Connect with us

চট্রগ্রাম

চট্রগ্রামে শিশু নির্যাতনের বিরুদ্ধে শিশু সুরক্ষা নেটওয়ার্কের মানববন্ধন অনুষ্ঠিত

Published

on

SAMSUNG

রাজু আহম্মেদ, চট্রগ্রাম : শিশুদের সুরক্ষা ও উন্নয়নে কর্মরত বিভিন্ন বেসরকারী উন্নয়ন সংগঠনসমূহের সমন্বয়ে গঠিত শিশু সুরক্ষা নেটওয়ার্ক এর উদ্যোগে সোমবার সকাল সাড়ে ১০ টায়, চট্টগ্রাম প্রেস ক্লাবের সামনে সাম্প্রতিক সময়ে দেশে শিশু নির্যাতন ও শিশুহত্যার সুষ্ঠ বিচার, শিশু নির্যাতন বন্ধ, সংগঠিত অপরাধের দৃষ্টান্তমূলক শাস্তির দাবীতে এবং জনসচেতনতা সৃষ্টির লক্ষ্যে মানববন্ধন করা হয়েছে। শিশু সুরক্ষা নেটওয়ার্কের আহ্বায়ক ও মমতার প্রধান নির্বাহী আলহাজ্ব রফিক আহমদ এর সভাপতিত্বে মানববন্ধন পরিচালনা করেন নেটওয়ার্কের সদস্য সচিব ও ব্রাইট বাংলাদেশ ফোরাম এর প্রধান নির্বাহী উৎপল বড়ুয়া।

মানববন্ধন অনুষ্ঠানে বক্তব্য রাখেন যুগ্ম আহ্বায়ক ও ইলমার প্রধান নির্বাহী জেসমিন সুলতানা পারু, রাউজান উপজেলা চেয়ারম্যান এহসানুল হায়দার চৌধুরী বাবুল, অপরাজেয় বাংলাদেশ এর সমন্বয়কারী মাহবুব উল আলম, সাংবাদিক এম. নাসিরুল হক, খেলাঘর এর সংগঠক মোরশেদুল আলম, ইপসার ম্যানেজার মোহাম্মদ আলী শাহীন, পার্ক এর নির্বাহী পরিচালক নজরুল ইসলাম মান্না, চট্টগ্রাম জেলা শিল্পকলা একাডেমী প্রতিনিধি জোবাইদুর রশিদ, ব্রাইট বাংলাদেশ ফোরাম এর পরিচালক নাসরিন সুলতানা খানম, ওয়ার্ল্ড ভিশন বাংলাদেশ এর মমতা এবং সেভ দ্যা চিল্ড্রেন , বিটা, ওডেব, মাইশা, ঘাসফুল, নোঙ্গর, উৎস, ভোরের আলো, ডিডিআরসি’র প্রতিনিধি।

অনুষ্ঠানে বক্তাগণ বলেন,  দেশব্যাপী চলমান শিশু নির্যাতন ও বর্বরোচিত শিশু হত্যাকান্ডসমূহ আমাদের সমাজের অবক্ষয়ের প্রতীক। উন্নয়ন সংগঠন, সুশীল সমাজ, বিভিন্ন শ্রম পেশার সচেতন নাগরিক সমাজ, জনপ্রতিনিধি, প্রশাসন এবং শিশুর অভিভাবক সহ সকল বিবেকসম্পন্ন মানুষ ও প্রতিষ্ঠান যদি এই ব্যাপারে সোচ্চার ও নিজ নিজ দায়িত্বের মধ্যেই এগিয়ে আসে তবেই তা’ থামবে। অনুষ্ঠানে তারা এ ধরনের পাশবিক নির্যাতনের মামলা দ্রুত বিচার আইনের আওতায় এনে দোষীদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান।

উক্ত মানব বন্ধন শেষে জেলা প্রশাসক বরাবরে একটি স্মারকলিপি প্রদান করা হয়। যাতে শিশু নির্যাতন হ্রাসকরণে ও শিশুহত্যার শাস্তি নিশ্চিতকরনে জেলা প্রশাসকের মাধ্যমে সরকারের প্রতি দাবীনামা পেশ করা হয়।

উল্লেখ্য, এই নেটওয়ার্কের সাথে যুক্ত সংগঠনসমূহের মধ্যে আছে মমতা, ব্রাইট বাংলাদেশ ফোরাম, অপরাজেয় বাংলাদেশ, ইলমা, ইপসা, সেভ দ্যা চিল্ড্রেন, ওয়ার্ল্ড ভিশন বাংলাদেশ, বিটা, পার্ক, মাইশা, ওডেব সহ ১৫টি শিশূ অধিকার নিয়ে কর্মরত উন্নয়ন সংগঠন।

Continue Reading