Connect with us

বিজ্ঞান ও প্রযুক্তি

১০ লাখ বার ডাউনলোড ভুয়া হোয়াটসঅ্যাপ!

Published

on

১০ লাখ বার ডাউনলোড ভুয়া হোয়াটসঅ্যাপ!

১০ লাখ বার ডাউনলোড ভুয়া হোয়াটসঅ্যাপ!

হোয়াটসঅ্যাপস ফেসবুকের জনপ্রিয় মেসেজিং অ্যাপ যা ডাউনলোড করতে গিয়ে ভুয়া অ্যাপসের ফাঁদে পড়ছেন বহু মানুষওয়াবেটেইনফো ডটকমের মতে, ১০ লাখেরও বেশি বার ভুয়া হোয়াটসঅ্যাপ ডাউনলোড করা হয়েছে।

সম্প্রতি এক টুইট বার্তায় এ কথায় ওয়েবসাইটটি জানায়, আসল হোয়াটসঅ্যাপ ১০০ কোটি বার ডাউনলোড করা হয়েছেতবে হ্যাকারদের পাতা ফাঁদে পা দিয়ে প্রায় ১০ লাখ মানুষ ভুয়া অ্যাপের শিকার হয়েছেন।

মেসেঞ্জিং অ্যাপের মধ্যে বর্তমানে অন্যতম জনপ্রিয় হোয়াটসঅ্যাপ। এ অ্যাপে যোগ হওয়া নতুন ফিচারগুলো পেতে মাঝেমধ্যেই ব্যবহারকারীরা অ্যাপটি আপডেট দিয়ে থাকেন। এতে কোনো সমস্যা নেই।

তবে নানা কারণে অনেকেই গুগল প্লে স্টোর থেকে নতুন ভাবে হোয়াটসঅ্যাপ ডাউনলোড করে থাকেন। আর সেখানেই হ্যাকারের টোপ গিলে ফেলেন তারা। ভুয়া হোয়াটস অ্যাপ ডাউনলোড করে বসেন তারা।

ওয়েবসাইটে পোস্ট করা তথ্য থেকে জানা গিয়েছে, প্লে স্টোরে পাওয়া যাচ্ছে এসব ‘ ভুয়া হোয়াটস অ্যাপ। এগুলো পুরোপুরি আসল হোয়াটস অ্যাপের মতোই দেখতে।

এমনকী গুগল প্লে স্টোরে যে আপডেট হোয়াটসঅ্যাপ মেসেঞ্জার লেখা অ্যাপটি পাওয়া যাচ্ছিল, সেখানে তার ডেভলপারের নাম দেখাচ্ছিল হোয়াটসঅ্যাপ আইএনসি(whatsapp Inc)।

Continue Reading
Click to comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *