দোয়াবাজারে ব্যবসায়ী সমিতির নির্বাচনী ফলাফল : সভাপতি সুমন, সাধারণ সম্পাদক ডাঃ সফিক

0

IMG_20151129_201944

আশিস রহমান : অবশেষে সকল জল্পনা কল্পনার অবসান ঘটিয়ে গতকাল রবিবার দোয়ারাবাজার উপজেলার টেংরা বাজার ব্যবসায়ী সমিতির নির্বাচন অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষভাবে সম্পন্ন হয়েছে। শুরু থেকেই ভোটারদের পাশাপাশি আগ্রহী দর্শনার্থীদের উপচে পড়া ভিড় লক্ষ্য করা গেছে। নির্বাচনী নিরাপত্তা রক্ষার দায়িত্বে গ্রাম পুলিশ মোতায়েন করা হয়।নির্বাচন কমিশন সূত্রে জানা যায়,গতকাল রবিবার রাত আটটায় টেংরা বাজার ব্যবসায়ী সমিতির নির্বাচনী ফলাফল ঘোষণা করা হয়েছে। ব্যবসায়িক সমিতির নির্বাচনে  চেয়ার প্রতীকে ৯৪ ভোটে সভাপতি পদে নির্বাচিত হয়েছেন মুক্তিযোদ্ধা সন্তান ও বিশিষ্ট ব্যবসায়ী মোঃ মেজবাউল গনি সুমন, তার নিকটতম প্রতিদন্দী প্রার্থী মোঃ মোশকুত আলী মটর সাইকেল প্রতীকে পেয়েছেন ৪৩ ভোট।

অন্যদিকে সাধারণ সম্পাদক পদপ্রার্থী ডাঃ সফিকুল ইসলাম চাকা মার্কায় ৬৮ ভোট এবং প্রতিদন্দী প্রার্থী মোঃ খাদিমুল ইসলাম ৬৮ ভোট পাওয়ায় টেংরা বাজার ব্যবসায়িক সমিতির নির্বাচনী আচরণ বিধি তিন ধারা মোতাবেক এদের দুজনের মধ্যে লটারী মাধ্যমে ডাঃ সফিকুল ইসলাম সফিককে সাধারণ সম্পাদক পদে এবং মোঃ খাদিমুল ইসলাম খাদিমকে যুগ্ম সাধারণ সম্পাদক পদে নির্বাচিত করা হয়। কোষাধ্যক্ষ পদে মোরগ মার্কায় ৫৭ ভোটে নির্বাচিত হয়েছেন প্রবীণ ব্যবসায়ী আব্দুল কুদ্দুস, নিকটতম প্রতিদন্দী মোঃ আল আমিন জাহাজ প্রতীকে পেয়েছেন ৪৬ ভোট, নিকটতম অপর প্রতিদন্দী প্রার্থী মোঃ আকবর আলী ফুটবল প্রতীকে পেয়েছেন ৩৫ ভোট। নির্বাচনের ফলাফল ঘোষণা করেন নির্বাচনী পর্যবেক্ষক ও সুরমা ইউনিয়নের চেয়ারম্যান শাহ জাহান মাস্টার। নির্বাচনের ফলাফল ঘোষণার আগে নির্বাচনকে কেন্দ্র করে সকল প্রার্থী, নির্বাচন কমিশনারবৃন্দ ও পর্যবেক্ষক সদস্যবৃন্দ সংক্ষিপ্ত বক্তব্যের মাধ্যমে তাদের মতামত ব্যক্ত করেন। এসময় বিশিষ্টজনদের মধ্যে বক্তব্য রাখেন নির্বাচনী পর্যবেক্ষক ও সুরমা ইউপি চেয়ারম্যান শাহ জাহান মাস্টার, পর্যবেক্ষক মুক্তিযোদ্ধা আব্দুল হালিম বীর প্রতীক, পর্যবেক্ষক মুক্তিযোদ্ধা আব্দুল মজিদ বীর প্রতীক, পর্যবেক্ষক মুক্তিযোদ্ধা ফায়জুর রহমান, পর্যবেক্ষক সরকারি জুবিলী উচ্চ বিদ্যালয়ের সহকারী শিক্ষক ফয়জুর রহমান, নির্বাচন কমিশনার মো: তাজুল ইসলাম বিএসসি, পর্যবেক্ষক সাংবাদিক আশিস রহমান, প্রধান সমন্বয়কারী কমিশনার বজলুল মামুন, সভাপতি পদপ্রার্থী মেজবাউল গনি সুমন, মো: মোশকুত আলী, কোষাধ্যক্ষ পদ প্রার্থী আ: কুদ্দুস, শ্রমিকলীগ নেতা মানিক মিয়া প্রমুখ।বিশিষ্টজনদের মধ্যে উপস্থিত ছিলেন শিক্ষানুরাগী ব্যক্তিত্ব আফসার উদ্দিন ভূঁইয়া, মাস্টার আজিম উদ্দিন প্রমুখ। বক্তারা তাদের বক্তব্যে বলেন, দোয়ারাবাজার উপজেলার বাজার ইতিহাসে এটাই সর্বপ্রথম কোনো ব্যবসায়িক সমিতির নির্বাচন যা সম্পূর্ণ অবাধ, নিরপেক্ষ ও সুষ্ঠুভাবে সম্পন্ন হয়েছে।

উল্লেখ, আগামী রবিবার নির্বাচিত প্রার্থী ও এলাকার বিশিষ্টজনদের নিয়ে এগারো সদস্য বিশিষ্ট পূর্ণাঙ্গ বাজার কমিটি গঠন করা হবে।

Leave A Reply

Pinterest
Print