Connect with us

জাতীয়

দহগ্রাম আঙ্গোরপোতা ছিটমহল পরিদর্শন করলেন ভারতীয় স্বরাষ্ট্রমন্ত্রী

Published

on

3রমজান আলী, পাটগ্রাম প্রতিনিধি:

ভারতীয় কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী রাজনাথ সিং ভারতের অভ্যন্তরে বাংলাদেশী ছিট মহল পরিদর্শনের উদ্দেশ্যে দুই দিনের রাষ্ট্রীয় সফরের প্রথম দিনে  মঙ্গলবার দুপুর দেরটায় দহগ্রাম-আঙ্গোরপোতা ছিটমহল পরিদর্শন শেষে তিনবিঘা করিডোরে বিজিবির পক্ষ থেকে গার্ড অব অনার গ্রহণ করেন। এ সময় বিজিবির পক্ষে স্বরাষ্ট্রমন্ত্রীকে ফুল দিয়ে শুভেচ্ছা জানান হয়।
এ সময় তার সফরসঙ্গী ছিলেন,আইএএস নীতিশ কুমার ঝা,এ পি এস কেপি সিং,এএসপি অমরেন্দ্র তেউয়ারী,এমপি এসএস আলুওয়ালী শিলিগুড়ি ও বিএসএফ ডিজি, ডি.কে. পাঠক।
সাংবাদিকদের এক প্রশ্নের উত্তরে রাজনাথসিং বলেন,‘ ছিটমহল বিনিময় চুক্তি দীর্ঘদিনের দাবী। এটি বাস্তবায়নের প্রক্রিয়া চলমান রয়েছে। এ সময় তিনি আরও বলেন, ছিটমহল বিনিময়ের ক্ষেত্রে সুবিধা-অসুবিধাগুলো খতিয়ে দেখার জন্য এসেছি। আমি নিশ্চত আমরা সফল হব। এটি বাস্তবে রূপ নেবে। সীমান্ত হত্যার বিষয়ে তিনি বলেন, সীমান্ত হত্যা অবশ্যই বন্ধ হবে।’
এ সময় তিনি বিজিবি পানবাড়ী ক্যাম্পের পরিদর্শন বহিতে স্বাক্ষর করে বিজিবির সাথে কুশল বিনিময় করেন।  বাংলাদেশের পক্ষে গার্ড অব অনার প্রদান করেন বিজিবি-১৫ ব্যাটালিয়নের একটি চৌকস দল।

উপস্থিত ছিলেন বিজিবি উত্তর-পশ্চিম রেজিয়ন রংপুর কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল মাহফুজুর রহমান, সেক্টর কমান্ডার রংপুর কর্ণেল জুলফিকার আলী, বিজিবি-১৫ ব্যাটালিয়নের পরিচালক আহম্মদ বজলুর রহমান হায়াতী

এদিকে রাজনাথ সিংএর আগমনে বাংলাদেশের অভ্যন্তরে ভারতীয় ছিটমহরে অধীবাসিরা ছিটমহল বিনিময় চুক্তিবাস্তবায়নের দাবীতে পানবাড়ী বিজিবি ক্যাম্পের অদূরে ছিটমহল বিনিময় চুক্তি বাস্তবায়ন চাই লেখা ব্যানার নিয়ে মিছিল করে করিডোর মুখে অভিমূখে যাত্রা করতে চাইলে পানবাড়ী ক্যাম্পের দায়িত্বরত বিজিবি তাদের বাধা প্রদান করে। এসময় বাংলাদেশের অভ্যন্তরে লালমনিরহাট,নীলফামারী,কুড়িগ্রাম ও পঞ্চগড় জেলার শতশত নারী পুরুষ ছিটমহলবাসী উপস্থিত ছিলেন।

Continue Reading
Click to comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *