নওগাঁর মহাদেবপুরে ব্র্যাক আন্ত:জেলা বিতর্ক প্রতিযোগিতা

0
100

নওগাঁ প্রতিনিধি:
ব্র্যাক শিক্ষা কর্মসূচি পেইস এর আয়োজনে ‘যুক্তির আলোয় খুঁজি মানুষের মুক্তি’ শীর্ষক স্লোগানকে সামনে রেখে নওগাঁর মহাদেবপুরে আন্ত:জেলা শিক্ষক ও শিক্ষার্থী বিতর্ক প্রতিযোগিতা ২০১৪ এর ফাইনাল অনুষ্ঠিত হয়েছে।
গত বৃহস্পতিবার জেলার মহাদেবপুরের জাহাঙ্গীরপুর মডেল উচ্চ বিদ্যালয়ে এ বিতর্ক প্রতিযোগিতার আয়োজন করা হয়।
‘ছাত্র-ছাত্রীদের উন্নতির জন্য ক্লাশের বই পড়াই যথেষ্ট নয়’ শীর্ষক বিতর্ক প্রতিযোগিতায় বিজয়ী হয় নিয়ামতপুর উপজেলার রামনগর উচ্চ বিদ্যালয় এবং শ্রেষ্ঠ বক্তা হন একই দলের দলনেতা সুমি আক্তার। অন্যদিকে ‘শিক্ষিত মা অপেক্ষা গৃহিনী মা পরিবারের জন্য অধিক ভূমিকা রাখে’, এ বিষয়ে শিক্ষক বিতর্ক প্রতিযোগিতায় বিজয়ী হয় মান্দা উপজেলার ঘোনা আদর্শ হাইস্কুল ও কলেজ। শ্রেষ্ঠ বক্তা নির্বাচিত হন একই দলের দলনেতা মাহবুবুর রহমান রনি।
মো. রেজাউল করিম খাঁন ব্র্যাক জেলা প্রতিনিধি নওগাঁ এর সভাপতিত্বে এবং মো. মশিউর রহমান সিনিয়র জেলা ব্যবস্থাপক পেইস নওগাঁ এর পরিচালনায় অনুষ্ঠিত বিতর্ক প্রতিযোগিতায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মহাদেবপুর উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মো. জাহিদুল হক। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বদলগাছি উপজেলা যুব উন্নয়ন কর্মকর্তা মো. সাব্বির হোসেন, সহকারী উপজেলা শিক্ষা কর্মকর্তা নওগাঁ সদর মো. সাইদুর রহমান, শিবপুর ডিগ্রী কলেজের প্রভাষক(বাংলা) মো. রুহুল আমিন। অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন অত্র বিদ্যালয়ের প্রধান শিক্ষক আকবর আলী সভাপতি আলহাজ্ব আইনুল হক, দৈনিক ইত্তেফাকের সাংবাদিক হাবিবুর রহমান, দৈনিক সংবাদের প্রতিনিধি কাজী কামাল হোসেন, আব্দুর রশিদ, সাহ্জান চৌধূরী, ফজলুর রহমান প্রমুখ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here