লক্ষীপুরে মসজিদ কমিটির বিরুদ্ধে অবৈধভাবে বালু উত্তোলনের অভিযোগ

0

লক্ষীপুর প্রতিনিধি: লক্ষীপুরের রহমতখালী খাল থেকে অবৈধভাবে বালু উত্তোলনের অভিযোগ উঠেছে স্থানীয় এক মসজিদ কমিটির লোকজনের বিরুদ্ধে। সদর উপজেলার আটিয়াতলি গ্রামের ইসলাম মার্কেট এলাকায় আবুবকর সিদ্দিক জামে মসজিদ কমিটির লোকজন দীর্ঘদিন থেকে খাল থেকে ড্রেজার মেশিন দিয়ে বালু উত্তোলন করে আসছে।
প্রায় ১ মাস ধরে বড় বড় তিনটি ডোবা ভরাট করা হচ্ছে খাল থেকে বালু উত্তোলন করে। এতে পাশের ব্রিজ ও আশপাশের জমি হুমকির মুখে রয়েছে। যেকোন সময় ব্রিজ ও ফসলি জমি ভেঙ্গে খালে পতিত হওয়ার আশংকা করছে এলাকাবাসী।
কৃষক মনু মুন্সী, নুরুল আমিন ও সফিক বলেন, সরকার, স্থানীয় প্রভাবশালী কিংবা জনপ্রতিনিধিদের কাছ থেকে বরাদ্দ এনে মসজিদের জমি ভরাট করা যেত। যদি তা সম্ভব না হয় তবে এলাকার জনগণ থেকে চাঁদা তুলে কাজ করার জন্য দেয়া হবে। তবে অবিলম্বে খাল থেকে বালু উত্তোলন করে ব্রীজ ও আশ-পাশের ফসলি জমি ভাঙ্গন থেকে রক্ষা করতে সংশ্লিষ্ট কর্তৃপক্ষের কাছে জোর দাবি জানান তারা।
মসজিদের ইমাম মো. ওসমান হোসেন বলেন, ঈদগাঁহ’র জন্য খাল থেকে বালু উত্তোলন করে জমি ভরাট করা হচ্ছে। আশা করি আশ-পাশেল জমির ক্ষতি হবে না। তবে এ ব্যাপারে মসজিদ কমিটির কারো সাথে কথা বলা সম্ভব হয় নি।
সদর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মো. নাজিমুল হায়দার বলেন, ইসলাম মার্কেট এলাকায় খাল থেকে বালু উত্তোলনের বিষয়টি ইতোমধ্যে আমি শুনেছি। খাল থেকে ড্রেজার মেশিন দিয়ে অবৈধভাবে বালু উত্তোলন করা সরকার থেকে নিষিদ্ধ করা হয়েছে। যেহেতু ঘটনাস্থলের পাশে একটি ব্রিজ রয়েছে তাই খুব দ্রুত লোক পাঠিয়ে বালু উত্তোলন বন্ধের ব্যবস্থা নেয়া হবে বলে জানান তিনি। বিডিপত্র/আমিরুল

Leave A Reply