Connect with us

জাতীয়

রংপুরে হেযবুত তওহীদের উদ্যোগে জঙ্গীবাদ বিরোধী আলোচনা সভা

Published

on

জঙ্গিবাদ বিরোধী সেমিনারে ঐক্যের আহবানে বক্তব্য রাখছে হেযবুত তওহীদের এমাম

আমিরুল ইসলাম, রংপুর: রংপুরের মিঠাপুকুরে সন্ত্রাস, জঙ্গিবাদ ও সাম্প্রদায়িকতার বিরুদ্ধে জনসচেতনতা সৃষ্টির লক্ষ্যে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। রংপুর জেলা হেযবুত তওহীদের উদ্যোগে ৮মে সোমবার বিকেলে মিঠাপুকুর উপজেলার বেগম রোকেয়া অডিটরিয়ামে রংপুর জেলা হেযবুত তওহীদের সভাপতি মোঃ আব্দুল কুদ্দুস শামীমের সভাপতিত্বে এ আলোচনা সভা অনুষ্ঠিত হয়। আলোচনা সভায় প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন মিঠাপুকুর উপজেলা আওয়ামী লীগের সভাপতি মোঃ মোজাম্মেল হক মিন্টু মিয়া। মুখ্য আলোচক হিসেবে বক্তব্য রাখেন হেযবুত তওহীদের এমাম হোসাইন মোহাম্মদ সেলিম। আরো বক্তব্য রাখেন ৩ নং পায়রাবন্দ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও উপজেলা কৃষক লীগের আহবায়ক মো: ফয়জার রহমান খান, শঠিবাড়ী ডিগ্রী মহাবিদ্যালয়ের সহকারী অধ্যাপক ও মিঠাপুকুর উপজেলা হিন্দু-বৌদ্ধ-খ্রিষ্টান ঐক্য পরিষদের সভাপতি হৃষিকেশ সরকার প্রমুখ।
অনুষ্ঠানে বক্তারা বলেন, বর্তমান বিশ্বে জঙ্গিবাদ সবচেয়ে বড় সংকট হিসেবে দেখা দিয়েছে। বিশেষ করে মুসলিম দেশগুলোর জন্য এটা ভয়ানক হুমকি বলে মন্তব্য করেন তারা। পশ্চিমা সাম্রজ্যবাদী গোষ্ঠী জঙ্গিবাদকে ইস্যু করে হামলা চালিয়ে একের পর এক মুসলিম দেশ ধ্বংস করে দিচ্ছে মন্তব্য করে তারা বলেন, বাংলাদেশও এই হুমকির বাইরে নয়। এখানেও জঙ্গিবাদকে উস্কে দিয়ে অস্থিতিশীল পরিস্থিতি সৃষ্টির চেষ্টা চলে আসছে দীর্ঘ দিন ধরে। এই ষড়যন্ত্র থেকে দেশ ও জাতিকে রক্ষা করতে সকল শ্রেণি-পেশার মানুষকে এগিয়ে আসার আহবান জানান বক্তারা।
অনুষ্ঠানের মুখ্য আলোচক হেযবুত তওহীদের এমাম হোসাইন মোহাম্মদ সেলিম বলেন, জঙ্গিবাদকে মোকাবেলা করতে হলে সাধারণ মানুষকে ধর্মের প্রকৃত শিক্ষার ভিত্তিতে ঐক্যবদ্ধ করতে হবে। তিনি বলেন, জঙ্গিবাদ নির্মূলে শুধুমাত্র শক্তি প্রয়োগের নীতি এরই মধ্যে ব্যর্থ প্রমাণিত হয়েছে। ধর্মের বিকৃত ব্যাখ্যা থেকে উৎপন্ন জঙ্গিবাদ ও সাম্প্রদায়িকতাকে নির্মূল করতে হলে শক্তি প্রয়োগের পাশাপাশি অবশ্যই ধর্মের সঠিক শিক্ষা মানুষের সামনে তুলে ধরতে হবে বলে মন্তব্য করেন হেযবুত তওহীদের এমাম। তিনি বলেন, হেযবুত তওহীদ এই কাজটিই দেশব্যাপী করে যাচ্ছে। আমরা চেষ্টা করছি, হাজার বছরের বিকৃতির নিচে চাপা পড়ে থাকা ধর্মের সঠিক রূপটি মানুষ জানতে পারুক। তাহলে কেউ তাদেরকে ধর্মের নামে বিভ্রান্ত করতে পারবে না।
অনুষ্ঠানের প্রধান অতিথি মিঠাপুকুর উপজেলা আওয়ামী লীগের সভাপতি মোঃ মোজাম্মেল হক মিন্টু মিয়া তাঁর বক্তব্যে জঙ্গিবাদ, সন্ত্রাসবাদ ও সাম্প্রদায়িকতার বিরুদ্ধে হেযবুত তওহীদের কার্যক্রমকে অত্যন্ত সময় উপযোগী বলে মন্তব্য করেন। তিনি দেশব্যাপী নিঃস্বার্থভাবে কাজ করে যাওয়া হেযবুত তওহীদের কর্মী বাহিনীর প্রশংসা করে বলেন, মানুষকে জঙ্গিবাদের বিরুদ্ধে সচেতন করে ঐক্যবদ্ধ করতে ধর্মের প্রকৃত আদর্শ তুলে ধরার যে কাজ আপনারা করে যাচ্ছেন, তা সত্যিই প্রশংসার দাবিদার। হেযবুত তওহীদের এ কাজকে আরো বেগবান করতে মিঠাপুকুর উপজেলার প্রতিটি ইউনিয়নে এ ধরনের আলোচনা সভা আয়োজনের আহবান জানান তিনি। এক্ষেত্রে উপজেলা আওয়ামী লীগের পক্ষ থেকে সার্বিক সহযোগিতারও আশ্বাস দেন তিনি।
অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন, হেযবুত তওহীদের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক মো. মসীহ উর রহমান, সাংগঠনিক সম্পাদক মো. আশেক মাহমুদ, মিঠাপুকুর উপজেলা শাখার সভাপতি রুহুল আমিন, জেটিভি নিউজ অনলাইন ও দৈনিক বজ্রশক্তির বিভাগীয় ব্যুরো প্রধান মো. আমিরুল ইসলামসহ উপজেলার বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ।

Continue Reading
Click to comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *