মনোহরদী পৌরসভায় বিশ্ব অটিজম সচেতনতা দিবস পালিত

0
44

মনোহরদী প্রতিনিধি:
“অটিজম সচেতনতা থেকে সক্রিয় একীভূত সমাজ গঠনে শুভ বারতা” এই শ্লোগানকে সামনে রেখে সারা দেশের ন্যায় মনোহরদী পৌরসভায় পালিত হয়েছে ৮ম বিশ্ব অটিজম সচেতনতা দিবস।
মনোহরদী পৌরসভার আয়োজনে গত বৃহস্পতিবার বিকালে দিবসটি উপলক্ষে পৌর মেয়র আলফাজ উদ্দিনের সভাপতিত্বে পৌর অডিটরিয়ামে অটিস্টিক ও প্রতিবন্ধী শিশুসহ অভিভাবকদের নিয়ে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। পৌর মেয়র মো.আলফাজ উদ্দিন এক বক্তব্যে বলেন, অটিস্টিক ও প্রতিবন্ধী শিশুরা অনেকটা এগিয়ে গেছে তারা এখন আর সমাজের বোঝা নয়। আগামী বাজেটে অটিস্টিক ও প্রতিবন্ধী শিশুদের জন্য বিশেষ বরাদ্দ রাখার ব্যবস্থা করা হবে। অটিস্টিক ও প্রতিবন্ধী শিশুদের প্রতি সম্মান জানিয়ে সন্ধ্যায় পৌরসভার কার্যালয়ে নীল বাতি জালিয়ে রাখার আহ্বান জানান তিনি। এ দিকে পৌরসভার সচিব মো. মোবারক হোসেন মেয়রের উদ্দেশ্যে বলেন, সরকারের পাশাপাশি অটিস্টিক ও প্রতিবন্ধী শিশুদের জন্য পৌর সভার বাজেট থেকে যেন বিশেষ বরাদ্দ রাখার ব্যবস্থা করা হয়। আলোচনায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, পৌর প্রকৌশলী সবুজ কাজী, প্যানেল মেয়র বেলায়েত হোসেন বাদল, কমিশনার বাবুল মাঝি, হান্নান মিয়া, তাজুল ইসলাম, রেনু মিয়া, কাজল মিয়া প্রমুখ।
এ সময় পৌরসভার সকল কর্মকর্তা-কর্মচারী ও ১৫ জন অটিস্টিক ও প্রতিবন্ধী শিশু অভিভাবকগণসহ এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন। 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here