Connect with us

খেলাধুলা

টাইগারদের দুর্দান্ত জয়ে প্রথমবারের মত র‌্যাংকিংয়ে ষষ্ট স্থান

Published

on

শ্বাসরুদ্ধকর ম্যাচে নিউজিল্যান্ডকে ৫ উইকেটে হারিয়ে জয় ছিনিয়ে আনলো টাইগাররা। এর ফলে শ্রীলঙ্কাকে হঠিয়ে প্রথমবারের মত র‌্যাংকিংয়ের ৬ নম্বরে উঠল টিম টাইগার। এদিন মুশফিকুর রহিম ও মাহমুদউল্লাহর ব্যাটে জয়ের হাসি হাসে তামিম-সাকিবরা।

নিউজিল্যান্ডের দেওয়া ২৭১ রানের টার্গেটে ব্যাট করতে নেমে ৪৮. ২ ওভারে ৫ উইকেট হারিয়ে জয়ের লক্ষে পৌছে যায় বাংলাদেশ। এর আগে ব্যাট করতে নেমে ২৭১ সংগ্রহ করে নিউজিল্যান্ড। বিদেশের মাটিতে নিউজিল্যান্ডের বিপক্ষে বাংলাদেশের প্রথম ওয়ানডে জয় এটি।

এর আগের ম্যাচে স্বাগতিক আয়ারল্যান্ডকে হারিয়েছিল টাইগাররা। ত্রিদেশীয় সিরিজে টানা দুই জয়ে আত্মবিশ্বাস বাড়লো বাংলাদেশের। চ্যাম্পিয়নস ট্রফিতে আগামী ১ জুন ইংলিশদের বিপক্ষে প্রথম ম্যাচে লড়বে বাংলাদেশ।

এদিন তামিম ইকবাল ও সৌম্য সরকার বাংলাদেশের হয়ে ব্যাটিংয়ে ওপেন করতে নামেন। তবে প্রথম ওভারের তৃতীয় বলে জিতেন প্যাটেলকে মারতে গিয়ে আউট হন সৌম্য। সৌম্য দ্রুত বিদায় নিলেও দারুণ ব্যাটিং করে যান তামিম ইকবাল ও সাব্বির রহমান। তাদের ব্যাটিংয়ের ওপর ভর করে ১৮.৩ ওভারে দলীয় শতক পূর্ণ হয় বাংলাদেশের। তামিম এদিন ক্যারিয়ারের ৩৬তম অর্ধশতকের দেখা পান। পরে তামিম-সাব্বির জুটিতেও শত রান আসে। ওপেনার তামিম ইকবাল ব্যক্তিগত ৬৫ রান করে বিদায় নেন। এ সময় তিনি সাব্বির রহমানের সঙ্গে দ্বিতীয় উইকেট জুটিতে ১৩৬ রানের দুর্দান্ত জুটি গড়েছিলেন। ৮০ বলে ছয়টি চার ও একটি ছক্কায় নিজের ইনিংস সাজান তামিম।

সাব্বির খুব দ্রুতই মাঠ ছাড়েন। নতুন ব্যাটসম্যান মোসাদ্দেক হোসেনের সঙ্গে ভুল বোঝাবুঝির কারণে আউট হন তিনি। সমান ৬৫ রান আসে ডানহাতি এ ব্যাটসম্যানের ব্যাট থেকেও। ৮৩ বলে নয়টি চারে ৬৫ রান করেন সাব্বির। জিতেন প্যাটেলের বলে ব্যক্তিগত ১০ রান করে এলবির ফাঁদে পড়েন মোসাদ্দেক হোসেন সৈকত। ১৯ রান করে ফেরেন সাকিব আল হাসান। হামিশ বেনেটের বলে মিচেল স্যান্টনারকে ক্যাচ দিয়ে বিদায় নেন তিনি।

বাংলাদেশের বিপক্ষে ত্রিদেশীয় সিরিজের শেষ ম্যাচে এর আগে প্রথমে ব্যাট করে নির্ধারিত ৫০ ওভার শেষে ৮ উইকেট হারিয়ে ২৭০ রান করে নিউজিল্যান্ড। ব্যাটিংয়ে দলের হয়ে ওপেনার টম ল্যাথাম সর্বোচ্চ ৮৪ রান করেন।

Continue Reading
Click to comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *