমাদের ৭ জেলার সম্মেলন বাকি রয়েছে এবং আমরা ভেন্যু পাচ্ছিলাম না। এসব কারণে পেছান হয়েছে। এ সময় দলটির কো-চেয়ারম্যান জি এম কাদের বলেন, ১৩টি ইউনিয়ন পরিষদে আমরা জয়লাভ করেছি। কিন্তু সরকারদলীয় সন্ত্রাসীদের জাল ভোট, ভয়-ভীতি, অনিয়মের কারণে আমাদের আরও প্রার্থী জয়লাভ করতে পারেনি।

তিনি আরো বলেন, জয়লাভের সম্ভাবনা এমন ৩৫টি ইউপির ১১১টি কেন্দ্রের অনিয়মের ভিডিও ফুটেজ নির্বাচন কমিশনকে দিয়েছি আমরা। সেসব ইউপি নির্বাচন বাতিল করে পুনরায় দেওয়ার দাবি জানিয়েছি। কাউন্সিলে রওশনপন্থীরা অংশ না নিলে কী ব্যবস্থা গ্রহণ করা হবে, এমন প্রশ্নের জবাবে জি এম কাদের বলেন, তাদের বিষয়ে সিদ্ধান্ত নেবে কাউন্সিলররা। এর পর হেসে তিনি বলেন, গুরু আমরা, মালিকানা দাবি করে আরেকজন। এ সময় উপস্থিত ছিলেন পার্টির প্রেসিডিয়াম সদস্য ও দক্ষিণের সভাপতি সৈয়দ আবুল হোসেন বাবলা, উত্তরের সভাপতি এস এম ফয়সাল হোসেন সৃষ্টি প্রমুখ।

Continue Reading
Click to comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *