Connect with us

দেশজুড়ে

“হামরা গরীব তাই বিচার পাইনা” কাউনিয়ার আর্জিনা নির্যাতনের বিচার কি পেল!

Published

on

কাউনিয়া(রংপুর) প্রতিনিধিঃ কাউনিয়ায় স্কুল যাবার পথে ৫ম শ্রেনীর এক ছাত্রীকে শারীরিক নির্যাতন অতঃপর হাসপাতালে ভর্তি,তারে-নারে চিকিৎসা, আইন-শৃংখলা সভায় ইউএনও’র কাছে নালিশ, নালিশ মেটাতে ইউএনও ওসিকে নির্দেশ তার পর অসুস্থ অবস্থায় মেয়েটির বাসায় ফেরা। এই হলো রংপুরের কাউনিয়া উপজেলার হারাগাছ ইউনিয়নের সোনাতন (চিলমারী টারী) গ্রামের পিতাহারা এতিম ৫ম শ্রেণী পড়ুয়া আর্জিনা বেগমের নির্যাতনের সংক্ষিপ্ত কাহিনী।

ইতিহাস যাই হোক বাবা হারা শিশু আর্জিনা বেগম যে এত সব কিছু করেও কোন বিচার পায়নি এটাই চরম সত্যি। অভিযোগ সূত্রে জানা যায়, রংপুরের কাউনিয়ার হারাগাছ ইউনিয়নের ঠাকুরদাস সরকারী প্রাথমিক বিদ্যালয়ের ৫ম শ্রেণীর ছাত্রী আর্জিনা খাতুন(১০) স্কুল যাবার পথে পারিবারিক পূর্ব শত্রুতার জেরে শারীরিক নির্যাতিত হয়ে ৪দিন কাউনিয়া হাসপাতালে চিকিৎসাধীন থাকার পরো দরিদ্র ঘরে জন্ম নেয়ায় বিভিন্ন দপ্তরে বিচার চেয়ে আজও বিচার পেলনা। জানা যায় গত বৃহস্পতিবার (৫অক্টোবর) হারাগাছ ইউনিয়নের সোনাতন (চিলমারী টারী) গ্রামের বাবা হারা এতিম মেয়ে আর্জিনা স্কুলে যাওয়ার পথে একই গ্রামের মান্নান মিয়া, মরিয়ম, আছমিনা পারিবারিক জেরে তার পথ রোধ করে বেদম মারপিট করে তার বই খাতা ছিড়ে ফেলে। আর্জিনা’র আত্মচিৎকারে আশ-পাশের লোকজন এগিয়ে এলে তারা পালিয়ে যায়। স্থানীয়রা তাকে আহত অবস্থায় উদ্ধার করে কাউনিয়া মেডিকেলে ভর্তি করে।

এ ব্যাপারে আর্জিনার ভাই নিরাশা মিয়া সুষ্ঠ বিচারের জন্য বিদ্যালয়ের এসএসমসি কমিটি ও উপজেলা নির্বাহী অফিসার এসএম নাজিয়া সুলতানা’র কাছে আবেদন করে। বিষয়টি নিয়ে হারাগাছ ইউপি চেয়ারম্যান রাকিবুল হাসান পলাশ আইন শৃংখলা কমিটির সভায় সুষ্ঠ বিচার দাবী করেন। কিন্তু আজও প্রশাসন এব্যাপারে কোন ব্যবস্থা গ্রহন করেনি। আর্জিনা’র মা মমেনা জানান হামরা গরীব মানুষ, তাই হামার বিচার কায়ও করে না,হামরা কারটে বিচার পামো। হামার টাকা থাকলে সগায় বিচার করি দেইল হয়। আক্ষেপের সাথে আঞ্চলিক ভাষায় তিনি কথা গুলো বলেন।

এ ঘটনায় উপজেলা নির্বাহী অফিসার এসএম নাজিয়া সুলতানা জানান আবেদনটি পাওয়ার পর ব্যবস্থা গ্রহনের জন্য থানা অফিসার ইনচার্জ এর নিকট প্রেরন করেছি। কেন ব্যবস্থা গ্রহন করা হলোনা তা আমি দেখছি। থানা অফিসার ইনচার্জ জানান বিষয়টি তদন্ত করে দেখা হচ্ছে। সেই সাথে বিদ্যালয়ের ছাত্র-ছাত্রী ও এলাকাবাসী এর সুষ্ঠ বিচার দাবী করেছে।

Continue Reading
Click to comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *