Connect with us

দেশজুড়ে

স্কুল ছাত্র উল্লাসের হত্যার বিচারের দাবিতে উত্তাল হাতীবান্ধা, সকল শিক্ষা প্রতিষ্ঠান সহ সর্বস্তরের জনগণের মানব বন্ধন কর্মসূচি ও স্মারক লিপি প্রদান।

Published

on

হাতীবান্ধা(লালমনিরহাট) প্রতিনিধি:

লালমনিরহাটের হাতীবান্ধায় উপজেলা সদরে মেধাবী স্কুল ছাত্র আঃ রহিম উল্লাসকে অপহরনের পর মুক্তিপণ না দেয়ায় হত্যার ঘটনায় জড়িত থাকার সন্দেহ জনক এ পর্যন্ত পুলিশ ৮ জনকে আটক করেছে। এদিকে হত্যাকারীদের বিচারের দাবীতে আজ বৃহস্পতিবার দুপুর ১২ টায় ছাত্র/শিক্ষকদের ও সর্বস্তরের হাজার হাজার জনগণ দোকান পাট বন্ধ রেখে রাস্তার দু” পাশে প্রায় ২ কিঃ মিঃ দীর্ঘ লাইনে দাড়িয়ে মানব বন্ধন কর্মসূচি পালন করে।
উপজেলার সিঙ্গিমারী গ্রামের ব্যবসায়ী নুরুজ্জামানের ছেলে হাতীবান্ধা শিশু নিকেতনের ১ম শ্রেণীর মেধাবী ছাত্র উল্লাসকে সোমবার সন্ধ্যায় অপহরনের পর হত্যা করে তার বাবার মোবাইলে ০১৭২৫৯৩২৪১৫ এই নম্বরে অপহরনকারীদের ০১৯৮০২১৬০৫৮+৬ এসএমএস’র মাধ্যমে জানানো হয় উল্লাসকে অপহরণ করা হয়েছে। তাকে জীবিত পেতে হলে ১ লক্ষ টাকা মুক্তিপন দিতে হবে যা ডাচ বাংলা মোবাইল এই একাউন্টের মাধ্যমে টাকা দিতে বলেন অপহরণকারীরা। টাকা দিতে বিলম্ব হওয়ায় উপজেলা পরিষদের পরিত্যাক্ত দ্বিতল ভবনের একটি কক্ষের ভিতরে তাকে হত্যা করে ফাঁসীতে ঝুলিয়ে রাখে।
পরে স্থানীয়রা পুলিশকে খবর দিলে পুলিশ উল্লাসের লাশ উদ্ধারসহ এ ঘটনায় জড়িত থাকার সন্দেহে সিঙ্গিমারী গ্রামের অলি শেখের পূত্র ৭ম শ্রেণীর ছাত্র আলমগীর হোসেন, মজনু মিয়ার পূত্র ৮ম শ্রেণীর ছাত্র সোহাগ, আমির আলীর পূত্র ১০ম শ্রেণীর ছাত্র সজিব, সামসুল হুদার পূত্র এইচএসসি’র ছাত্র জুয়েল, সাইফুর রহমানের পূত্র ১০ম শ্রেণীর ছাত্র সৌখিন ও সেকেন্দার আলীর পুত্র স্বপন আটক করেছে। আটককৃতরা হাতীবান্ধা এসএস হাই স্কুল এন্ড টেকনিক্যাল কলেজ সহ অন্যান্য শিক্ষা প্রতিষ্ঠানের ছাত্র বলে জানা গেছে। আটককৃতদেরকে থানায় প্রাথমিক জিজ্ঞাসাবাদ শেষে লালমনিরহাট জেলা পুলিশ সুপারের কার্যলয়ে পুনরায় জিজ্ঞাসাবাদের জন্য প্রেরণ করা হয়েছে।

এ দিকে স্কুল ছাত্র উল্লাসের হত্যাকারীদের ফাঁসীর দাবিতে হাতীবান্ধা সকল শিশু নিকেতন, উচ্চ মাধ্যমিক বিদ্যালয় ও মহাবিদ্যালয় সহ হাতীবান্ধা বিভিন্ন সংগঠন মানব বন্ধন, সমাবেশ এবং স্মারক লিপি প্রদান করেন।
হাতীবান্ধা থানার অফিসার ইনচার্জ আব্দুল মতিন জানান, আটককৃতদের জিজ্ঞাসাবাদ চলছে। আরও কয়েকজনকে খোঁজা হচ্ছে। মোবাইল’র এসএমএস ও ডাচ বাংলার একাউন্টের মাধ্যমে অনেক তথ্য বের হয়ে এসেছে। তিনি আশা করেন তদন্তে পুরো ঘটনাটি বের হয়ে আসবে। এই মর্মে উল্লাসের বাবা নুরুজ্জামান বাদী হয়ে একটি হত্যা দায়ের করেছে। যাহার মামলা নং-১২ তাং-১৯.০১.২০১৫ ঘটনার রহস্য উদঘাটনে তদন্ত তৎপরতা জোরদার রয়েছে।

পুরো ১ ঘন্টা মানব বন্ধন শেষে উপজেলা নির্বাহী অফিসার মাহবুবুর রহমানের কাছে স্মারক লিপি প্রদান করে।

Continue Reading
Click to comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *