ফরিদপুরে পুস্তক প্রকাশনা ও বিক্রেতা সমিতির ধর্মঘট পালন

ফরিদপুর জেলা প্রতিনিধি ঃ
প্রস্তাবিত ‘শিক্ষা আইন ২০১৬’-এর সাতটি উপধারা সংশোধনের দাবিতে ফরিদপুরে দোকানপাট বন্ধ রেখে ধর্মঘটে নেমেছে ফরিদপুরের পুস্তক প্রকাশক ও বিক্রেতা সমিতি। আজ মঙ্গলবার থেকে দুইদিনব্যাপী ধর্মঘটে নেমেছে তারা। এতে শিক্ষার্থীরা বইপত্র কিনতে এসে ফিরে যাচ্ছে।
সমিতির ফরিদপুর জেলা শাখার সভাপতি অধ্যাপক আব্দুর রশীদ জানান, কেন্দ্রিয় কর্মসূচীর অংশ হিসেবে দেশব্যাপী এ কর্মসূচী পালন করা হচ্ছে। ফরিদপুরের অন্যান্য উপজেলাতেও সকল বইয়ের দোকান বন্ধ রয়েছে।
ফরিদপুরের বইবিতানের স্বত্বাধিকারী মজিবুর রহমান বলেন, আমাদের ন্যায্য দাবি আদায়ে আমরা ধর্মঘট পালন করছি। এর ফলে লাইব্রেরিতে বই কিনতে এসে শিক্ষার্থীরা বিফল হয়ে ফিরে যাচ্ছে। সংকট নিরসণে দাবি মেনে নিতে আমরা অনুরোধ করছি।
বই কিনতে আসা কলেজ ছাত্রী পারভিন জানান, ধর্মঘটের কথা আমি জানতোম না। নতুন বছওে নতুন শ্রেণির জন্য বই কিনতে এসেছে। এখন কোন দোকান খোলা পাচ্ছি না।
প্রসঙ্গত, প্রস্তাবিত শিক্ষা আইনের ২(৩১) উপধারা, প্রথম অধ্যায়ের ৭(৬) ধারা, তৃতীয় অধ্যায়ের-২১(৫) ধারা, ৭(১১) ধারা, ৭(১২) ধারা,৭(৯) ধারা ও ২১(৬) ধারায় সংশোধনের দাবিতে বাংলাদেশ পুস্তক প্রকাশক ও বিক্রেতা সমিতি দেশব্যাপী এ ধর্মঘটের ডাক দেয়। এর আগে সোমবার দেশব্যাপী মানববন্ধন করা হয়। বুধবারও ধর্মঘট চলবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here