Connect with us

দেশজুড়ে

সুষ্ঠুভাবে এসএসসি পরীক্ষা অনুষ্ঠানের দাবিতে বেরোবিতে জাগো রংপুরের মানববন্ধন

Published

on

Captureবেরোবি প্রতিনিধি:

আসন্ন এসএসসি-সমমান পরীক্ষা না পোছানো এবং হরতাল, অবরোধ, নাশকতামুক্ত পরিবেশে পরীক্ষা অনুষ্ঠানের দাবিতে ‘জাগো রংপুর’ বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয় সংলগ্ন পার্ক মোড় এলাকায় মানববন্ধন করে। এসএসসি-সমমান পরীক্ষা যাতে নির্বিঘেœ হতে পারে তার উদ্দেশ্যে সারা রংপুর শহরের বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে মানববন্ধন পালিত হয়। তারই অংশ হিসেবে বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ে মানববন্ধন কর্মসূচি পালিত হয়।

মানববন্ধনটি আজ বেলা বারোটার দিকে পার্ক মোড় এলাকায় অনুষ্ঠিত হয়। মানববন্ধনের সভাপতিত্ব করেন বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির সভাপতি ড. আর এম হাফিজুর রহমান সেলিম। মানববন্ধনটি সঞ্চালনা করেন বেরোবির শিক্ষার্থী আসাদুজ্জামান শুভ।

মানববন্ধনে বক্তব্য রাখেন বেরোবির শিক্ষার্থী মনোয়ারা খাতুন, জনস্বাস্থ্য অধিকার আন্দোলনের প্রতিষ্ঠাতা ও সাধারণ সম্পাদক বেলাল আহমেদ, বেরোবির সহকারী পরীক্ষা নিয়ন্ত্রক শামসুল হক, সাবেক ছাত্রনেতা ওবায়দুর রহমান ময়না, মহানগন আওয়ামী লীগের সহসভাপতি এ্যাডভোকেট দিলশাদ ইসলাম মুকুল, কারমাইকেল কলেজের সাবেক অধ্যাপক আব্দুস সোবহান, বেরোবি নীল দলের কার্যকরী কমিটি ও শিক্ষক সমিতির সদস্য ড. তুহিন ওয়াদুদ, শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক ড. পরিমল চন্দ্র বর্মণ (রিষিণ পরিমল) এবং শিক্ষক সমিতির সভাপতি ড. আর এম হাফিজুর রহমান সেলিম।

বক্তারা বলেন, হরতাল অবরোধের নামে দেশে মানুষ হত্যার অপরাজনীতি বন্ধ করতে হবে। শিক্ষাক্ষেত্রে হরতাল-অবরোধের প্রভাব যাতে না পড়ে এবং এস এস সি পরীক্ষার্থীরা যাতে সুষ্ঠুভাবে পরীক্ষা দিতে পারে তার জন্য আন্দোলনকারীদের প্রতি আহ্বান জানান। সাথে সাথে তারা সরকারের দৃষ্টি আকর্ষণ করে বলেন হরতাল-অবরোধের নামে যারা মানুষ হত্যা – জ্বালাও পোড়াও করছে তাদেরকে অবশ্যই আইনের আওতায় এনে কঠোর শাস্তির ব্যবস্থা করতে হবে। বক্তারা দেশব্যাপী অপরাজনীতি বন্ধ করে রংপুরের মানুষকে ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান জানান।

Continue Reading
Click to comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *