Connect with us

চট্রগ্রাম

বেগম জিয়াকে ‘মিথ্যা জন্মদিন’ পালন না করার ঘোষণা দেয়ার দাবিতে চট্টগ্রামে মানববন্ধন

Published

on

14.08.2015 News Picture 15 August (2)

অবিলম্বে অনৈতিক বিভ্রান্তিমূলক জন্মদিন পালন থেকে সরে এসে বেগম জিয়াকে ‘মিথ্যা জন্মদিন’ পালন না করার ঘোষণা দেয়ার দাবি জানিয়েছে বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধের চেতনায় লালিত সংগঠনের বৃহত্তর জোট। আগস্ট শুক্রবার চট্টগ্রাম প্রেস ক্লাব চত্বরে আয়োজিত মানববন্ধনে অংশগ্রহণকারী বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধের চেতনায় লালিত সংগঠনের প্রতিনিধিত্বশীল সংগঠন ও ব্যক্তিবর্গ বলেছেন, শুধু রাজনৈতিক প্রতিহিংসা চরিতার্থ করার লালসে বেগম জিয়া ৯৬ সাল থেকে হঠাৎ করে ১৫ আগস্টকে মিথ্যা ও বিতর্কিত জন্মদিন হিসেবে পালন করা শুরু করেন। কুখ্যাত যুদ্ধাপরাধী সাকা চৌধুরীর কুঃপরামর্শে বেগম জিয়া তার খপ্পড়ে পড়ে এ অনৈতিক কর্মকান্ড শুরু করেন। ১৫ আগস্ট মিথ্যা জন্মদিনসহ ৫টি জন্মদিনের অধিকারী বেগম জিয়াকে অবিলম্বে এই হাস্যকর জায়গা থেকে সরে আসারও আহ্বান জানান নেতৃবৃন্দ। অন্যথায় তার বিরুদ্ধে কঠোর আইনী ব্যবস্থা গ্রহণ করার ঘোষণাও দেন নেতৃবৃন্দ।

১৫ আগস্ট জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের শাহাদাত বার্ষিকীতে বিতর্কিত জন্মদিন পালনের বিরুদ্ধে এবং চিরতরে এ অনৈতিক জন্মদিন পালন বন্ধ করার পরিকল্পনার প্রাথমিক কর্মসূচি হিসেবে বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধের চেতনায় লালিত সংগঠনের বৃহত্তর জোট আহবায়ক আবাহনী লিমিটেডের প্রতিষ্ঠাতা সাধারণ সম্পাদক, মহানগর আওয়ামী লীগের যুব ও ক্রীড়া সম্পাদক লায়ন আলহাজ দিদারুল আলম চৌধুরীর সভাপতিত্বে ও সদস্য সচিব বঙ্গবন্ধু লেখক সম্মিলন পরিষদের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক লেখক-সাংবাদিক শওকত বাঙালির সঞ্চালনায় মানববন্ধনে সংহতি প্রকাশ করে বক্তব্য দেন আবাহনী সমর্থক গোষ্ঠী কেন্দ্রীয় সহ-সভাপতি ও দক্ষিণ জেলা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক মফিজুর রহমান, চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়ন সভাপতি কবি এজাজ ইউসুফী, জোটের যুগ্ম আহবায়ক বঙ্গবন্ধু প্রকৌশলী পরিষদ চট্টগ্রাম সভাপতি প্রকৌশলী মোহাম্মদ হারুন ও উত্তর জেলা আওয়ামী লীগ সদস্য ড. মাহ্মুদ হাসান, রাউজান উপজেলা ভাইস চেয়ারম্যান নূর মোহাম্মদ, বাংলাদেশ দোকান মালিক ফেডারেশন চট্টগ্রাম সাধারণ সম্পাদক শামসুল ইসলাম, উত্তর জেলা আওয়ামী লীগ সদস্য প্রফেসর শওকত হোসেন, উত্তর জেলা কৃষক লীগ সাধারণ সম্পাদক ফসিউদ্দৌলা, ১৪ দলীয় জোট নেতা স্বপন সেন, আওয়ামী শিল্পী গোষ্ঠী জেলা সাধারণ সম্পাদক গণসংগীত শিল্পী অশোক সেন গুপ্ত, মহানগর আওয়ামী লীগ নেতা দীপংকর চৌধুরী কাজল, ফটিকছড়ি উপজেলা আওয়ামী লীগ নেতা সরোয়ার আলম চৌধুরী, দক্ষিণ জেলা স্বেচ্ছাসেবক লীগ আহবায়ক মোহাম্মদ জোবায়ের, মহানগর শ্রমিক লীগ সহ-সভাপতি মো. কামাল উদ্দিন, মহানগর যুবলীগ নেতা আশফাকুল আলম আশফাক, বঙ্গবন্ধু পরিষদ, সোনালী ব্যাংক বৃহত্তর চট্টগ্রাম সাধারণ সম্পাদক জয়নাল আবেদীন, জেলা নেতা একেএম আহসান আরিফ, দিলীপ সোম, জসিম উদ্দিন, জাতীয় পেশাজীবী লীগ মহানগর সাধারণ সম্পাদক মনিরুল ইসলাম চৌধুরী, একাত্তরের ঘাতক দালাল নির্মূল কমিটি জেলা নেতা নাজমুল আলম খান, সাব্বির হোসাইন, বঙ্গবন্ধু ছাত্র পরিষদ মহানগর সভাপতি শেখ মহিউদ্দিন বাবু, আবাহনী সমর্থক গোষ্ঠী কেন্দ্রীয় সদস্য মাঈনুদ্দীন হাসান বাহাদুর, মাদারবাড়ী মুক্তকণ্ঠ ক্লাবের সভাপতি মো. জাহাঙ্গীর আলম, সাধারণ সম্পাদক আসাফুজ্জামান, বাংলাদেশ গ্রাম ডাক্তার কল্যাণ সোসাইটি চট্টগ্রাম সভাপতি ডা. মোহাম্মদ আইয়াজ, ডিজেব্যাল স্টুডেন্ট সোসাইটি অব চিটাগাং ইউনিভার্সিটি, সহ-সভাপতি মোহাম্মদ হাসান, বঙ্গবন্ধু সমাজসেবা পরিষদ চকবাজার সভাপতি এস.এম আবুল কালাম আজাদ, বঙ্গমাতা পরিষদ চট্টগ্রাম মহানগর সহ-সভাপতি বদিউল আলম, ডিজেব্যাল স্পোর্টিং ক্লাব চট্টগ্রাম সহ-সভাপতি মো. সোলায়মান বাদশা, ব্লাইন্ড ক্রিকেট ক্লাব চিটাগাং সাধারণ সম্পাদক মো. শাহজাহান, আমরা রাসেল চট্টগ্রাম মহানগর সম্পাদক মো. সোহাগ, শেখ জামাল সমর্থক গোষ্ঠী চট্টগ্রাম সাধারণ সম্পাদক নাছির উদ্দিন শাহ, বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোট চট্টগ্রাম জেলা নেতা মো. মিয়া চৌধুরী প্রমুখ।

মানববন্ধনে বক্তারা জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, বঙ্গমাতা ফজিলাতুন্নেছা মুজিব, শেখ কামাল, শেখ জামাল, শেখ রাসেল, জননেত্রী শেখ হাসিনা, গণনেত্রী শেখ রেহানা, জনকল্যাণে নিবেদিতপ্রাণ শেখ সায়মা ওয়াজেদ পুতুল ও তারুণ্যের অহংকার সজিব ওয়াজেদ জয় এবং রাদওয়ান মুজিব সিদ্দিক-এর নামে ও আদর্শে এবং মুক্তিযুদ্ধের চেতনায় লালিত সংগঠন ও সংগঠকদের ঐক্যবদ্ধ হওয়ার আহবান জানান।

Continue Reading
Click to comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *