Connect with us

বিবিধ

টঙ্গীতে কাজী জাফরের প্রথম জানাজা অনুষ্ঠিত

Published

on

Kazi_Zafaজাতীয় পার্টির একাংশের চেয়ারম্যান ও প্রাক্তন প্রধানমন্ত্রী কাজী জাফর আহমদের প্রথম জানাজার নামাজ বিশ্ব ইজতেমা মাঠে অনুষ্ঠিত হয়েছে।
শুক্রবার সকাল সোয়া ৮টার দিকে বিশ্ব ইজতেমা মাঠের উত্তর পাশের একটি শেডে তার জানাজার নামাজ অনুষ্ঠিত হয়। জানাজার নামাজ পড়ান টঙ্গীর আহসান উল্যাহ সরকার ইসলামিক ফাউন্ডেশন অ্যান্ড রিচার্স সেন্টারের খতিব এবং ঈমাম মাওলানা সাইদুর রহমান।

জানাজায় প্রাক্তন সংদস সদস্য ও বিএনপির কেন্দ্রীয় নেতা হাসান উদ্দিন সরকার, প্রাক্তন সংসদ সদস্য গোলাম সারোয়ার, জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য ডা. শহীদ, মুন্সিগঞ্জ পৌরসভার প্রাক্তন মেয়র অ্যাডভোকেট মুজিবুর রহমান, গাজীপুর সদর উপজেলা পরিষদের প্রাক্তন চেয়ারম্যান ও বিএনপি নেতা আফজাল হোসেন কায়সার, আহম্মদ আলী রুশদী, মরহুমের মেয়ের জামাই সৈয়দ আলমাস হোসেনসহ টঙ্গী এলাকার সর্বস্তরের কয়েক হাজার মুসল্লি অংশ নেন। এরআগে সকাল পৌনে ৮টার দিকে মরহুমের মরদেহ টঙ্গীর বিশ্ব ইজতেমা মাঠে আনা হয়।

মরহুম কাজী জাফর আহমদের এক সময়ের ঘনিষ্ট সঙ্গী প্রাক্তন সংসদ সদস্য ও বিএনপির কেন্দ্রীয় নেতা হাসান উদ্দিন সরকার বলেন, ‘কাজী জাফরের সঙ্গে আমার পাকিস্তান আমল থেকে পরিচয়। তিনি শ্রমিকদের দাবি ও অধিকার আদায়ে সোচ্চার ছিলেন। সেই সময় থেকে টঙ্গীর মানুষের সঙ্গে তার নিবিড় সম্পর্ক গড়ে ওঠে। তার সঙ্গে দীর্ঘদিন কাজ করার সৌভাগ্য আমার হয়েছে।’

তিনি জানান, কাজী জাফরের শেষ ইচ্ছা অনুযায়ী (ওসিয়ত) টঙ্গীতে জানাজার নামাজ অনুষ্ঠিত হয়েছে।

প্রসঙ্গত, বৃহস্পতিবার সকালে গুলশানের বাসায় হঠাৎ অসুস্থ হয়ে পড়েন কাজী জাফর। পরে তাকে রাজধানীর ইউনাইটেড হাসপাতালে নেওয়া হলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন।

Continue Reading