Connect with us

দেশজুড়ে

শার্শায় ১০ টাকা কেজির চাল বিক্রি নিয়ে সংঘর্ষে মহিলাসহ ৬ জন আহত

Published

on

benapole-picture-03বেনাপোল প্রতিনিধি: যশোরের শার্শার পল্লীতে দরিদ্রদের মাঝে ১০ টাকা কেজি দরে চাল বিক্রির অনিয়মের বিরুদ্ধে অভিযোগ দেওয়ার অপরাধে একই পরিবারের তিনজনসহ দু‘পক্ষের ছয়জন গুরুতর জখম হয়ে হাসপাতালে চিকিৎসধীন রয়েছেন।ঘটনাটি ঘটেছে শুক্রবার সন্ধ্যায় শার্শার লক্ষনপূর ইউনিয়নের দূর্গাপুর গ্রামে।এ ঘটনায় গ্রামে উত্তেজনা বিরাজ করছে। যে কোন সময় আবারো সংঘর্ষের আশংকা করছে এলাকাবাসী।
জানা গেছে, লক্ষনপুর ইউনিয়নের ১ নং ওয়ার্ড দূর্গাপুর গ্রামে ইউপি চেয়ারম্যান সালাউদ্দিন শান্তি ইউপি সদস্য রাশেদ আলীর মাধ্যমে দরিদ্রদের মাঝে ১০ টাকা কেজি দরে চাল বিক্রির তালিকা প্রস্তুুত করেন। চাল বিতরনের ডিলার বৃহস্পতিবার চাল বিতরনের সময় দেখতে পান এ ওয়ার্ডের এক চতুর্থাংশ কার্ডধারি প্রভাবশালি পরিবারের সদস্য। তাৎক্ষনিক ভাবে ঐ গ্রামের স্থানীয় বাসিন্দা আবুল হোসেনের পুত্র শফিকুল ইসলাম উপজেলা নির্বাহী অফিসারের নিকট চাল বিতরনে অনিয়মের অভিযোগ এনে লিখিত আবেদন করেন। ঐ আবেদনের প্রেক্ষিতে শুক্রবার বিকালে উপজেলা নির্বাহী কর্মকর্তার নির্দেশে উপজেলা খাদ্য কর্মকর্তার দপ্তর হতে দুই সদস্যের একটি তদন্ত দল দুর্গাপুর গ্রামের ওহাব মড়লের বাড়ির সামনে পৌছালে ইউপি সদস্য রাশেদের নেতৃত্বে এলাকার চিহিৃত সন্ত্রাসী মুছা, আলি, হোসেন, লিটন ও তুহিনসহ সাত-আট জন অভিযোগকারি শফিকুল ইসলামের উপর চড়াও হয়ে এলোপাতাড়ি মারপিট করতে থাকে।
এ সময় শফিকুল আত্মরক্ষার জন্য পার্শ্ববর্তী ওহাব মড়লের বাড়ি আশ্রয় নিলে সন্ত্রাসীরা ক্ষিপ্ত হয়ে আব্দুল ওহাব মড়ল (৬০), তার পুত্র রিপন (৩০) ও স্ত্রী হাসিনা খাতুন (৫২) কে কুপিয়ে রক্তাক্ত করে জখম করে। এ সময় ওহাব মড়লের ভাগনে হাকিম শেখও প্রতিপক্ষের আঘাতে রক্তাক্ত জখম হয়। এ ছাড়া একই গ্রামের মৃত মুনছুর আলীর পুত্র মুছা আহত হয়ে বুরুজবাগান হাসপাতালে চিকিৎসা নিচ্ছে। রিপন, হাকিম শেখ ও ওহাব মড়লের অবস্থা অবনতি হওয়ায় শার্শা উপজেলা হাসপাতাল থেকে যশোর ২৫০ শয্যা হাসপাতালে স্থানান্তরিত করা হয়েছে।
উক্ত ঘটনায় শফিকুল ইসলাম ন্যায় বিচার চেয়ে ঘটনার সাথে জড়িতদের নামে শার্শা থানায় একটি অভিযোগ দায়ের করেছে। এ ব্যাপারে শার্শা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মনিরুজ্জামান জানান, এ ব্যাপারে অভিযোগ পাওয়া গেছে। তদন্ত করে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।
এ ঘটনায় শার্শা উপজেলা নির্বাহী অফিসার আব্দুস সালাম জানান, এ সংক্রান্ত একটি অভিযোগ পাওয়ার পর খাদ্য কর্মকর্তাকে তদন্তের নির্দেশ দিয়েছি। অভিযোগ প্রমানিত হলে বিধি মোতাবেক ব্যবস্থা গ্রহণ করা হবে।
চাল বিতরণ নিয়ে এর আগে কায়বা ইউনিয়নে দু‘পেয়ারম্যান পক্ষের সংঘর্ষ ৫ জন আহত হয়। এছাড়া নিজামপুর ইউনিয়নের বাসাবাড়ি বাজারে চাল বিতরনের সময় ডিলার ও স্থানীয় মেম্বরদের সাথে দরিদ্র লোকদের হাতাহাতি হওয়ার ঘটনা ঘটেছে।
প্রসঙ্গত উল্লেখ্য শার্শা উপজেলার ডিহি, লক্ষনপুর, বাহাদুরপুর, বেনাপোল, পুটখালি, নিজামপুর, উলাশী, বাগআঁচড়া, গোগা, কায়বা ও শার্শা ইউনিয়নের ৩১ জন ডিলারের মাধ্যমে ১৭ হাজার ৬শ‘১৭টি পরিবারের মাঝে ১০ টাকা কেজি দরে চাল বিতরনের কাজ চলছে। প্রতিটি ইউনিয়নের দরিদ্রদের মাঝে কার্ড বিতরন না করে অর্ধেক এর বেশি প্রভাবশালি পরিবারের মাঝে বিতরন করা হয়েছে। তাও আবার ত্রিশ কেজির পরিবর্তে সাতাশ-আটাশ কেজি চাল বিতরনের অভিযোগ রয়েছে।

Continue Reading
Click to comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *