Connect with us

দেশজুড়ে

পঞ্চগড়ের সড়ক দুর্ঘটনায় সাবেক জেলা মুক্তিযোদ্ধা কমান্ডার নিহত

Published

on

মামুনুর রশিদ, পঞ্চগড় প্রতিনিধি: পঞ্চগড়ের বোদা উপজেলায় ট্রাক-মাইক্রোবাস সংঘর্ষে জেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার মির্জা আবুল কালাম দুলাল নিহত হয়েছেন। এ সময় মাইক্রোবাস চালকসহ আরও দুই মুক্তিযোদ্ধা আহত হন।
বৃহস্পতিবার সকাল সাড়ে ৭টার দিকে উপজেলার সদরের বাইপাস এলাকায় এ দুর্ঘটনা ঘটে। আহতরা হলেন- জেলা মুক্তিযোদ্ধা সংসদ কমান্ডের সাবেক ডেপুটি কমান্ডার ওয়াইসুল কোরাইশী ও আলাউদ্দিন প্রধান।
ঘটনার পর জেলা প্রশাসক মোহাম্মদ জহিরুল ইসলাম, পুলিশ সুপার গিয়াস উদ্দিন আহামেদ ঘটনাস্থল পরিদর্শনসহ নিহত মুক্তিযোদ্ধা দুলারের পরিবারের প্রতি সমবেদনা জানান। এসময় তারা আহত মুক্তিযোদ্ধাদের খোঁজ-খবর নেন।
প্রত্যক্ষদর্শী ও আহতরা জানান, জেলা মুক্তিযোদ্ধা সংসদ কমান্ডের সাবেক কমান্ডার মির্জা আবুল কালাম দুলালসহ তিন মুক্তিযোদ্ধা ভারতীয় ভিসা প্রসেসিং সংক্রান্ত কাজে একটি মাইক্রোবাস যোগে পঞ্চগড় থেকে রংপুর যাচ্ছিলেন। পথে বোদা বাইপাস এলাকায় পৌঁছালে বিপরীত দিক থেকে আসা একটি ট্রাক মাইক্রোবাসটিকে ধাক্কা দিলে মুক্তিযোদ্ধা দুলালসহ তিনজন গুরুতর আহত হন। স্থানীয়রা তাদের ঐ অবস্থায় উদ্ধার করে বোদা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। পরে আহত মুক্তিযোদ্ধা ওয়াইসুল কোরাইশী ও আলাউদ্দিন প্রধানকে প্রাথমিক চিকিৎসা দিয়ে উন্নত চিকিৎসার জন্য আধুনিক সদর হাসপাতালে ভর্তি করা হয়।
নিহত বীরমুক্তিযোদ্ধা দুলাল পরিবার পরিকল্পনা (এফপিএবি) বিভাগে পরিদর্শক পদে কর্মরত ছিলেন। ৬ বছর আগে তিনি চাকরি থেকে অবসর গ্রহণ করেন। শুক্রবার সকাল সাড়ে ১০টায় জানাযা শেষে কেন্দ্রীয় কবরস্থানে তাকে দাফনের কথা জানান তার ছোট ভাই মির্জা নাজমুল ইসলাম কাজল।
জেলা প্রশাসক মোহাম্মদ জহিরুল ইসলাম বলেন, একদিন আগেই আমরা জেলা প্রশাসন সম্মেলন কক্ষে সড়ক দুর্ঘটনা নিয়ে মতবিনিময় সভা করি। অন্যদের সঙ্গে সেখানে তিনিও উপস্থিত ছিলেন। সড়ক দুর্ঘটনা নিয়ে তিনি সব সময় সোচ্চার ছিলেন। দুর্ঘটনাক্রমে আজকে তিনিই সড়ক দুর্ঘটনার শিকার হলেন।

Continue Reading
Click to comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *