Connect with us

জাতীয়

নাফ নদীতে নৌকা ডুবি: রোহিঙ্গার লাশ বেড়ে ২২

Published

on

কক্সবাজারের নাফ নদীতে রোহিঙ্গা বোঝাই নৌকা ডুবির ঘটনায় এ পর্যন্ত ২২ জনের লাশ উদ্ধার করা হয়েছে। বৃহস্পতিবার সকালে উদ্ধার করা হয় ১৭ জনের লাশ। এর আগে বুধবার সকালে চারজন ও রাত ১১টার দিকে আরও একজনের লাশ উদ্ধার করা হয়।

টেকনাফ উপজেলা নির্বাহী কর্মকর্তা জাহিদ হোসেন সিদ্দিক নির্বাহী জানান, নাফ নদী থেকে স্থানীয়রা এ পর্যন্ত ২২ জনের লাশ উদ্ধার করেছে। এ খবর নিশ্চিত করে টেকনাফ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মাইনুল উদ্দিন জানান , ডুবে যাওয়া এই নৌকায় আরো ২৫ মতো নিখোঁজ থাকার সম্ভাবনা রয়েছে। এরা সবাই রোহিঙ্গা হওয়ায় কারো নাম পরিচয় জানা সম্ভব হচ্ছেনা।

টেকনাফে সাবরাং ইউনিয়নের ৭ নম্বর ওয়ার্ড কাউন্সিলর নুরুল আমিন জানান, রোহিঙ্গা বোঝাই একটি নৌকা নাফ নদীতে ডুবে যায়। এমন ঘটনার পর স্থানীয়রা নৌকা খোঁজাখুঁজি করে। স্থানীয়রা শাহপরীর দ্বীপের মাঝের পাড়া নাফ নদীতে লাশ ভাসতে দেখে। পরে পুলিশ ও বিজিবি এসে দুই দিনে ২২টি লাশ উদ্ধার করে।

টেকনাফ-২ বিজিবির অধিনায়ক লে. কর্নেল এসএম আরিফুল ইসলাম জানান, মিয়ানমার থেকে রোহিঙ্গারা বাংলাদেশে অবৈধভাবে অনুপ্রবেশের সময় এসব নৌকা দুর্ঘটনায় পতিত হয়ে নাফ নদীতে ডুবছে। এখন অনেক রোহিঙ্গা নিখোঁজ রয়েছে।

Continue Reading
Click to comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *