Connect with us

রাজশাহী

স্বতন্ত্র বেতন কাঠামোর দাবিতে রাবি শিক্ষকদের কর্মবিরতি

Published

on

1433765701রাবি সংবাদদাতা:  প্রস্তাবিত অষ্টম জাতীয় পে-স্কেলে বিশ্ববিদ্যালয় শিক্ষকদের বেতন স্কেল পুনঃনির্ধারণের দাবিতে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) শিক্ষকরা কর্মবিরতি ও অবস্থান ধর্মঘট কর্মসূচি পালন করেছেন। সোমবার বেলা ১১টা থেকে দুপুর একটা পর্যন্ত সিনেট ভবনের সামনে বাংলাদেশ বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি ফেডারেশনের আহ্বানে এ কর্মসূচি পালিত হয়। কর্মসূচি থেকে বিশ্ববিদ্যালয় শিক্ষকদের জন্য স্বতন্ত্র বেতন কাঠামো দাবি করা হয়।
বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির সভাপতি প্রফেসর ড. আনন্দ কুমার সাহার সভাপতিত্বে কর্মসূচিতে বাঙালি জাতীয়তাবাদ ও মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাসী শিক্ষক গ্রুপের আহ্বায়ক প্রফেসর জাহিদুল ইসলাম, প্রাণিবিদ্যা বিভাগের প্রফেসর হাবীবুর রহমান, ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের প্রফেসর ফজলুল হক, ইতিহাস বিভাগের সহকারী অধ্যাপক সৈয়দ আব্দুল্লাহ আল মামুন চৌধুরী, গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের প্রভাষক মামুন আবদুল কাইয়ুম প্রমুখ বক্তব্য দেন।
বক্তারা বলেন, জাতিকে বাঁচাতে হলে শিক্ষকদের বাঁচাতে হবে। আমাদের এই আন্দোলন রাষ্ট্র, সরকার অথবা অন্য কারো বিরুদ্ধে নয়। এটি আমাদের মর্যাদার জন্যে আন্দোলন। দাবি না মানা পর্যন্ত এই আন্দোলন চলবে।

Continue Reading
Click to comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *