অনলাইনে শপিং করার ৮ টি দারুণ সুবিধা

0
43

রকমারি ডেস্ক:
বাইরের দেশগুলোর মতো আমাদের দেশে ও অনলাইন শপিং এখন অনেক জনপ্রিয় হয়ে উঠছে। রোদ,জ্যাম ভিড় ঠেলে বাজার ঘুরে পণ্য না কিনে বাসায় বসে এক ক্লিকে পণ্য কেনার প্রতি সবার আগ্রহ বেশী। অনলাইনে কেনাকাটা এখন এতটাই সহজ ও স্বাভাবিক হয়ে গেছে যে আমরা এতে বেশ অভ্যস্ত হয়ে পড়ছি। মানুষ কেন অনলাইন শপিং এর প্রতি আগ্রহী হয়ে পড়ছে। এর পিছনে কিছু কারণ রয়েছে। জেনে নেওয়া যাক অনলাইনে শপিং এর সুবিধাগুলো।
১। যে কোনো সময় শপিং
অনলাইন শপিং এর সুবিধা অনেক। অনেক গুলো শপিং সাইট ঘুরে আপনি আপনার পছন্দের জিনিসটা সিল্কেট করতে পারবেন। আর তার জন্য আপনাকে নির্দিষ্ট কোন সময়ের জন্য অপেক্ষা করতে হবে না। আপনার যখন সময় হবে তখনই শপিং করতে পারেন তা মধ্যরাত হলে ও সম্যসা নেই। শুধু তার জন্য প্রয়োজন হবে আপনার ইচ্ছা আর ইন্টারনেট কানেকশনের।
২। ভালো দাম
অনলাইনের পণ্যগুলোর দাম তুলনামূলকভাবে কম হয়ে থাকে। কোন মধ্যস্থ ব্যবসায়ী ছাড়া পণ্য সরাসরি অনলাইনের সাইটে আসার কারণে এর দাম কিছুটা কম থাকে। তাছাড়া অনেক অনলাইন সাইটে প্রায় ডিসকাউন্ট কুপনের অফার থাকে।
৩। বৈচিত্রতা
এখানে এক স্থানে বিভিন্ন বিক্রেতাদের বিভিন্ন ব্র্যান্ডের পণ্য একসাথে পাওয়া যায়। এতে বিভিন্ন ব্যান্ডের পণ্যের তুলনা করে সবচেয়ে ভালো পণ্যটি পছন্দ করার সুযোগ থাকে। আর এরজন্য অনেক দোকান ঘুরার প্রয়োজন পড়ে না।
৪। উপহার
অনলাইন শপিং সাইটগুলো তাদের কাস্টোমারদেরকে বিভিন্ন উপলক্ষে বিভিন্ন উপহার দিয়ে থাকে। এতে বিক্রেতার সাথে ক্রেতাদের সুসম্পর্ক বজায় থাকে আবার ক্রেতারা ও খুশি থাকে।
৫। সময় বাঁচায়
ব্যস্ত এই সময়ে ব াজার ঘুরে ঘুরে কোন কিছু কেনার সময় এখন আর নেই। অনলাইন শপগুলো আমাদের সময় বাঁচিয়ে দেয় অনেকখানি।
৬। ভিড় থেকে দূরে
বাজারের ভিড় অনেকেরেই অপছন্দের। ভিড়ের জন্য অনেকে তার পছন্দের পণ্যটি ঠিক মতো দেখতে পারে না। অনলাইন শপগুলোই ভিড়ের হাত থেকে রক্ষা করে।
৭। কম দামে পুরানো বা অব্যবহৃত পণ্যদ্রব্য ক্রয়
কম দামে অব্যবহৃত বা অল্প ব্যবহৃত পণ্য কেনা সম্ভব অনলাইন শপগুলোতে। যদি আপনি প্রাচীন শিল্পকর্ম কিনতে চান অনলাইন দোকানে চেয়ে ভালো আর কিছুই হবে না।
৮। অন্যান্য খরচ কম
শপিং এ অতিরিক্ত কিছু খরচ থাকে, যেমন যাতায়াত খরচ, খাওয়া-দাওয়া খরচ ইত্যাদি। অনেক সময় যা পণ্যের দামের চেয়ে বেশি হয়ে থাকে। অনলাইন শপিং এ এরকম অতিরিক্ত খরচগুলো হয় না।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here