Connect with us

রংপুর

বেরোবিতে আমরণ অনশনে নবনির্বাচিত শিক্ষক সমিতির একাত্মা ঘোষণা

Published

on

images (5)তপন কুমার রায়, বেরোবি প্রতিনিধি:  বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ে উপাচার্য অপসারণ ও শিক্ষক-শিক্ষার্থীদের ওপর সন্ত্রাসী হামলার বিচারের দাবিতে শিক্ষক-শিক্ষার্থী এবং কর্মকর্তা-কর্মচারীদের চলমান আমরণ অনশন অব্যাহত রয়েছে । আজ মঙ্গলবার অনশনের ১০ম দিনে চলমান আমরণ অনশনে একাত্মা ঘোষণা করেছে বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের নবনির্বাচিত শিক্ষক সমিতির কার্যনির্বাহী পরিষদের নেতাকর্মীরা ।

মঙ্গলবার দুপুর প্রায় সাড়ে ১২ টায় বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের নবনির্বাচিত শিক্ষক সমিতির কার্যনির্বাহী পরিষদের সদস্যরা অনশন মঞ্চে এসে অনশনকারীদের সাথে একাত্মা ঘোষণা করে ।এর আগে ১১ টা ৪৫ মিনিটে বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের নবনির্বাচিত শিক্ষক সমিতির ব্যানারে বিশ্ববিদ্যালয়ের বিজয় সড়কে শিক্ষক-শিক্ষার্থীর উপর সন্ত্রাসী হামলা প্রতিবাদে,হামলাকারীদের গ্রেফতার,মদদদাতা উপাচার্যকে দ্রুত অপসারন,ব্যর্থ প্রক্টরিয়াল বডির পদত্যাগ এবং আহত দুই জন শিক্ষকের প্রতি মিথ্যা মামলা প্রত্যাহারের দাবিতে একটি মানববন্ধন করা হয় ।এসময় নবনির্বাচিত শিক্ষক সমিতির সভাপতি আরএম হাফিজুর রহমান সেলিম,সাধারন সম্পাদক পরিমল চন্দ্র বর্মন সহ শিক্ষক সমিতির কার্যনির্বাহী পরিষদের অন্যান্য সদস্য এবং প্রগতিশীল শিক্ষক সমাজের সকল শিক্ষক উপস্থিত ছিলেন ।

উল্লেখ্য যে,গত ৮ ফেব্রুয়ারি সন্ধ্যার পর থেকে বিশ্ববিদ্যালয় পুলিশ ক্যাম্পের সামনে উপাচার্যের পদত্যাগ ও সন্ত্রাসী হামলার বিচারের দাবিতে অনশন শুরু করা হয়। কর্মসূচিতে বিভিন্ন বিভাগের শিক্ষক-শিক্ষার্থীরা অংশ নেওয়ার পাশাপাশি যোগ দিয়েছেন বিশ্ববিদ্যালয়ের কর্মকর্তা-কর্মচারীরাও। এছাড়াও উপাচার্যের অপসারণের দাবিতে চলমান আন্দোলন করা ‘সমন্বিত অধিকার বাস্তবায়ন পরিষদ’ এই অনশনে সমর্থন দেয়। টানা এই অনশনে অসুস্থ হয়ে মোট ৭ জন হাসপাতালে ভর্তি হয়েছিল|গত রবিবার থেকে দুই দফায় এই ৭ জন সুস্থ বোধ করায় আবার অনশনে যোগ দেয় ।

Continue Reading
Click to comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *