Connect with us

লক্ষ্মীপুর

রায়পুরে ওয়ারেন্টভুক্ত ৩ আসামীকে ছেড়ে দেওয়ার অভিযোগ

Avatar photo

Published

on

লক্ষ্মীপুর1

পীরজাদা মাসুদ হোসাইন, লক্ষ্মীপুর:  লক্ষ্মীপুর জেলার রায়পুর থানা পুলিশের বিরুদ্ধে ৩ জন ওয়ারেন্টভুক্ত আসামীকে ছেড়ে দেয়ার অভিযোগ পাওয়া গেছে। গঠনাটি ঘটেছে গত ২২ জানুয়ারী শুক্রবার বেলা ১১টায়। মামলার বাদী জামাল খান ও প্রত্যক্ষদর্শী সূত্রে জানা যায় গত ২১ জানুয়ারী বৃহস্পতিবার রাত ১১টায় রায়পুর থানার উপপরিদর্শক ইয়াহিয়ার নেতৃত্বে একদল পুলিশ পশ্চিম কেরোয়া ম্যানেজার বাড়ির ওয়ারেন্টভুক্ত আসামী জনৈক আবু,জাহেদ,আরিফকে গ্রেফতার করে থানায় নিয়ে সারারাত থানা হাজতে আটক রাখে। পরদিন বেলা ১১টায় চালান করে দেয়ার কথা বলে তাদেরকে টেম্পুযোগে বাড়িতে পাঠিয়ে দেয়া হয়। বাদী এবং এলাকাবাসীর ধারনা বিপুল অর্থের বিনিময়ে তারা ছাড়া পায়। সুশীল সমাজ মনে করে ওয়ারেন্টভুক্ত আসামী ছাড়া পেলে আইনের ভীত কোথায়। এ ব্যপারে রায়পুর থানার উপপরিদর্শক ইয়াহিয়াকে জিজ্ঞেস করা হলে সে আসামী গ্রেফতার করার কথা স্বীকার করেন কিন্তু ছেড়ে দেয়ার কথা এড়িয়ে যায়। নাম প্রকাশ না করার শর্তে আরেকজন পুলিশ কর্মকর্তা ওসিকে ইঙ্গিত করে বলেন ছেড়ে দেয়ার কাজটি বড়দের কাজ। ঘটনাটি এখন রায়পুরের টক অব দা টাউন।

Continue Reading
Click to comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

চট্টগ্রাম বিভাগ

প্রবাসীর স্ত্রীকে চড়থাপ্পড়: হামলার শিকার নারী কাউন্সিলর

Avatar photo

Published

on

লক্ষ্মীপুর প্রতিনিধি:
লক্ষ্মীপুর পৌরসভার নারী কাউন্সিলর রাহিমা বেগমের বিরুদ্ধে সালিসি বৈঠকে ডেকে নিয়ে পারভীন বেগম নামে এক প্রবাসীর স্ত্রীকে মারধরের অভিযোগ উঠেছে। পরে কাউন্সিলর নিজেই হামলার শিকার হন। এ নিয়ে উভয়পক্ষের মধ্যে পাল্টাপাল্টি হামলার ঘটনাও ঘটেছে।

শুক্রবার (১২ মে) সন্ধ্যায় লক্ষ্মীপুর পৌরসভার (১৫ নম্বর ওয়ার্ড) পশ্চিম লক্ষ্মীপুর এলাকার ফারুক ড্রাইভারের বাড়িতে এ ঘটনা ঘটে। এ ঘটনায় তিনজনকে আটক করে থানা হেফাজতে রেখেছে পুলিশ। আহত রাহিমা ও পারভীন সদর হাসপাতালে চিকিৎসাধীন রয়েছে।

আটকরা হলেন- দালাল বাজার ডিগ্রি কলেজের উচ্চ মাধ্যমিকের ছাত্র ফারদিন ইয়াসিন অনিক, লক্ষ্মীপুর সরকারি কলেজের উচ্চ মাধ্যমিকের ছাত্র মেহেদী হাসান ও নিশাদ।

রাহিমা লক্ষ্মীপুর পৌরসভার সংরক্ষিত ওয়ার্ডের কাউন্সিলর ও পশ্চিম লক্ষ্মীপুর এলাকার বাবরের স্ত্রী। আহত পারভীনের পশ্চিম লক্ষ্মীপুর এলাকার আবুধাবি প্রবাসী ফারুক হোসেনের স্ত্রী।

আহত পারভীনের সঙ্গে কথা বলে জানা যায়, প্রায় ১৭-১৮ দিন আগে পাশ্ববর্তী এক নারীর সঙ্গে পারভীনের ঝগড়া হয়। ওই নারী কাউন্সিলর রাহিমার কাছে বিচার দেয়। এতে হঠাৎ করে শুক্রবার সন্ধ্যায় রাহিমা তাকে লিপি নামে এক নারীকে দিয়ে সালিসের কথা বলে ডেকে নেয়। কিন্তু এর আগে সালিসি বৈঠকের বিষয়ে তিনি কিছুই জানতেন না। লিপির বাসায় গেলে ছেলে ও ভাগিনাসহ পারভীনকে একটি কক্ষে ঢুকিয়ে দরজা আটকে দেওয়া হয়। পরে বিভিন্ন কথা নিয়ে রাহিমা ক্ষিপ্ত হয়ে ছেলে ও ভাগিনার সামনেই তাকে চড়-থাপ্পড় দেয়। একপর্যায়ে দেওয়ালের সঙ্গে পারভিনের মাথায় সজোরে আঘাত করে রাহিমা। এটি সহ্য করতে না পেরে পারভীনের ছেলে ফারদিন ইয়াসিন অনিক ও ভাগিনা মেহেদি হাসান বাধা দেয়। এনিয়ে ঘটনাস্থলে হাতাহাতি হয়। পরে রাহিমা ফোন দিয়ে লোকজন নিয়ে এসে ফের পারভীন, তার ছেলে ও ভাগিনাকে মারধর করায়। এতে বাধা দিতে গেলে পারভীনের বাবা কফিল উদ্দিন, ভাই পারভেজ হোসেন, বোন লিপি আক্তারকেও মারধর করেছে রাহিমার লোকজন।

রাহিমার সঙ্গে কথা বলে জানা যায়, এক নারীর সঙ্গে ঝগড়ার ঘটনায় পারভীনকে ডেকে বিষয়টি মীমাংসা করে দেওয়া হয়েছে। এরপরই পারভীনের লোকজন এসে রাহিমার ওপর হামলা করে। এতে পারভীন মাথায় আঘাত পায়। বর্তমানে তিনি সদর হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন।

সদর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোসলেহ উদ্দিন বলেন, খবর পেয়ে ঘটনাস্থল থেকে জিজ্ঞাসাবাদের জন্য ৩ জনকে আটক করা হয়েছে। তদন্ত করে পরবর্তীতে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে। মারামারির ঘটনায় দু’জন নারী হাসাপাতালে ভর্তি আছেন।

লক্ষ্মীপুর জেলা পুলিশ সুপার মাহফুজ্জামান আশরাফ জানান, ঘটনাটি শুনেছি। এ ঘটনায় বিস্তর তদন্ত করে আইনানুগ ব্যবস্থা নেওয়ার জন্য ওসিকে বলা হয়েছে।

Continue Reading

লক্ষ্মীপুর

মাদ্রাসার ৬ ছাত্রের চুল কেটে দিলেন শিক্ষক, স্থানীয়দের মাঝে সমালোচনা ও ক্ষোভ

Avatar photo

Published

on

লক্ষ্মীপুর সংবাদদাতা:
লক্ষ্মীপুরের রায়পুরে মাদ্রাসায় ক্লাস চলাকালীন ৬ ছাত্রের চুল কেটে দিয়েছেন শিক্ষক মঞ্জুরুল কবির।  শুক্রবার ঘটনাটি জানাজানি হয়। এনিয়ে অভিভাবকসহ স্থানীয়দের মাঝে ব্যাপক সমালোচনা ও ক্ষোভ সৃষ্টি হয়েছে।

এরআগে গত বুধবার উপজেলার বামনী ইউনিয়নের হামছাদী কাজির দিঘীরপাড় আলিম মাদ্রাসায় ওই ছাত্রদের চুল কাটার ঘটনা ঘটে। তারা মাদ্রাসার দশম শ্রেণির ছাত্র। চুল কাটার লজ্জায় তারা ক্লাস না করে বের হয়ে যায়।

চুল কেটে দেওয়া শিক্ষার্থীরা জানায়, ঘটনার দিন তারা ইংরেজী ক্লাস করছিল। হঠাৎ করে শিক্ষক মঞ্জুরুল কবির এসে শ্রেণিকক্ষ থেকে তাদেরকে ডেকে নেয়। এরপর তিনি একে একে তাদের ৬ জনের মাথার চুল কাঁচি (কেঁচি) দিয়ে কেটে দেন। পরে লজ্জায় তারা ক্লাস না করে মাদ্রাসা থেকে বের হয়ে যায়।

মাদরাসার দাখিল শ্রেণির শিক্ষার্থী নাজমুল আলম ও ফজলে রাব্বীসহ কয়েকজন শিক্ষার্থী চুল কাটার বিষয় নিশ্চিত করে।
জানতে চাইলে শিক্ষক মঞ্জুরুল কবির বলেন, আমি সবাইকে চুল কেটে মাদ্রাসায় আসার জন্য বলেছি। কিন্তু ওই ৬ ছাত্র আমার কথা শোনেনি। অবাধ্য হওয়ায় তাদের চুল আমি কেটে দিয়েছি। পরিস্কার-পরিচ্ছন্ন ও নীতি-নৈতিকতা শিক্ষা দেওয়ার জন্যই তাদের চুল কাটা হয়েছে।

মাদ্রাসার অধ্যক্ষ বালাগাত উল্যাহ বলেন, বিষয়টি আমার জানা ছিলো না। শিক্ষার্থীরাও আমাকে জানায়নি। সম্প্রতি আমি জানতে পেরেছি। এ ঘটনায় শিক্ষকের বিরুদ্ধে প্রাতিষ্ঠানিক ব্যবস্থা নেওয়া হবে।

বামনী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান তাফাজ্জল হোসেন মুন্সী বলেন, মঞ্জুরুল কবির জামায়াতে ইসলামের বামনী ইউনিয়নের আমির।প্রায়ই তিনি শিক্ষার্থীদের ওপর প্রভাব বিস্তার করে। শিক্ষার্থীরা ছাড়া অন্যান্য শিক্ষকরাও তার কাছে নিরুপায় হয়ে থাকে। মাদ্রাসাটিকে তিনি জামায়াতের স্টাইলে চালাতে চায়।

উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা একেএম সাইফুল হক বলেন, আমরা বিভিন্ন মাধ্যমে ঘটনাটি জানতে পেরেছি। তবে কেউ কোন অভিযোগ করেননি। সুনির্দিষ্ট কোন অভিযোগ পেলে আইনগত ব্যবস্থা নেওয়া হবে। তবুও ঘটনাটি নিয়ে খোঁজ নেওয়া হচ্ছে।

রায়পুর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সাবরীন চৌধুরী বলেন, বিষয়টি তদন্ত করে দেখা হবে। সত্যতা পাওয়া গেলে আইন অনুযায়ী ওই শিক্ষকের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে।

Continue Reading

দেশজুড়ে

লক্ষ্মীপুরে আ.লীগ নেতাকে কুপিয়ে হত্যা

Avatar photo

Published

on

লক্ষ্মীপুর প্রতিনিধি:
লক্ষ্মীপুরে চায়ের দোকানে আড্ডা দেওয়ার সময় হারুনুর রশিদ হারুন (৫২) নামে এক আওয়ামী লীগ নেতাকে কুপিয়ে হত্যা করেছে দুর্বৃত্তরা।

বুধবার (৪ আগস্ট) রাতে সদর উপজেলার বশিকপুর ইউনিয়নের ফতেহ ধর্মপুর গ্রামের বটের পুকুরপাড় বাবুলের চা-দোকানের ভিতরে এ নৃশংস ঘটনা ঘটে। নিহত হারুন স্থানীয় ৬ নং ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও মৃত হোসেন আহমদের ছেলে।

প্রত্যক্ষদর্শী, স্বজন ও পুলিশ জানায়, স্থানীয় আওয়ামী লীগ নেতা হারুন তার বাড়ির পাশে বটের পুকুর পাড়ে রাত সাড়ে ৮টার দিকে বাবুলের চায়ের দোকানে আড্ডারত অবস্থায় ছিলেন। হঠাৎ সিএনজিযোগে ৪-৫ জনের একদল দুর্বৃত্ত এসে অতর্কিতে তার উপর হামলা চালায়। এসময় তাকে এলোপাতাড়ি কুপিয়ে তার দুই হাতের কব্জি, পা ও মাথায় রক্তাক্ত জখম করে। এসময় আতঙ্ক ছড়াতে বেশ-কয়েকটি ফাঁকা গুলি ও বোমা বিস্ফোরণের ঘটনা ঘটানো হয় বলে জানান স্থানীয়রা।

পরে তাকে রক্তাক্ত অবস্থায় স্থানীয়রা উদ্ধার করে প্রথমে স্থানীয় একটি ক্লিনিকে, পরে লক্ষ্মীপুর জেলা সদর হাসপাতালে ভর্তি করানো হয়। এরপর অবস্থার অবনতিতে রাত সাড়ে ১০টার দিকে তাকে ঢাকায় প্রেরণ করা হয়। কুমিল্লার দাউদকান্দি এলাকায় পৌঁছানোর পর রাত ২টার দিকে তার মৃত্যু হয়।

হামলার সুনির্দিষ্ট কারণ জানাতে পারেনি সংশ্লিষ্ট কেউ। তবে পুলিশ বলছে, সিএনজি অটোরিক্সাযোগে ৪-৫ জনের একদল দুর্বৃত্ত এ হামলা চালায়। এ ঘটনার তদন্তসহ জড়িতদের ধরতে চেষ্টা করছে পুলিশ।

লক্ষ্মীপুরের পুলিশ সুপার ড. এ এইচ এম কামরুজ্জামান বলেন, সিএনজিযোগে এসে ৪-৫ জন দুর্বৃত্ত এ হামলা চালায়। এ ঘটনার তদন্তসহ জড়িতদের ধরতে পুলিশ কাজ করছে।

এদিকে, হামলার খবর শুনে জেলা সদর হাসপাতালে ছুটে আসেন লক্ষ্মীপুর-২ আসনের সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক অ্যাডভোকেট নুর উদ্দিন চৌধুরী নয়ন। তিনি এ হামলার ঘটনায় স্থানীয় বিএনপিকে দায়ী করেছেন।

লক্ষ্মীপুর সদর হাসপাতেলর আবাসিক মেডিকেল অফিসার মোঃ আনোয়ার হোসেন বলেন, নিহত হারুনের শরীরে অসংখ্য ধারালো অস্ত্রের চিহ্ন রয়েছে। অতিরিক্ত রক্তক্ষরণের কারণে তার মৃত্যু হয়। বৃহস্পতিবার দুপুরে ময়নাতদন্ত শেষে পরিবারের নিকট তার লাশ দেওয়া হয়।

Continue Reading