Connect with us

দেশজুড়ে

দেউতি স্কুল এন্ড কলেজের নতুন অধ্যক্ষ এবিএম মিজানুর রহমান সাজু’র যোগদান

Published

on

 আমিরুল ইসলাম,রংপুর: রংপুর পীরগাছ উপজেলাধীন দেউতি উচ্চ বিদ্যালয় ও কলেজের নতুন অধ্যক্ষ হিসেবে যোগদান করেছেন এবিএম মিজানুর রহমান সাজু। বৃহস্পতিবার বিকেল ৩টায় কলেজের গভার্নিং বডির সকল সদস্য এবং শিক্ষক গনের উপস্থিতিতে আনুষ্ঠানিকভাবে অধ্যক্ষ হিসেবে যোগদান ও দায়িত্ব গ্রহন করেন তিনি। এসময় তাকে ফুল দিয়ে বরণ করেন উক্ত শিক্ষা প্রতিষ্ঠানটির শিক্ষক মন্ডলি, গভার্নিং বডির সদস্যবৃন্দ, ২নং পারুল ইউনিয়নের চেয়ারম্যানসহ রাজনৈতিক নেতৃবৃন্দ। উক্ত অনুষ্ঠানে উপস্থিত ছিলেন উক্ত কলেজের সাবেক ভারপ্রাপ্ত অধ্যক্ষ রিফাত সুলতানা, কলেজের গভার্নিং বডির সভাপতি তোফাজ্জল হোসেন, পীরগাছা উপজেলা আ’লীগের সভাপতি হাকিম সরদার, সাধারন সম্পাদক আব্দুল্লাহ আল মাহমুদ মিলন, সাংগাঠনিক সম্পাদক তছলিম উদ্দীন, ২নং পারুল ইউনিয়নের চেয়ারম্যান আবুল কালাম আজাদ খানসহ রাজনৈতিক নেতৃবৃন্দ এবং মিডিয়া কর্মীগন।
প্রায় ৫ একর জমির উপর বিস্তৃত এই শিক্ষা প্রতিষ্ঠানটিতে পীরগাছা মহিলা কলেজে দীর্ঘ ১৭ বছর অর্থনীতি বিষয়ে প্রভাষকের অভিজ্ঞতা নিয়ে গতকাল আনুষ্ঠানিক ভাবে কলেজ উন্নতি হওয়ার পর সপ্তম অধ্যক্ষের দায়িত্ব গ্রহন করেন পীরগাছা উপজেলার সৈয়দপুরের মরহুম আজিজার রহমান সেক্রেটারির পুত্র মিজানুর রহমান সাজু। তিনি ১৯৯৫ সালে রংপুর কারমাইকেল কলেজ থেকে অর্থনীতি বিভাগে স্নাকোত্তর শেষ করেন। পরবর্তীতে ১৯৯৯ সালের পহেলা ডিসেম্বর পীরগাছা মহিলা কলেজে অর্থনীতির প্রভাষক হিসেবে যোগদান করেন।
উল্লেখ্য দেউতি উচ্চ বিদ্যালয়টি ১৯৫৭ সালে প্রতিষ্ঠিত হয় এবং পরবর্তীতে ১৯৯৫ সালে কলেজিয়েটে উন্নতি হয়। ২০০২ সালে এমপিও ভুক্ত হওয়ার পর থেকে এই কলেজিয়েট শিক্ষা প্রতিষ্ঠানটি পীরগাছা উপজেলায় সুনামের সহিত শিক্ষা কার্যক্রম চালিয়ে আসছে। বর্তমানে এই শিক্ষা প্রতিষ্ঠানটির ছাত্র ছাত্রীর সংখ্যা স্কুল শাখায় প্রায় এক হাজার এবং কলেজ শাখায় ৩৫০শত জন। শিক্ষক সংখ্যা স্কুল শাখায় ১৪ জন এবং কলেজ শাখায় ২৪জন।

Continue Reading
Click to comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *