২৬ মার্চ থেকে তথ্য অধিদপ্তরের নতুন ওয়েব পোর্টাল

পিআডিসরকারের ডিজিটাল কার্যক্রমের আওতায় আগামীকাল ২৬ মার্চ থেকে তথ্য অধিদফতরের পুরাতন ওয়েবসাইট www.bdpressinform.org  এর পরিবর্তে নতুন ওয়েব পোর্টাল www.pressinform.portal.gov.bd  চালু হচ্ছে। নতুন এ ওয়েব পোর্টালের মাধ্যমে দ্রুততার সাথে গ্রাহকসেবা প্রদানে তথ্য অধিদফতরের কার্যক্রম আরও গতি পাবে বলে আশা করা হচ্ছে।
নতুন ওয়েব পোর্টালের ৮ টি সাব হেডে তথ্য অধিদফতরের সার্বিক কার্যক্রম সম্পর্কে জানা যাবে। এছাড়া এখানে প্রেস শাখাসহ প্রতিটি শাখার কার্যক্রম সম্পর্কে আলাদা আলাদাভাবে উল্লেখ রয়েছে। বাংলাদেশে কর্মরত সাংবাদিকদের জন্য অ্যাক্রিডিটেশন কার্ড প্রদানসহ তথ্য অধিদফতর প্রদত্ত অন্যান্য সেবা এবং চলমান প্রকল্প সম্পর্কেও এখানে বিস্তারিতভাবে জানা যাবে।
নতুন পোর্টালে একটি শক্তিশালী আর্কাইভ সংযোজন করা হয়েছে। পুরাতন তথ্য বিবরণী, ছবি, ফিচার, প্রেসনোট ও ক্লিপিংসসহ সংশ্লিষ্ট সবকিছু এর মধ্যে সংযোজিত থাকবে।
জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, রাষ্ট্রপতি, প্রধানমন্ত্রীসহ মন্ত্রিসভার সদস্যদের জীবনবৃত্তান্ত পোর্টালে সংযোজন করা হয়েছে।  এছাড়াও প্রধানমন্ত্রীর কার্যালয়, মন্ত্রিপরিষদ বিভাগ, তথ্য মন্ত্রণালয়সহ প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার গুরুত্বপূর্ণ লিংক এ ওয়েব পোর্টালের মাধ্যমে পাওয়া যাবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here