Connect with us

দেশজুড়ে

নীলফামারীতে ইউএনও’র হস্তক্ষেপে বাল্যবিয়ে পন্ড; ভ্রাম্যমাণ আদালতে দুজনের কারাদন্ড

Published

on

নীলফামারী প্রতিনিধি: নীলফামারীতে বাল্যবিয়ের আয়োজন করায় বরের চাচা ও কনের বাবার ১৫ দিন করে কারাদণ্ডাদেশ দিয়েছে ভ্রাম্যমাণ আদালত। শনিবার দুপুরে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ও ভ্রাম্যমাণ আদালতের বিচারক সাবেত আলী এ আদেশ দেন।

দণ্ডপ্রাপ্তরা হলেন, নীলফমারী সদর উপজেলার চওড়া বড়গাছা ইউনিয়নের দক্ষিণ চওড়া মনিপাড়া গ্রামের কনের বাবা মিজানুর রহমান (৫০) ও টুপামারী ইউনিয়নের নিত্যানন্দি গ্রামের বরের চাচা সুলতান আলী (৪৮)।

নীলফামারী সদর থানার উপ পরিদর্শক (এসআই) মাহবুব হোসেন জানান, শুক্রবার রাতে সদর উপজেলার টুপামারী ইউনিয়নের নিত্যানন্দি গ্রামের সোবআন আলীর ছেলে মাসুমের (২০) সঙ্গে একই উপজেলার মনিপাড়া গ্রামের মিজানুর রহমানের মেয়ে এজিনা আক্তারের (১৩) বিয়ের দিন ধার্য ছিল। খবর পেয়ে পুলিশ বিয়ের আসর থেকে বর ও বরের চাচা সুলতান আলী ও কনের বাবা মিজানুর রহমানকে আটক করে থানায় নিয়ে আসে।

পরে দুপুরে ভ্রাম্যমাণ আদালতে আটক ব্যক্তিদের হাজির করলে বিচারক কনের বাবা ও ছেলের চাচার ১৫ দিন করে কারাদণ্ড দিয়ে দুপুরে জেলা কারাগারে পাঠায়। এছাড়া বিয়ের বয়স না হওয়ায় বর মাসুমকে ছেড়ে দেওয়া হয়েছে।

ইউএনও সাবেত আলী জানান, বাল্যবিয়ে বন্ধে স্থানীয় জনপ্রতিনিধিদের দিয়ে অবিভাবকদের বারবার বলা হলেও তারা শুনেন নি। বাধ্য হয়ে পুলিশ পাঠিয়ে তাদের আটক করে নিয়ে আসা হয়।

Continue Reading
Click to comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *