Connect with us

নড়াইল

নড়াইলে সড়ক দুর্ঘটনায় নিহত-১, আহত-২

Avatar photo

Published

on

hasan2

hasan3

hasanনড়াইল সদরে শনিবার (৩১ জানুয়ারী ২০১৫) নতুন টার্মিনালের সামনে যশোর – কালনাগমী এক ঘাতক বাসের চাঁপায় বাংলাদেশ সেনাবাহিনীতে কর্মরত নড়াইল বাসগ্রামের সৈনিক হাসান (৩০) নিহত হয়েছেন। জানা যায় শনিবার দুপুরে আনুমানিক ১ টা ৩০ মিনিটে সৈনিক হাসান ও তার দুই ভাই মটর সাইকেলে যশোরের দিকে যাওয়ার সময় নড়াইলের নতুন টার্মিনালের সামনে কালনাগামী এক বাসের চাঁপায় গুরুতর আহত অবস্থায় তাদের যশোর সি, এম, এস-এর উদ্দেশ্যে নেওয়ার হয় কিন্তু পৌছানোর আগেই তিনি মারা যান। রবিবার বাদ জোহোর তার নিজ বাড়িতে রাষ্ট্রীয় মর্যাদায় যশোর ক্যান্টনমেন্টের ক্যাপটেন মাসুদুর রহমানের নেতৃত্বে ৫৫ পদাতিক ডিভিশনের উপস্থিতিতে ও তাদের শ্্রদ্ধাঞ্জলীর মধ্য দিয়ে জানাজা নামাজ অনুষ্ঠিট হয়। পারিবারিক সুত্রে জানা গেছে সৈনিক হাসানের ভাই মিরাজ(২০)ও শাহীন (১৮) এখনও যশোর সি, এম, এস-এ চিকিৎসাধীন রয়েছে।

Continue Reading
Click to comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Highlights

১৫ লাখ পেয়েও আরও টাকার জন্য স্ত্রীকে হত্যা, স্বামী গ্রেপ্তার

Avatar photo

Published

on

নিউজ ডেস্ক:
বিয়ের সময় ও বিয়ের পরে বসতবাড়ি বিক্রি করে দফায় দফায় যৌতুকের ১৫ লাখ টাকা দেওয়ার পরেও যৌতুকের আরও চার লাখ টাকার জন্য স্ত্রীকে চাপ দিতে থাকেন স্বামী রকিবুল গাজী (৪০)। যৌতুকের টাকা না দিতে পারায় মায়ের সামনে স্ত্রী দিপালী বেগমকে (৩৫) হাতুড়ি দিয়ে মাথায় আঘাত করে হত্যা করেন রকিবুল। মাথায় আঘাতের পর মাথার খুলি ফেটে মগজ বের হয়ে যায়।

গত ২ সেপ্টেম্বর নড়াইলের কালিয়া থানার উড়শী গ্রামে এ লোমহর্ষক হত্যাকাণ্ডের পর রকিবুল গাজী সাভারে তার বোনের বাসায় আত্মগোপন করেন। নৃশংস এই হত্যাকাণ্ডের তদন্ত শুরু করে পুলিশের অপরাধ তদন্ত বিভাগ (সিআইডি)। বুধবার (০৮ সেপ্টেম্বর ২০২১) ভোরে অভিযান চালিয়ে সাভারের ধামসোনা এলাকা থেকে রকিবুল গাজীকে গ্রেপ্তার করে সিআইডির একটি দল।

বুধবার (০৮ সেপ্টেম্বর ২০২১) দুপুরে সিআইডি কার্যালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এসব কথা বলেন বিশেষ পুলিশ সুপার মুক্তা ধর। তিনি বলেন, নিহত দিপালী বেগমের সঙ্গে ছয় বছর আগে বিয়ে হয় রকিবুল গাজীর। বিয়ের সময় রকিবুল যৌতুক হিসেবে নগদ পাঁচ লাখ টাকা নেন। কিছুদিন পর আবার দশ লাখ টাকা দাবি করেন তিনি। কিন্তু ভিকটিমের পরিবারের সদস্যরা তা দিতে অস্বীকার করেন। এরপর থেকে ভিকটিমের ওপর শুরু হয় অমানুষিক নির্যাতন। নিহতের মা তা জানতে পেরে বসতবাড়ি বিক্রি করে রকিবুলকে ১০ লাখ টাকা যৌতুক হিসেবে দেন। এই টাকা দিয়ে গ্রেপ্তার রকিবুল বাড়ি, ফার্নিচারের দোকান, কাঠের ডিজাইনের মেশিন কিনে ব্যবসা শুরু করেন। এরপর তিনি পুনরায় আরও চার লাখ টাকা দাবি করেন। এই টাকা আদায়ের জন্য ভিকটিমের ওপর পুনরায় নির্যাতন শুরু হলে ভিকটিমের মা বিষয়টি নিষ্পত্তির জন্য মেয়ের বাড়িতে যান।

সিআইডির এই কর্মকর্তা বলেন, পরে বিষয়টি নিয়ে কলহের জের ধরে রকিবুল দিপালীর মায়ের সামনে হাতুড়ি দিয়ে দিপালীকে মাথায় আঘাত করলে মাথার খুলি ফেটে মগজ বের হয়ে যায়। আশপাশের মানুষ চিকিৎসার জন্য পল্লী চিকিৎসককে ডেকে আনলে তিনি জানান যে, দিপালী মারা গেছেন। বিশেষ পুলিশ সুপার মুক্তা ধর আরও বলেন, গত ২ সেপ্টেম্বর নড়াইলের কালিয়া থানার উড়শী গ্রামে এই লোমহর্ষক হত্যাকাণ্ডের পর রকিবুল গাজী সাভারে তার বোনের বাসায় আত্মগোপন করেন। এরপর নৃশংস এই হত্যাকাণ্ডের তদন্ত শুরু করে পুলিশের অপরাধ তদন্ত বিভাগ (সিআইডি)।

বুধবার (০৮ সেপ্টেম্বর ২০২১) ভোরে অভিযান চালিয়ে সাভারের ধামসোনা এলাকা থেকে পলাতক রকিবুল গাজীকে গ্রেপ্তার করে সিআইডির একটি দল। এদিকে, জামালপুরের মেলান্দহ এলাকায় পরকীয়ার জেরে স্ত্রীকে গলা টিপে শ্বাসরোধে হত্যা করেন স্বামী মো. রুবেল মিয়া (৪২)। সিআইডির বিশেষ পুলিশ সুপার মুক্তা ধর বলেন, প্রায় দুই বছর আগে নিজেদের পছন্দ অনুযায়ী বিয়ে করেন নিহত মোসলিমা আক্তার ময়না (৩৮) ও মো. রুবেল মিয়া (৪২)। বিয়ের পর থেকে রুবেল শ্বশুরবাড়িতে ঘর জামাই হিসেবে অবস্থান করে এলাকায় রাজমিস্ত্রির কাজ করে আসছিলেন। গত ২০ আগস্ট রাতে পরিকল্পনা করে নিজের স্ত্রীকে হত্যা করেন রুবেল। হত্যাকাণ্ডের পরপরই ঘাতক রুবেল অজ্ঞাত স্থানে আত্মগোপন করেন। এই ঘটনার পর সিআইডি ছায়া তদন্ত শুরু করে।

সিআইডিএ এলআইসির একটি চৌকশ দল ঢাকার ডেমরা থানার ইসলামবাগ, বাশেরপুল এলাকা থেকে মামলার একমাত্র এজাহারনামীয় আসামি রুবেল মিয়াকে গ্রেপ্তার করে। প্রাথমিক জিজ্ঞাসাবাদে গ্রেপ্তার আসামি অন্য একটি মেয়ের সঙ্গে তার পরকীয়ার সম্পর্ক ছিল বলে স্বীকার করেন। ওই সম্পর্কের কথা তার স্ত্রী জানতে পারলে প্রায়ই তাদের ঝগড়া-বিবাদ লাগতো। এ কলহের কারণেই পূর্ব পরিকল্পিতভাবে গলা টিপে শ্বাসরোধ করে নির্মমভাবে এই হত্যাকাণ্ড ঘটান রুবেল।

Continue Reading

দেশজুড়ে

হান্নান শাহ স্মরণে নড়াইলে আলোচনা ও দোয়া অনুষ্ঠান

Avatar photo

Published

on

narail-bnp-pic-02উজ্জ্বল রায়, নড়াইল: বিএনপি’র স্থায়ী কমিটির সদস্য প্রয়াত ব্রিগেডিয়ার জেনারেল (অব.) আ.স.ম হান্নান শাহ স্মরণে নড়াইলে আলোচনা সভা ও দোয়া অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে। নড়াইল পৌর বিএনপি ও অঙ্গ সংগঠনের আয়োজনে শুক্রবার (৩০ সেপ্টেম্বর) সকাল সাড়ে ১১টায় জেলা বিএনপি কার্যালয়ে অনুষ্ঠিত আলোচনাসভায় সভাপতিত্ব করেন পৌর বিএনপি’র সাধারণ সম্পাদক রেজাউল খবির রেজা।
এসময় বক্তব্য রাখেন নড়াইল জেলা বিএনপি’র যুগ্ম সাধারণ সম্পাদক আলী হাসান, অশোক কুন্ডু, বিএনপি নেতা এ্যাডভোকেট ইস্তিয়াক হোসেন মঞ্জু, জেলা কৃষক দলের সভাপতি নবীর হোসেন, জেলা শ্রমিক দলের আহবায়ক সাইফুজ্জামান আমল ও সদস্য সচিব মুশফিকুর রহমান বাচ্চু, জেলা ওলামা দলের সভাপতি মাওলানা তৈয়েবুর রহমান প্রমুখ। পরে এক দোয়া অনুষ্ঠানে তাঁর আত্মার মাগফেরাত কামনা করা হয়। এর আগে অনুষ্ঠানের শুরুতে প্রয়াত হান্নান শাহ স্মরণে এক মিনিট নিরবতা পালন করা হয়।

Continue Reading

দেশজুড়ে

নড়াইলে প্রতিমার মাটির কাজ শেষ, চলছে শিল্পীর রঙ তুলির ব্যস্ত সময়

Avatar photo

Published

on

22-24

উজ্জ্বল রায়, নড়াইল: নড়াইলে প্রতিমার সংখ্যার দিক থেকে দেশের সর্ববৃহৎ মণ্ডপ নির্মাণ হচ্ছে প্রতিমা দিয়ে সাজানো হচ্ছে। সনাতন ধর্মাবলম্বীদের সবচেয়ে বড় উৎসব শারদীয় দুর্গোৎসব। এই উৎসবকে সামনে রেখে প্রতিমার শৈল্পিক রূপ দেওয়ার জন্য ব্যস্ত সময় পার করছেন ও প্রতিমা শিল্পীরা। প্রতিমার ভাস্কর কারিগর গত মাস ধরে ওই প্রতিমা নিপূণ হাতে তৈরি করছেন।
জানা যায়, দেশের বিভিন্ন এলাকার হিন্দু ধর্মাবলম্বীদের আকৃষ্ট করতে আয়োজকরা ওই ব্যতিক্রমধর্মী নানা দেবদেবীর প্রতিমা তৈরি করেছেন। শিল্পীদের নিপুণ হাতে ইতোমধ্যে মাটির কাজ শেষ করে এখন চলছে রঙতুলির কাজ। এর আগে বাঁশ ও খড়কুটোর ওপর দেওয়া হয়েছে মাটির প্রলেপ। এরপর শিল্পীর আঁচড়ে গড়ে তোলা হচ্ছে দশভূজা দেবী দুর্গাসহ বিভিন্ন দেবদেবীর প্রতিমূর্তি।
আগামী মাসের প্রথম সপ্তাহে (৬ অক্টোবর) শুরু হচ্ছে সনাতন ধর্মাবলম্বীদের সবচেয়ে বড় উৎসব দুর্গাপূজা। এই উৎসবকে ঘিরে ও জেলার বিভিন্ন এলাকায় চলছে প্রতিমা নির্মাণের কাজ। বাড়িতে সর্ববৃহত্তম পূজা মণ্ডপের কারিগর বলেন, প্রতিমা নির্মাণের কাজ শেষ হয়েছে। আর মাত্র কয়েকদিন পরেই শারদীয় দুর্গোৎসব শুরু হবে। সেই বিষয়টি মাথায় রেখে রাতদিন ২৪ ঘণ্টা রঙতুলির কাজ চলছে। আমরা এবার ধর্মাবলম্বীদের দৃষ্টি আকর্ষণের জন্য কাজ চালিয়ে যাচ্ছি। আমি এবার এত প্রতিমা তৈরি করতে পেরে নিজেকে ধন্য মনে করছি।’
এই মণ্ডপ তৈরির আয়োজক বিশিষ্ট ব্যবসায়ী বলেন, ‘কয়েক বছর ধরে হিন্দু ধর্মা বলম্বীদের ও দর্শনার্থীদের মন জয় করতে প্রতিমার সংখ্যা বৃদ্ধি করা হচ্ছে। গত বছর প্রতিমা নিয়ে শারদীয় দুর্গোৎসব পালন করা হয়। সেই সময়ের প্রতিশ্রুতি অনুযায়ী এবার প্রতিমা নিয়ে এতবড় আয়োজন।
আমার জানা মতে দেশ নয়, এটি প্রতিমার সংখ্যার দিয়ে পৃথিবীর সব থেকে বড় পূজা মণ্ডপ। নড়াইল জেলার পুলিশ সুপার সরদার রকিবুল ইসলাম জানান, প্রতিমা নির্মাণকে ঘিরে বাড়ানো হয়েছে নিরাপত্তা ব্যবস্থা। এবার জেলার ৫৫৬ টি মণ্ডপে প্রতিমা তৈরির কাজ দ্রুত এগিয়ে চলছে। সেখানে পুলিশের পাশাপাশি জনপ্রতিনিধিরা সহায়তা করছে। এদিকে সনাতন ধর্মাবলম্বীদের মতে এ বছর মা আসছেন ঘোড়ায় চড়ে, আর যাবেনও ঘোড়ায় চড়ে। আয়োজকদের প্রত্যাশা, এবার দেশ বিদেশের লাখো দর্শনার্থী ও ভক্তবৃন্দের বড় এই পূজা মণ্ডপে আগমন ঘটবে।

Continue Reading