Connect with us

দেশজুড়ে

সৌদি আরবের সঙ্গে মিল রেখে লালমনিরহাটে ঈদুল আযহা উদযাপন ও কোরবানি

Published

on

লালমনিরহাট প্রতিনিধি: ০১ সেপ্টেম্বর শুক্রবার সৌদি আরবের সঙ্গে মিল রেখে একদিন আগে ঈদ উদযাপন করছে লালমনিরহাটের কালীগঞ্জ উপজেলায় শতাধিক পরিবার।
শনিবার সকাল ৯ টায় কালীগঞ্জ উপজেলার মুন্সিপাড়ায় ঈদের নামাজের জামায়াত অনুষ্ঠিত হয়েছে। যা পরিচালনা করেন মাওলানা ইমান আলী। ঈদের জামাতের প্রাধান খাদেম মাওলানা ইমান আলী জানান, কালীগঞ্জ উপজেলার তুষভান্ডার, সুন্দ্রহবী, কাকিনা, চাপারহাট, চন্দ্রপুর, আমিনগঞ্জসহ বিভিন্ন গ্রামের প্রায় শতাধিক পরিবারের মুসল্লিরা মুন্সিপাড়ার মসজিদে এসে ঈদের নামাজ আদায় করেছেন।প্রতি বছর সৌদি আরবের সঙ্গে মিল রেখে একদিন আগে ঈদুল ফিতর ও ঈদুল আযহা উৎযাপন করেন এসব পরিবারের সদস্যরা।
বগুড়াপাড়া গ্রামের হযরত আলী জানান, বাংলাদেশের নিয়মে ঈদ উৎসব পালন করলেও গ্রামবাসীর দেখাদেখি এ বছর তিনিও সৌদি আরবের সঙ্গে মিল রেখে ঈদুল আযহা উৎযাপন করছেন। কালীগঞ্জ উপজেলার হাড়িশহরের মুন্সিপাড়ার ঈদগাহ মাঠের সভাপতি মাওলানা মাছুম বিল্লাহ্ বলেন, সৌদি আরবের সঙ্গে মিল রেখে বিগত কয়েক বছর ধরে এই এলাকার মানুষ ঈদুল ফিতর, ঈদুল আযহা, শবে-কদর, শবে মেরাজসহ বিভিন্ন ধর্মীয় অনুষ্ঠান পালন করে আসছেন।
তুষভাণ্ডারইউনিয়নের চেয়ারম্যান মোহাম্মদ নুর ইসলাম আহমেদ জানান,‘বংশানুক্রমে ইউনিয়নের মুন্সি পাড়া গ্রামের মানুষ দীর্ঘদিন ধরে সৌদি আরবের সঙ্গে মিল রেখে একদিন আগে ঈদ পালন করে আসছেন। মুন্সি পাড়া জামে মসজিদে ঈদুল আযহার নামাজ আদায় শেষে তারা এখন পশু কোরবানি করছেন।

Continue Reading
Click to comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *