Connect with us

জাতীয়

নির্বাচনী সহিংসতায় শিশুসহ ৪ জন নিহত

Published

on

bdpবিডিপি প্রতিবেদক: দ্বিতীয় ধাপের ইউপি নির্বাচনে দেশের বিভিন্ন স্থানে সহিংসতায় একটি শিশুসহ অন্তত চারজন নিহত হয়েছে। আহত হয়েছেন অনেকেই। সন্দ্বীপের একটি কেন্দ্রে ক্ষমতাসীন আওয়ামী লীগ দলীয় প্রার্থী ও দলটির একজন বিদ্রোহী প্রার্থীর সমর্থকদের মধ্যে সংঘর্ষে ২ জন নিহত ও আহত হয়েছেন পুলিশ সহ আরও কয়েকজন।
চট্টগ্রামের পুলিশ সুপার কে এম হাফিজ আক্তার জানিয়েছেন চর বাউরিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে দু পক্ষের মধ্যে সংঘর্ষে ওই দুজন নিহত হয়েছেন। এ ঘটনায় এক পুলিশ সদস্যও গুলিবিদ্ধ হয়েছে বলে জানান তিনি।
মাদারীপুর সদর উপজেলার ধুরাইল ইউনিয়নে সহিংসতায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের একজন শিক্ষার্থী গুলিবিদ্ধ হয়ে মারা গেছে। জেলা পুলিশ সুপার সারোয়ার হোসেন বলেন, দু’পক্ষের মধ্যে সহিংসতার সময় সুজন মৃধা নামে একজন নিহত হয়েছে।
যশোরের সদর থানার কোতোয়ালী থানার ওসি ইলিয়াস হোসেন জানান চাঁচড়া ভাতুরিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে হামলা ও সংঘর্ষের ঘটনায় আব্দুস সাত্তার নামে এক ব্যক্তি নিহত হয়েছেন। তিনি আরো জানান আব্দুস সাত্তার একজন বাদাম বিক্রেতা। দু’ পক্ষের গুলি ও বোমাবাজির মধ্যে পড়ে তিনি নিহত হয়েছেন।
এছাড়া ঢাকার কেরানীগঞ্জে ইউনিয়ন পরিষদ নির্বাচনের একটি কেন্দ্রে দু’পক্ষের গোলাগুলিতে একটি শিশু নিহত হয়েছে। ১০ বছরের শিশুটির নাম শুভ ঘোষ। বৃহস্পতিবার সকাল সাড়ে ১০টার দিকে কেরানীগঞ্জের হযরতপুর মধুরচর সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্র ওই গোলাগুলির ঘটনা ঘটে।
কেরানীগঞ্জ থানার ওসি ফেরদৌস হাসান জানান, কেন্দ্রের বাইরে নির্বাচনে প্রতিদ্বন্দ্বী দুই পক্ষের গোলাগুলির মধ্যে পড়ে শিশুটি আহত হয়। হাসপাতালে নেয়ার পথে সে মারা গেছে।
এছাড়া সিরাজগঞ্জ, ভোলা ও লালমনিরহাট সহ অনেকগুলো জায়গায় হামলা ও সংঘর্ষের খবর পাওয়া গেছে।
গত ২২ মার্চ প্রথম ধাপে ৭১২টি ইউনিয়ন পরিষদ নির্বাচন অনুষ্ঠিত হয়। এবারই প্রথম দলীয় প্রতীক ও দলীয় মনোনয়নে ইউনিয়ন পরিষদ নির্বাচন অনুষ্ঠিত হচ্ছে। মোট ছয় ধাপে সাড়ে চার হাজার ইউনিয়ন পরিষদ নির্বাচন হবে। শেষ ধাপের নির্বাচন হবে আগামী ৪ জুন।

Continue Reading
Click to comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *