Connect with us

খেলাধুলা

অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপে বিশ্বসেরা বাংলাদেশের মিরাজ

Published

on

স্পোর্টস ডেস্ক: ঘরের মাঠের যুব বিশ্বকাপে বাংলাদেশ তৃতীয় হলেও বাংলাদেশের অধিনায়ক বিশ্বকাপ শেষ করেছেন এক নম্বর হয়েই। টুর্নামেন্টজুড়ে অসাধারণ পারফরমেন্স দেখিয়ে আইসিসি অনূর্ধ্ব-১৯ ক্রিকেট বিশ্বকাপের সেরা খেলোয়াড় হয়েছেন বাংলাদেশ ক্যাপ্টেন মেহেদী হাসান মিরাজ। ২৪২ রানের সঙ্গে ১২ উইকেট নিয়ে বাকিদের টেক্কা দেওয়া মিরাজ জানিয়েছেন, জাতীয় দলের পক্ষে এক নম্বর অলাউন্ডার হওয়াই তার টার্গেট।

বয়সভিত্তিক নিজের শেষ বিশ্বকাপ তাই যুবাদের বিশ্বকাপ শেষ করলেন নিজেকে উজাড় করে, শুধু ট্রফিটা জয় করা ছাড়া দেশের জার্সিতে এ আসরে সবই করেছেন এ অলরাউন্ডার। ফাইনাল ছাড়া ৬ ম্যাচ খেলে সবাইকে টেক্কা দিয়ে হয়েছেন প্লেয়ার অব দ্য টুর্নামেন্ট।
চট্টগ্রামের মাঠে চ্যাম্পিয়ন সাউথ আফ্রিকার বিপক্ষে ব্যাট হাতে ২৩ রানের পর বল হাতে ৩৭ রানে ৩ উইকেট। কক্সবাজারে স্কটল্যান্ডের সঙ্গে ৫১ রান এবং ১ উইকেট। পরের ম্যাচে নামিবিয়ার বিপক্ষে ১২ রানে ২ উইকেট নিয়ে হয়েছেন ইতিহাস। যুবাদের ওয়ানডেতে তার চেয়ে বেশি উইকেট নেই যে আর কারও। ঢাকায় ফিরে নেপালের বিপক্ষে কোয়ার্টার ফাইনালে ১ উইকেটের পর ম্যাচ জেতানো অপরাজিত ৫৫। সেমিতে ওয়েস্ট ইন্ডিজের কাছে হারলেও ব্যাটে বলে সুপার পারফরমার মিরাজ। ৬০ রান, বল হাতে ২ উইকেট। আর ফতুল্লায় তৃতীয়স্থান নির্ধারণী ম্যাচে শ্রীলংকার সঙ্গে ৫৩ রান করে ২৮ রানে ৩ উইকেটের অলরাউন্ড পারফরমেন্স।
ব্যাট হাতে ২৪২ রান এবং বল হাতে ১২ উইকেট শিকার করে প্লেয়ার অব দ্য টুর্নামেন্টের হওয়া মিরাজ বলেছেন, দ্রুতই বাংলাদেশের মূল দলের জার্সি নিতে চান, হতে চান নাম্বার ওয়ান।
মিরাজ ছাড়াও এবারের যুব বিশ্বকাপ ক্রিকেটের রান তোলার তালিকায় টপ টেনে রয়েছেন বাংলাদেশী ব্যাটসম্যান নাজমুল হাসান শান্ত। তার ১ সেঞ্চুরিসহ ৬ ম্যাচে তার রান ২৫৯।
১৮ বছর, ১১২ দিন বয়সী মেহেদী হাসান মিরাজের জন্য এটিই ছিলো অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপে শেষ অংশগ্রহণ। পরের বিশ্বকাপ আসতে আসতে ১৯ পেরিয়ে কুড়ি বছরে পা দেবেন জুনিয়র টাইগারদের ক্যাপ্টেন।

Continue Reading
Click to comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *