জেলা প্রশাসকের আপত্তিকর বক্তব্যের প্রতিবাদে রৌমারীতে সাংবাদিকদের মানববন্ধন

rowmari-kurigram-photo-20-11-16রৌমারী (কুড়িগ্রাম) প্রতিনিধি: কুড়িগ্রাম জেলা প্রশাসক খান মো. নুরুল আমিন খাদ্যবান্ধবের মতবিনিময় সভায় সাংবাদিকদের নিয়ে আত্তিকর বক্তব্যের প্রতিবাদে মানববন্ধ করেছেন সাংবাদিকরা। রোববার বেলা ১টার দিকে রৌমারী প্রেসক্লাবের সামনে অনুষ্ঠিত মানববন্ধনে সাংবাদিকদের সঙ্গে সাধারণ মানুষও অংশ নেন। এসময় বক্তব্য রাখেন রৌমারী প্রেসক্লাবের আহবায়ক হুমায়ুন কবীর, যুগ্ম আহবায়ক আবু আসাদ, সাবেক সভাপতি আব্দুর রাজ্জাক রাজু, সহসভাপতি এসএম সাদিক হোসেন, সাধারণ সম্পাদক সুজাউল ইসলাম সুজা, কর্যকারী সদস্য রফিকুল ইসলাম সাজু, আমির হোসেন, আনিছুর রহমান, শাহাদৎ হোসেন প্রমূখ। বক্তরা বলেন, অনতি বিলম্বে জেলা প্রশাসকের এমন আপত্তিকর বক্তব্য প্রত্যাহার না করলে আগামীতে কঠোর কর্মসূচী গ্রহন করা হবে।
প্রসঙ্গত, গত ১৭ নভেম্বর রৌমারীতে খাদ্যবান্ধবের ডিলারদের নিয়ে এক মতবিনিময় সভায় কুড়িগ্রাম জেলা প্রশাসক খান মো. নুরুল আমিন বলেছেন, ‘৫টা নোট দিলেই আর সাংবাদিকরা লেখেন না। না দিলেই উল্টাপাল্টা রিপোর্ট করেন। আপনারা দূর্নীতি করবেন না সাংবাদিকদের টাকাও দিতে হবেনা। তিনি আরও বলেন, পত্রিকাগুলো এখন আর আগের মতো চলে না, তাই একটু রংঢং লাগিয়ে তারা লিখে পত্রিকা চালানোর ব্যবস্থা করছেন।’ এসময় ওই মতবিনিময় সভায় সাংবাদিকদের প্রবেশে নিষেধাজ্ঞা আরোপও করা হয়। ফলে সাংবাদিকদের মধ্যে ক্ষোভের সৃষ্টি হয়।
বিষয়টি নিয়ে রৌমারী প্রেসক্লাবে তাৎক্ষনিক এক জরুরী বৈঠকে জেলা প্রশাসকের এ মন্তব্যের প্রতি তীব্র নিন্দা জানানো হয়। সাংবাদিকরা ওই বৈঠকে বলেন, খাদ্যবান্ধবের অনিয়ম ও দূর্নীতির চিত্র দেশের বেশ ক’টি জাতীয় পত্রিকায় প্রকাশিত হলে প্রশাসনের টনক নড়ে। দূর্নীতির বিষয়টি গোপনে তদন্ত করে আবার দূর্নীতিবাজদের পক্ষে সাফাই গেয়ে জেলা প্রশাসক পরোক্ষভাবে দূর্নীতিকেই প্রশ্রয় দিচ্ছেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here