Connect with us

ঠাকুরগাঁও

ঠাকুরগাঁওয়ে বিজিবির পরিচালনায় দিনব্যাপি ফ্রি মেডিকেল ক্যাম্প অনুষ্ঠিত

Published

on

ঠাকুরগাঁও প্রতিনিধি: ঠাকুরগাঁওয়ে বিজিবির পরিচালনায় অসহায় ও দরিদ্র মানুষের মাঝে দিনব্যাপী ফ্রি মেডিকেল ক্যাম্প অনুষ্ঠিত হয়েছে।

শনিবার বিকেলে পীরগঞ্জ উপজেলার জাবরহাট ইউনিয়নের বড়বাড়ি গ্রামের বোলদিয়ারা দাখিল মাদরাসা মাঠে দিনাজপুর ৪২ বিজিবি ও গুড হোপ ফাউন্ডেশনের আয়োজনে এ ক্যাম্প অনুষ্ঠিত হয়।

দিনব্যাপী বিনামুল্যে স্বাস্থ্য সেবা কর্মসুচির উদ্বোধন করেন দিনাজপুর ৪২ বর্ডার গার্ড ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্ণেল মোহাম্মদ মাহবুব মোর্শেদ পিএসসি। সন্ধানী জাতীয় চক্ষুদান সমিতি, আইসিডিবিডি, অরকা, রকা ও চেকআপ ডায়গনস্টিক এন্ড হসপিটাল এর যৌথ সহযোগিতা করেন।

দিনব্যাপি প্রায় তিন হাজার নারী-পুরুষকে চিকিৎসাপত্র প্রদান করেন দিনাজপুর এম আব্দুর রহিম মেডিকেল কলেজের ডা: আকিব, ডা: মুয়াজ, ডা: তুষার, ডা: কাজল, ডা: প্রমিতা ও ডাঃ বৈশাখী।

গুড হোপ ফাউন্ডেশনের সভাপতি আলহাজ মজিবর রহমান চৌধুরী, সাধারণ সম্পাদক ফয়েজ উদ্দীন আহমেদ, গুড হোপ ফাউন্ডেশনের অন্যতম সদস্য শেখ সালেকুল হক টুলু, বড়বাড়ী বোলদিয়ারা দাখিল মাদরাসার সুপার মোঃ আব্দুর রউফ, ফকিরগঞ্জ কোম্পানী কমান্ডার সুবেদার মোঃ মোস্তাফিজুর রহমান, নায়েক সুবেদার মোঃ রফিকুল ইসলাম প্রমূখ উপস্থিত ছিলেন।

দিনব্যাপি ফ্রি-ব্লাড গ্রুপিং, ডায়াবেটিক পরীক্ষা, ইসিজি পরীক্ষা, স্বাস্থ্য পরীক্ষা এবং রোগীদের প্রয়োজনীয় ঔষধ সরবরাহ করা হয়। বিভিন্ন বয়সের প্রায় তিন হাজার নারী-পুরুষকে স্বাস্থ্য সেবা প্রদান করা হয়েছে।

উল্লেখ্য, এরআগে গত ২০১৭ সালের ১লা জুলাই ও ২০১৮ সালের ৫ এপ্রিল দিনাজপুর ৪২ বিজিবি’র আয়োজনে ১০০ জন বিজিবি’র সদস্য স্বেচ্ছায় রক্ত দান করেন।

Continue Reading
Click to comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *