Connect with us

ঝিনাইদহ

ঝিনাইদহের কালীগঞ্জে স্বাধীনতা দিবসের সংবর্ধনা অনুষ্ঠানে বক্তৃতা করতে যেয়ে আবেগপ্লুত হয়ে মুক্তিযোদ্ধার মৃত্যু

Published

on

মনিরুজ্জামান সুমন,ঝিনাইদহ: ১৯৭১ সালের স্বাধীনতা যুদ্ধে, সম্মুখ যুদ্ধ করে দেশ স্বাধীন করেছেন বিশিষ্ট মুক্তিযোদ্ধা ও যশোর পোস্ট ইন্সপেক্টর মোবারক আলী। ৪৪তম স্বাধীনতা ও জাতীয় দিবসে মুক্তিযোদ্ধাদের সংবর্ধনা অনুষ্ঠানে সেই বিভিষীকাময় যুদ্ধের কাহিনী আবেগপ্লুত কণ্ঠে বলতে যেয়ে হৃদরোগে আক্রত হন তিনি। সঙ্গে সঙ্গে তাকে কালীগঞ্জ থেকে যশোর ২৫০ শয্যা হাসপাতালে ভর্তি করা হয়। চিকিৎসাধীন অবস্থায় তিনি শুক্রবার সন্ধ্যা ৬ টার দিকে মৃত্যুবরণ করেন। (ইন্ন———-রাজেউন)। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৬৬ বছর।

কালীগঞ্জ উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার হেলাল উদ্দীন সর্দার জানান, ২৬ মার্চ মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষে ঝিনাইদহের কালীগঞ্জ উপজেলা প্রশাসনের আয়োজনে নলডাঙ্গা ভুষণ স্কুল মাঠে বীর মুক্তিযোদ্ধা ও শহীদ মুক্তিযোদ্ধা পরিবারের সদস্যদের সংবর্ধনা অনুষ্ঠানের আয়োজন করা হয়। সেই অনুষ্ঠানে মুক্তিযোদ্ধা মোবারক আলী বক্তৃতা করতে যেয়ে আবেগপ্লুত হয়ে পড়েন এবং হৃদরোগে আক্রান্ত হন। তাকে যশোর হাসপাতালে ভর্তি করা হলে চিকিৎসাধীন অবস্থায় শুক্রবার সন্ধ্যা ৬ টায় তিনি মৃত্যুবরণ করেন। মৃত্যুকালে তিনি স্ত্রী, ৩ কন্যাসহ অসংখ্য আত্মীয়-স্বজন ও গুনগ্রাহী রেখে গেছেন। মোবারক আলী উপজেলার বাদুরগাছা গ্রামের মৃত নুর বক্স মন্ডরের ছেলে।

কালীগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা মানোয়ার হোসেন মোল্লা জানান, মুক্তিযোদ্ধার মৃত্যুর খবর পেয়েছি। শনিবার সকালে তাকে গার্ড অব অনার প্রদান করা হবে।

মুক্তিযোদ্ধা মোবারক আলীর মৃত্যুতে গভীর শোক প্রকাশ ও শোক সন্তপ্ত পবিরাবের প্রতি সমবেদনা জানিয়েছেন ঝিনাইদহ-৪ আসনের জাতীয় সংসদ সদস্য ও কালীগঞ্জ উপজেলা আওয়ামী লীগর যুগ্ম আহবায়ক আনোয়ারুল আজীম আনার, উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ড কাউন্সিলের নেতৃ

Continue Reading
Click to comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *