নেপালে নিখোঁজ বিমানের ধ্বংসাবশেষ উদ্ধার

nepalআন্তর্জাতিক ডেস্ক: নেপালে ২৩ আরোহীসহ বুধবার নিখোঁজ হওয়া বিমানটির ধ্বংসাবশেষ পাওয়া গেছে। নেপালের বিমানমন্ত্রী একথা জানিয়েছেন। আনন্দ প্রসাধ পোখারেল বলেন, ‘মিয়াগদি অঞ্চলের সোলিগোপতে রাজ্যে বিমানটিকে পাওয়া গেছে। এটি সম্পূর্ণ পুড়ে গেছে।’
তিনি আরো বলেন, বিমানের ধ্বংসস্তুপের পাশে মৃতদেহগুলোকে ছিন্নভিন্ন অবস্থায় পাওয়া গেছে। নেপালের পার্বত্য এলাকায় বুধবার ২১ আরোহী নিয়ে তারা এয়ারলাইন্সের একটি ছোট বিমান নিখোঁজ হয় বলে এর আগে বিমান সংস্থাটি এ তথ্য জানিয়েছে।
তারা এয়ার জানায়, রাজধানী কাঠমান্ডু থেকে ২শ ২৫ কিলোমিটার পশ্চিমের পর্যটন শহর পোখারা থেকে বিমানটি আকাশে ওড়ে। এটি জমসম নামক একটি এলাকায় যাচ্ছিল। কিন্তু আকাশে উঠার আট মিনিটের মাথায় বিমানটির সঙ্গে নিয়ন্ত্রণ কক্ষের যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে যায়। বিমান নিখোঁজ হওয়ার পর আকাশপথে হেলিকপ্টার নিয়ে তল্লাশি চালানো হচ্ছে।
তারা এয়ারের মুখপাত্র ভীম রাজ রাই বার্তা সংস্থা এএফপি’কে বলেন, পোখারা থেকে জমসমগামী একটি বিমান আজ সকালে আকাশে উড়ার পর নিয়ন্ত্রণ কক্ষের সঙ্গে এর যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে যায়। বিমানটিতে দুই বিদেশীসহ ১৮ যাত্রী ও তিন ক্রু ছিলো।
পোখারা থেকে বিমানে জমসম যেতে মাত্র ২০ মিনিট সময় লাগে। নেপালে গত কয়েক বছরে বেশ কয়েকটি বিমান দুর্ঘটনা ঘটেছে। এটা দেশটির পর্যটন শিল্পের জন্যে একটা ধাক্কা।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here