Connect with us

আন্তর্জাতিক

রেক্স টিলারসন বরখাস্ত – নতুন পররাষ্ট্রমন্ত্রীর ঘোষণা দিলেন ট্রাম্প

Published

on

মার্কিন পররাষ্ট্রমন্ত্রী রেক্স টিলারসনকে বরখাস্ত করে তার পরিবর্তে সিআইএ প্রধান মাইক পম্পিও এর নাম ঘোষণা করেছেন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প ।

এক টুইটবার্তায় ট্রাম্প জানান, ‘এতদিন মার্কিন পররাষ্ট্রমন্ত্রী হিসেবে দায়িত্বপালনের জন্য টিলারসনকে ধন্যবাদ। আশা করছি, নতুনজনও খুব ভালো কাজ করবে।’ উল্লেখ্য, এর মাত্র এক বছর আগে এক্সনমোবিল এর প্রধান নির্বাহী টিলারসন মার্কিন পররাষ্ট্রমন্ত্রী হিসেবে নিয়োগ পান।

এছাড়া, মার্কিন গোয়েন্দা সংস্থা সিআইএর প্রথম নারী পরিচালক হিসেবে গিনা হ্যাসপেলের নাম সুপারিশ করেছেন ট্রাম্প। এক বিবৃতিতে ট্রাম্প বলেন, সিআইএ পরিচালক মাইক পম্পিওকে নতুন পররাষ্ট্রমন্ত্রী হিসেবে দায়িত্ব দিয়ে আমি গর্বিত।

তিনি ওয়েস্ট পয়েন্টে প্রথমস্থান নিয়ে স্নাতক শেষ করেছেন। সেনাবাহিনীতে দায়িত্বপালন করেছেন। হার্ভাড থেকে আইনে স্নাতক করেছেন। তিনি বারবার নিজেকে প্রমাণ করেছেন।

তিনি আরও বলেন, ‘সিআইএ’র উপ-পরিচালক গিনা হ্যাসপেল পম্পিওর স্থলাভিষিক্ত হতে যাচ্ছেন। ফলে তিনিই হচ্ছেন সিআইএর প্রথম নারী পরিচালক। এটা একটা মাইলফলক। মাইক ও গিনা এক বছরের বেশি সময় ধরে একসঙ্গে কাজ করছেন। তাদের মধ্যে দারুণ বোঝাপড়া রয়েছে।’

Continue Reading
Click to comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *