Connect with us

দেশজুড়ে

রংপুর কারমাইকেলে অভিজিত হত্যার বিচারের দাবিতে প্রগতিশীল ছাত্র জোটের বিক্ষোভ মিছিল-সমাবেশ

Published

on

ccccকারমাইকেলে অভিজিত রায় হত্যার বিচারের দাবিতে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে প্রগতিশীল ছাত্রজোট কারমাইকেল কলেজ শাখা। মঙ্গলবার সকাল ১১ টায় ক্যাম্পাসে এ বিক্ষোভ মিছিল ও সমাবেশ অনুষ্ঠিত হয়। মিছিলটি ভাস্কর্যের পাদদেশ থেকে শুরু হয়ে ক্যাম্পাস প্রদক্ষিণ করে প্রশাসনিক ভবনের সমাবেশে মিলিত হয়। সমাবেশে সভাপতিত্ব করেন সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট কলেজ সভাপতি আবু রায়হান বকসি। বক্তব্য রাখেন সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট রংপুর জেলার ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক রোকনুজ্জামান রোকন, বাংলাদেশ ছাত্র ফেডারেশন রংপুর জেলা আহবায়ক প্রত্যয়ী মিজান, বাংলাদেশ ছাত্র ইউনিয়ন কলেজ সাংগঠনিক সম্পাদক সুব্রত রায়। সমাবেশ পরিচালনা করেন বাংলাদেশ ছাত্র ফেডারেশন কলেজ সাধারণ সম্পাদক রবিউল ইসলাম রনি।

নেতৃবৃন্দ বলেন, জোট-মহাজোটের আশ্রয়-প্রশ্রয়ে লালিত-পালিত হয়ে মৌলবাদ-জঙ্গিবাদ আমাদের দেশে মাথাচাড়া দিয়ে উঠছে। মুক্তচিন্তা-স্বাধীনচিন্তা পুঁজিবাদী ব্যবস্থার শত্র“। তাই এই চিন্তকে হত্যা করার জন্য মৌলবাদ-জঙ্গিবাদকে ব্যবহার করছে বুর্জোয়ারা। একের পর এক হত্যাকান্ড ও রাষ্ট্রীয় বিচারহীনতা মৌলবাদী সন্ত্রাসী গোষ্ঠির শক্তির উৎস। মৌলবাদকে রুখতে হলে তাদের আশ্রয়দাতা শোষনমূলক পুঁজিবাদী ব্যবস্থার বিরুদ্ধে ব্যাপক গণআন্দোলন গড়ে তোলা ছাড়া অন্যকোন উপায় নেই।
নেতৃবৃন্দ আরো বলেন, গ্রেফতারকৃত ফারাবীকে অতীতের মত নামমাত্র বিচার করে ঘটনাকে ধামাচাপা দেয়ার বিরুদ্ধে হুশিয়ারি উচ্চারণ করেন এবং হামলার সাথে জড়িত সকলকে অবিলম্বে বিচারের আওতায় দাবি জানান।

Continue Reading
Click to comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *