৬ দল নিয়েই হচ্ছে বিপিএল

0
33

file (4)

সব গুঞ্জনের অবসান ঘটিয়ে আসন্ন বাংলাদেশ প্রিমিয়ার লিগ-বিপিএল চূড়ান্ত হলো ৬টি দলের অংশগ্রহণ। এবারের আসরের নতুন দল কুমিল্লা। বাদ পড়েছে রাজশাহী ও খুলনা। ঘরোয়ার ক্রিকেটের এই জনপ্রিয় আসরটির আনুষ্ঠানিক ভাবে পর্দা উঠবে ২২ নভেম্বর। আর ২৪ নভেম্বর মিরপুরে স্টেডিয়ামে উদ্বোধনী ম্যাচ অনুষ্ঠিত হবে। দলগুলো হলো- ঢাকা গ্লাডিয়েটর্স, চিটাগাং কিংস, সিলেট সুপারস্টার, কুমিল্লা লিজেন্ডস, বরিশাল বার্নার্স ও রংপুর রাইডার্স।

তবে, এখনও চূড়ান্ত হয়নি আসরের সূচি। বুধবার দুপুরে মিরপুরে আনুষ্ঠানিক সংবাদ সম্মেলনে এমনটাই জানান বিপিএল-এর গভর্নিং কাউন্সিল।

গত ক’দিন হলো দারুণ কৌতূহল। আসন্ন বিপিএল-এ ঠিক কতোগুলো দল অংশ নিবে। কেউ ৭ বা ৮, কেউবা ধারনা করছিলো ৫ কিংবা ৬টি দল। ক্রিকেট বোর্ডও অবশ্য ফ্র্যাঞ্চইজিদের নির্ধাতির সময় দিয়েও, অপেক্ষা করেছিলো বেশ কিছু দিন। অবশেষে সব যাচাই বাছাই শেষে। গত আসর থেকে ১ দল ছেঁটে ফেলে বোর্ড। আর শেষ পর্যন্ত নানা জটিলতায় বাদ পড়লো পুরনো তিন ফ্র্যাঞ্চাইজি। যোগ হয়েছে সমান তিন।

গত আসরে নানা কাণ্ডে ঢুস খেয়ে হুস ফিরেছে বিসিবির। তাই তাদের দাবি প্রত্যেক ফ্র্যাঞ্চাইজির সাথে চুক্তির ভিত্তি বেশ পোক্ত। সে আস্থা আর বিশ্বাস থেকে পরবর্তীতে আসরে দলের সংখ্যা বাড়ানোর ইচ্ছা ক্রিকেট বোর্ডের।

অন্যদিকে, পাকিস্তান ও ভারতের বিভিন্ন গণমাধ্যমে খবর। পাকিস্তানে বাংলাদেশ নারী ক্রিকেট দল না পাঠালে নাকি পিসিবি দেশটির খেলোয়াড়দের বিপিএল-এ অংশ নিতে দেবে না। যদিও, এমন খবর উড়িয়ে দিয়েছে বিসিবি।

ফিক্সিং বিষে বিপিএল-এর গত আসর আলোর মুখ দেখে নি। তাই, পূর্বে অভিজ্ঞতা থেকে এবার দেশের ক্রিকেটের সবোর্চ্চ প্রশাসনও সচেতন নিয়মিত আসর আয়োজনে।

বাংলাদেশেরপত্র/এডি/আর

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here