Connect with us

জাতীয়

বিএনপি-জামায়াতের কর্মকাণ্ডে মসজিদও নিরাপদ নয়: প্রধানমন্ত্রী  

Published

on

hasina-1প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, বিএনপি-জামায়াত ইসলামের নামে রাজনীতি করছে। কিন্তু আমি যখন দেখি তাদের ধ্বংসাত্মক কার্যকলাপ থেকে মসজিদও রক্ষা পায় না তখন বিস্মিত হই। এর চেয়ে আর জঘণ্য কোন কাজ হতে পারে না। বিএনপি-জামায়াত পবিত্র কোরআন শরীফ আগুন দিয়ে পুড়িয়ে অবমাননা করেছে। তারা শত শত কোরআন শরীফ আগুন দিয়ে পুড়িয়েছে। এ ধরনের কোরআন পোড়ানোর ঘটনা ইসলামের ইতিহাসে আর নেই। শনিবার রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে আয়োজিত আন্তর্জাতিক সুফী সম্মেলন-২০১৫ এর উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির ভাষণে এই আহ্বান জানান।

তিনি আরো বলেন, জনগণ সকল ক্ষমতার উৎস। ফলে মানুষ হত্যাকারী, সাধারণ নিরীহ মানুষকে নির্যাতনকারীদের বিরুদ্ধে জনমত গঠনে তিনি আলেম উলেমা ও সুফীদর প্রতি আহ্বান জানান।

প্রধানমন্ত্রী ইসলামকে শান্তি ও সম্প্রীতির ধর্ম হিসেবে উল্লেখ করে বলেন, এটি একটি দুর্ভাগ্যের বিষয়। বাংলাদেশে মানুষকে হত্যা করছে মানুষ। তিনি বলেন, তথাকথিত আন্দোলনের নামে নারী ও শিশুসহ নিরীহ মানুষদেরকে পেট্রলবোমা দিয়ে হত্যা করা হচ্ছে। এতে জনমনে আতঙ্ক সৃষ্টি হচ্ছে। তিনি বলেন, আমি জানি না, একজন মুসলমান কি করে মানুষ হত্যা করতে পারে। প্রধানমন্ত্রী বলেন, বাংলাদেশ উন্নয়ন ও সমৃদ্ধির পথে এগিয়ে যাচ্ছে। জনগণ যখন শান্তিতে বসবাস করছে তারা আস্থা ফিরে পেয়েছে, ঠিক সে মুহূর্তে বিএনপি-জামায়াত কোন কারণ ছাড়াই আবার মানুষ হত্যা করছে।বিএনপি-জামায়াত পেট্রল দিয়ে নির্মমভাবে মানুষ পুড়িযে মারছে। আমার জিজ্ঞাসা এই সব নিরীহ মানুষ কি অপরাধ করছে এবং তারা এ ধরনের জঘণ্য কাজ করে কি পেয়েছে?

বাংলাদেশে এই প্রথমবারের মতো ‘সুফীবাদ বিশ্ব শান্তির একমাত্র পথ’ এই স্লোগান নিয়ে বাংলাদেশ তরিকত ফেডারেশন (বিটিএফ) দিনব্যাপী এই সম্মেলনের আয়োজন করে।

বিটিএফ’র সভাপতি সৈয়দ নজিবুল বশর মাইজভান্ডারি এমপির সভাপতিত্বে সম্মেলনের উদ্বোধনী অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন বিটিএফর সেক্রেটারি জেনারেল নাইয়ন এম এ আওয়াল এমপি, বিটিএফর আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক সৈয়দ তায়াবুল বাশার মাইজভান্ডারি, বাংলাদেশে কূটনৈতিক কোরের ডীন শের মোহাম্মদ মিনহাজুল কোরআন ইন্টারন্যাশনালের প্রতিনিধি আফজাল হোসেন সাঈদী, দরগা-ই-নিজাম উদ্দিন ফাউন্ডেশনের প্রতিনিধি সৈয়দ নাজিম আলী নিজামি এবং ভারতের আজমীরের খাজা মঈনউদ্দিন চিশ্তি ফাউন্ডেশনের সেক্রেটারি জেনারেল খাজা ওয়াহিদ হোসেন চিশ্তি। সম্মেলনের আহ্বায়ক ড. সৈয়দ রেজাউল হক চাঁদপুরী শুভেচ্ছা বক্তব্য রাখেন। ভারত, জামার্নী, ইংল্যান্ড, রাশিয়া ও বাংলাদেশসহ দেশী-বিদেশী ইসলামিক চিন্তাবিদ এই সম্মেলনে যোগ দেন।

প্রধানমন্ত্রী বলেন, আমরা পবিত্র কোরআনে শিখেছি, অপকর্মের জন্য মৃত্যুর পর তাদের কঠিন সাজা হবে। কিন্তু বিএনপি-জামায়াত মানুষদেরকে পুড়িয়ে মেরে মৃত্যুর আগেই শাস্তি দিচ্ছে।

শেখ হাসিনা মাশায়েখ-সুফিদের উদ্দেশে বলেন, তিনি বুঝতে পারছেন না, একজন মুসলমান কি করে অপর একজন মুসলমানকে আগুন দিয়ে পুড়িয়ে মারতে পারে। এ ধরনের জঘণ্য অপরাধের বিচারের ভার আমি আপনাদের হাতে ছেড়ে দিলাম।

Continue Reading
Click to comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *