Connect with us

বলিউড

শাহরুখ খানের সম্পত্তির পরিমাণ কত?

Published

on

শাহরুখ খানের সম্পত্তির পরিমাণ কত?

শাহরুখ খানের সম্পত্তির পরিমাণ কত?

‘বলিউড বাদশা’ শাহরুখ খান পৃথিবীর দ্বিতীয় সবচেয়ে ধনী সিনে তারকা। আর্থিক সাফল্যের দিক থেকে হলিউড তারকা টম হ্যাঙ্কস, জনি ডেপ, জ্যাক নিকলসনকেও পিছনে ফেলে দিয়েছেন বলিউডের বাদশা শাহরুখ খান। আয়ের অঙ্কে কত এগিয়ে তিনি বাকিদের থেকে সেই হিসাব জানা গেছে সম্প্রতি।

জানা গেছে, আনুমানিক ৫০০০ কোটি টাকার সম্পত্তির মালিক কিং খান! ভারতীয় ছায়াছবির এই অন্যতম জনপ্রিয় তারকার বার্ষিক আয় প্রায় ২৫৬ কোটি টাকা। কিং খানের বাড়ি ‘মান্নাত’র বর্তমান মূল্য ২০০ কোটি টাকা। অভিনেতার আগে এই বাড়িতে কিকো গাঁধী নামে এক জন পার্সি থাকতেন। ১৯৯৫ সালে ১৫ কোটি টাকায় সেই বাড়িটি কিনে নেন শাহরুখ। দুবাইয়ে ‘পাম জুমেইরা’ নামে তার আরও একটি বাড়ি রয়েছে। এছাড়া লন্ডনে ১৩০ কোটি টাকার আরেকটি বাড়িও আছে কিং খানের।

১৯৯৯ সালে ‘ড্রিমস আনলিমিটেড’ নামে একটি প্রোডাকশন হাউস শুরু করেন শাহরুখ। তিনটি ছবির প্রযোজনা করার পর ২০০৩ সাল সেই প্রোডাকশন হাউসের নাম বদলে ‘রেড চিলি এন্টারটেনমেন্ট’’ রাখেন তিনি। পরে বাদশা খানের স্ত্রী গৌরী খান এই প্রোডাকশন হাউসের দায়িত্ব নিয়ে নেন।

এছাড়া ২০০৮ সালে আইপিএল শুরু হলে অভিনেত্রী জুহি চাওলা এবং তার স্বামী জয় মেহেতার সঙ্গে মিলে ‘কলকাতা নাইট রাইডার্স’ কিনেছিলেন শাহরুখ। মাত্র এক বছরের মধ্যেই সেই ক্রিকেট দলের মূল্য দাঁড়ায় প্রায় ৩০০ কোটি টাকা। বর্তমানে ‘আইপিএল’র সবচেয়ে ধনী দলের অন্যতম হল ‘কেকেআর’।

দামি গাড়ির বিষয়েও অন্যান্য তারকাদের টক্কর দিচ্ছেন শাহরুখ। তার গাড়ির তালিকায় রয়েছে বিএমডাবলু সেভেন সিরিজ, রোলস রয়েস ফ্যালটম ড্রপহেড কুপ, বেন্টলি কন্টিনেন্টাল জিটি ল্যান্ড ক্রুজার-সহ পৃথিবীর আনুমানিক সর্বোচ্চ দ্রুতগামী গাড়ি বুগাটি ভ্যেরনও। এছাড়া মুম্বাইয়ে প্রায় ১৫০ কোটি টাকার স্থাবর সম্পত্তিও রয়েছে বাদশা খানের।

Continue Reading
Click to comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *