”গ্রাম পুলিশদেরকে দেশ প্রেমিক হতে হবে” – লক্ষ্মীপুর জেলা প্রশাসক

Laxmipur Picলক্ষ্মীপুর জেলা পুলিশ লাইন্স মিলনায়তনে চৌকিদার ও দোফাধারদের উদ্বুদ্ধকরণ সভায় বক্তব্য রাখছেন জেলা পুলিশ সুপার মাহাতাব উদ্দিন(বামে) ও জেলা প্রশাসক জিল্লুর রহমান(ডানে)।  

রুবেল হোসেন, লক্ষ্মীপুর: লক্ষ্মীপুরের জেলা প্রশাসক মো. জিল্লুর রহমান চৌধুরী বলেন, গ্রাম পুলিশের মাঝে দেশ প্রেমবোধ থাকতে হবে। তাহলে প্রতিটি গ্রাম থেকে সকল ধরনের অন্যায়, অবিচার ও অপশক্তি দূর হবে।
রবিবার বিকেলে লক্ষ্মীপুর জেলা পুলিশ লাইন্স এর মিলনায়তনে চৌকিদার ও দোফাধারদের সহিত সন্ত্রাস ও জঙ্গিবাদ বিরোধী এবং আইন-শৃঙ্খলা পরিস্থিতি উন্নয়ন বিষয়ক উদ্বুদ্ধকরণ সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ সব কথা বলেন।
তিনি আরও বলেন, প্রত্যেক গ্রাম পুলিশই নিজের এলাকার অপরাধ সম্পর্কে ধারণা আছে। নিজের এলাকাকে মাদক, সন্ত্রাস ও জঙ্গী মুক্ত রাখতে স্বোচ্ছার হতে হবে। এসব অপরাধমুলক কার্যক্রম ও অপরাধীদের ধরতে পুলিশ বাহিনীকে তথ্য দিয়ে সহযোগিতা করুন। মনে রাখবেন আপনার এলাকার শান্তি বজায় রাখা আপনার দায়িত্ব।
উদ্বুদ্ধকরণ সভায় সভাপতিত্ব করেন জেলা পুলিশ সুপার আ.স.ম মাহাতাব উদ্দিন। এ সময় তিনি তার বক্তব্যে বলেন, ”বাংলাদেশের চেয়ে আফগানিস্থান, সিরিয়া ধনী দেশ ছিলো। প্রতিহিংসার কারনে আজ সেই দেশগুলো ধ্বংস হয়ে যাচ্ছে। আমাদের দেশকে সন্ত্রাস ও জঙ্গিদের হাতে ধ্বংস হতে দেওয়া যাবে না।” তাই সকল গ্রাম পুলিশকে ঐক্যবদ্ধ হয়ে কাজ করার আহ্বান জানান তিনি।
বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন অতি. পুলিশ সুপার মো. শফিকুল ইসলাম, কমলনগর উপজেলা পরিষদ চেয়ারম্যান এ্যাড. শামছুল আলম, রামগতি উপজেলা পরিষদ চেয়ারম্যান আবদুল ওয়াহেদ, রায়পুর উপজেলা পরিষদ চেয়ারম্যান আলতাফ হোসেন হাওলাদার, সহকারী পুলিশ সুপার (সার্কেল) খন্দকার শাহ নেওয়াজ ও সহকারী পুলিশ সুপার(হেডকোয়াটার) মো. জুনায়েত কাউছার প্রমূখ।Laxmipur Pic 2কৃতিত্বপূর্ণ অবদান রাখায় ১২জন গ্রাম পুলিশ সদস্যকে পুরস্কার তুলে দেন জেলা প্রশাসক ও পুলিশ সুপার।

এ সময় দায়িত্বের প্রতি অটল থেকে কৃতিত্বপূর্ণ অবদান রাখায় জেলার ৬ থানার ১২ জন গ্রাম পুলিশ সদস্যকে স্বীকৃতি স্বরূপ পুরস্কৃত করা হয়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here