Connect with us

সাতক্ষীরা

সাতক্ষীরায় ছাগল চুরী নিয়ে হাস্যরস !

Avatar photo

Published

on

কালিগঞ্জ,সাতক্ষীরা প্রতিনিধি:kaligonjo

সাতক্ষীরা জেলার কালিগঞ্জ থানার অন্তগত মৌতলা গ্রামে ছাগল চুরি করার ঘটনা নিয়ে কৌতুক ও কৌতুহলের সৃষ্টি হয়েছে।  চুরির অভিযোগে অভিযুক্ত মীর ফুন্না হোসেন তার সহযোগী মুনসী মোস্তফা  কে স্থানীয় জনপ্রতিনিধিদের হাতে তুলে দিয়েছে জনতা। মৌতলা ইউনিয়নের ইউপি সদস্য শংকপতি বাবু জানান গত বৃহস্পতিবার  চুরির অভিযোগ পেয়ে তিনি ছাগলটি উদ্ধার করে মালিক অশোক দেবনাথকে ফেরত দেওয়া হয়। অভিযুক্তরা জনতার সামনে ক্ষমা প্রার্থণা করে।  এদিকে অভিযুক্ত মীর ফুন্না হোসেন  একটি জাতীয় দৈনিকের সাংবাদিকের ছোট ভাই পরিচয় দেওয়ায় সৃষ্টি হয় হাস্যরসের! এলকাবাসী ঘটনাটিকে স্থানীয়ভাবে সমাধানের চেষ্টা করছে।

Continue Reading
Click to comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

খুলনা বিভাগ

কলারোয়ায় এলএসডি উদ্ধার, আটক ১

Avatar photo

Published

on

কলারোয়া প্রতিনিধি, সাতক্ষীরা:
সাতক্ষীরার কলারোয়ায় আবারও উদ্ধার করা হয়েছে ৪ বোতল ভয়ংকর মাদক এলএসডি (লাইসার্জিক অ্যাসিড ডাইইথ্যালামাইড) এবং এ ঘটনায় সাহেব আলী (৪৫) নামে এক মাদক ব্যবসায়ীকে আটক করেছে কলারোয়া থানা পুলিশ।

বৃহস্পতিবার (১১ মে) রাত সাড়ে দশটার দিকে উপজেলার চন্দনপুর ইউনিয়নের কাঁদপুর গ্রাম থেকে তাকে আটক করা হয়। সে কাঁদপুর গ্রামের মৃত মান্দার মোড়লের ছেলে।

কলারোয়া থানার এসআই রাজীব মন্ডল জানান, গোপন সংবাদের ভিত্তিতে কাঁদপুর গ্রামে পরিচালিত অভিযানে মাদক ব্যবসায়ী সাহেব আলীকে আটক ও তার শয়ন কক্ষ থেকে চার বোতল ভারতীয় এলএসডি (প্রতি বোতলে ৫০ এমএল) উদ্ধার করা হয়েছে। যার বর্তমান বাজার মূল্য প্রায় ২ কোটি ৪০ লক্ষ টাকা।

কলারোয়া থানার ওসি মো. মোস্তাফিজুর রহমান বিষয়টি নিশ্চিত করে জানান, আটক আসামীর বিরুদ্ধে ২০১৮ সালের মাদক দ্রব্য নিয়ন্ত্রণ আইনের ৩৬(১) এর ২৯(ক)/৪১ ধারায় মামলা দায়ের করা হয়েছে।

Continue Reading

দেশজুড়ে

কলারোয়ায় হতদরিদ্র নারীদের মাঝে সেলাই মেশিন প্রদান

Avatar photo

Published

on

সাতক্ষীরা প্রতিনিধি:
সাতক্ষীরার কলারোয়ায় ‘স্থানীয় সরকার প্রকৌশল’ অধিদপ্তরের আয়োজনে হতদরিদ্র নারীদের মাঝে ৬৬টি সেলাই মেশিন প্রধান করা হয়েছে। বৃহস্পতিবার (৫ আগস্ট) দুপুর ১ টায় উপজেলা পরিষদের নির্মাণাধীন ভবনে সেলাই মেশিন বিতরণ করা হয়।

উপজেলা নির্বাহি অফিসার যোগাসন চৌধুরীর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা চেয়ারম্যান আমিনুল ইসলাম লাল্টু। বিশেষ অতিথি ছিলেন- উপজেলা প্রকৌশলী নাজিমুল হক।

কলারোয়া উপজেলা প্রশাসনের বাস্তবায়নে ও এডিপি বার্ষিক উন্নয়ন কর্মসূচীর অর্থায়নে বিভিন্ন ইউনিয়নের হতদরিদ্র মহিলাদের জন্য ওই প্রশিক্ষণের ব্যবস্থা করা হয়। প্রশিক্ষণ শেষে ৬৬ জন প্রশিক্ষণার্থীদের মধ্যে সেলাই মেশিন বিতরণ করা হয়।

প্রধান অতিথির বক্তব্যে উপজেলা চেয়ারম্যান আমিনুল ইসলাম বলেন, আওয়ামী লীগ সরকার ক্ষমতায় থাকলে প্রতিটি মানুষের দিকে খেয়াল রাখেন। দল-মত নির্বিশেষে সকলকে সত্যের দল আওয়ামী লীগকে ভোট দিতে হবে।

আওয়ামী লীগ সরকার উন্নয়নের সরকার উল্লেখ করে এই নেতা আরে বলেন, এই সরকারের আমলে প্রতিটি ইউনিয়ন পৌরসভা শহরে রূপান্তরিত হচ্ছে। শহরের উন্নয়নের ছোঁয়া আর গ্রামে পৌঁছে গিয়েছে অতএব নৌকায় নৌকা প্রতীকে আগামীদিনের উন্নয়নের প্রতীক বলে উল্লেখ করেন।

Continue Reading

খুলনা বিভাগ

দেবহাটা হাই স্কুলের শতবর্ষ উদযাপন কমিটির প্রস্তুতি সভা অনুষ্ঠিত

Avatar photo

Published

on

মফিজুল ইসলাম, দেবহাটা: সাতক্ষীরা জেলার দেবহাটা উপজেলা সদরের ঐতিহ্যবাহী বিদ্যাপীঠ প্রধানমন্ত্রী শেখ হাসিনা কর্তৃক সদ্য সরকারীকৃত বিবিএমপি হাইস্কুলের শতবর্ষ উদযাপন কমিটির প্রস্তুতি সভা শনিবার সকাল ১১ টায় স্কুল মিলনায়তনে অনুষ্ঠিত হয়েছে। সভায় সভাপতিত্ব করেন শতবর্ষ উদযাপন কমিটির সভাপতি বিশিষ্ট ব্যাংকার ও সমাজসেবক সৈয়দ কাজী আব্দুল মজিদ। সভায় উপদেষ্টাদের মধ্যে উপস্থিত ছিলেন নলতা কেন্দ্রীয় আহঝানিয়া মিশনের সাধারন সম্পাদক আলহাজ¦ আব্দুল মজিদ, অধ্যক্ষ আনিসুজ্জামান কালাম, সাবেক ইউপি সদস্য রিয়াসাত আলী, সাবেক সহকারী প্রধান শিক্ষক রবীন্দ্রনাথ ঘোষ, সাবেক শিক্ষক মোজাম্মেল হক, সাবেক শিক্ষক হাবিবুর রহমান, সাবেক শিক্ষক আব্দুল হামিদ, মুক্তিযোদ্ধা নাজমুস শাহাদাত, সাবেক চেয়ারম্যান নজরুল ইসলাম, সাধারন সম্পাদক আনোয়ারুল হক, ঢাকা কমিটির সভাপতি বিশিষ্ট ব্যবসায়ী সমাজসেবক আকবর আলী, ঢাকা কমিটির সাধারন সম্পাদক বিশিষ্ট ব্যবসায়ী সমাজসেবক সাব্বির আহমেদ, সহকারী অধ্যাপক ইয়াছিন আলী, সহকারী প্রধান শিক্ষক শফিকুল ইসলাম, ব্যবসায়ী জাকির হোসেন, যুগ্ম সম্পাদক মাহমুদুল হক লাভলু, আব্দুল হামিদ, প্রচার উপ-কমিটির আহবায়ক আর.কে.বাপ্পা, শিক্ষক সিদ্দিক আহমেদ মিঠু, সাংবাদিক কে.এম রেজাউল করিম প্রমুখ। সভায় বিভিন্ন সিদ্ধান্ত গ্রহনের পাশাপাশি বিভিন্ন কমিটির এবং উপ-কমিটির যাচাই বাছাই করা হয়। সভার শুরুতে সভাপতি সৈয়দ কাজী আব্দুল মজিদ সকলকে ধন্যবাদ জানান এবং শতবর্ষ উদযাপন অনুষ্ঠান সফল ও সুন্দরভাবে করতে বিস্তারিত দিক নির্দেশনা দেন। এছাড়া সভায় সকলের সম্মতিক্রমে রেজিষ্ট্রেশন ফরম বিতরন ও রেজিষ্ট্রেশন ফি কমিয়ে সাবেক ছাত্র-ছাত্রীদের জন্য ৩শত, পরিবারের সদস্যদের জন্য ৩শত এবং চলতি শিক্ষার্থীদের জন্য ২শত টাকা নির্ধারন করা হয়। এছাড়া বিস্তারিত তথ্যের জন্য উদযাপন কমিটির ওয়েবসাইট ও ফেসবুক পেজে যোগাযোগ করার জন্য সকল সাবেক শিক্ষার্থীদের প্রতি অনুরোধ জানানো হয়েছে।

Continue Reading